স্কুল এডমিশন

সরকারি স্কুলে ভর্তি ২০২২ বিজ্ঞপ্তি & রেজাল্ট বরিশাল

সরকারি স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি আপনারা আমাদের ওয়েবসাইট থেকে পাচ্ছেন।  আজকে আমরা এই নিবন্ধনের মাধ্যমে বরিশাল বিভাগ এবং বরিশাল মফস্বল শহরে যেসব সরকারি এবং বেসরকারি বিদ্যালয় রয়েছে । সেই বিদ্যালয়গুলোর ভর্তি বিজ্ঞপ্তি নিয়ে আলোচনা করব ।

আপনারা প্রথম থেকে শেষ পর্যন্ত আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েন । তাহলে বরিশাল বিভাগের এবং শহরে যেসব স্কুল রয়েছে । সেগুলো তথ্য জেনে নিতে পারেন।  তাহলে বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক। আপনার সন্তানকে যদি বরিশালের যে কোন স্কুলে ভর্তি করাতে চান ।

তাহলে অবশ্যই 25 নভেম্বর থেকে 8 ই ডিসেম্বর এর মধ্যে নিম্নোক্ত লিংকে গিয়ে আবেদন করতে হবে ।  আপনারা সর্বোচ্চ পাঁচটি স্কুল পছন্দ করতে পারবেন।  প্রত্যেক স্কুলের ভর্তি আবেদন ফি 22 টাকা ধরে 110 টাকা অনলাইনে টেলিটক সার্ভিসের মাধ্যমে জমা দিতে হবে।

সরকারি স্কুলে ভর্তি ২০২২ বিজ্ঞপ্তি বরিশাল

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে সরকারি স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি নিয়ে আলোচনা করতে যাচ্ছি । আপনারা জানেন যে,  মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর গত 16 নভেম্বর বরিশাল সহ সারা বাংলাদেশের যেসব সরকারি স্কুল গুলো রয়েছে ।

সেগুলো নিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন । এ বিজ্ঞপ্তির মাধ্যমে বরিশাল বিভাগের স্থায়ী বাসিন্দা এবং যারা বরিশালের স্বনামধন্য সরকারী স্কুলে  আপনার সন্তানকে ভর্তি করাতে চাচ্ছেন । তারা আবেদন করতে পারেন । এই আবেদন প্রক্রিয়া 25 নভেম্বর থেকে ৮  ডিসেম্বর পর্যন্ত চলবে ।

তবে উল্লেখ্য যে করোনা মহামারীর কারণে কোন স্কুল থেকে সরাসরি আবেদন পত্র কিনতে পাওয়া যাবে না । আপনাদের অবশ্যই অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।  110 টাকা টেলিটক মোবাইল অপারেটরের মাধ্যমে জমা দিতে হবে।

সরকারি স্কুলে ভর্তি আবেদন ২০২২

আপনার সন্তানের বয়স যদি ছয় বছর হয়ে থাকে ।  তাহলে আপনারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করতে পারবেন । এক্ষেত্রে আপনার সন্তানের জন্ম সনদের নম্বর প্রয়োজন হতে পারে ।

 এছাড়া দ্বিতীয় শ্রেণীতে ভর্তির জন্য আপনার সন্তানের বয়স থেকে সাড়ে 8 বছর এ।  তৃতীয় শ্রেণীতে ভর্তির জন্য সাড়ে 8 থেকে 9 বছর হতে হবে। তবে উল্লেখ্য যে,  কোন ধরনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না ।

শুধুমাত্র লটারি প্রক্রিয়ার মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি করানো হবে । তবে আগামী 15 নভেম্বর এই ভর্তি প্রক্রিয়া এবং লটারি কার্যক্রম চালু হবে।

সরকারি স্কুলে ভর্তি ২০২২ রেজাল্ট বরিশাল

২০২২ খ্রিষ্টাব্দের সরকারি-বেসরকারি স্কুল ভর্তি আবেদন গ্রহণ করা হবে অনলাইনে। টেলিটক এই আবেদন প্রক্রিয়া গ্রহণ ও লটারির ভিত্তিতে ফলাফল প্রকাশ করবে।শিক্ষা অধিদপ্তরের ১৬ নভেম্বরের এক বিজ্ঞপ্তিতে ভর্তি আবেদন গ্রহণ, লটারির ফলাফল প্রদান ও ভর্তির সময়সূচি নির্ধারণ করেছে।

সরকারি স্কুলের ভর্তি রেজাল্ট ২০২২

অনলাইনে স্কুল ভর্তির আবেদন গ্রহণ শুরু হবে ২৫ নভেম্বর সকাল ১১:০০ টা হতে।ভর্তির আবেদন গ্রহণ করা হবে ৮ ডিসেম্বর ২০২১ খ্রি. তারিখ বিকাল ৫:০০টা পর্যন্ত।

সরকারি স্কুলে ভর্তির লটারি ১৫ ডিসেম্বর ২০২১ খ্রি. তারিখে আয়োজন করা হবে।সারা দেশের সকল সরকারি স্কুলের ভর্তির অনলাইন প্রক্রিয়া পরিচালনা করবে টেলিটক কর্তৃপক্ষ।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button