স্কুল এডমিশন

সরকারি স্কুলে ভর্তি ২০২২ বিজ্ঞপ্তি & রেজাল্ট সিলেট

আপনারা যারা সিলেট জেলার বাসিন্দা রয়েছে । তাদের আমাদের এই আর্টিকেলের স্বাগতম।  কারণ আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে সিলেটের  সরকারি স্কুলের ভর্তি তথ্য জানার চেষ্টা করছি।

  আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে সরকারি স্কুলের ২০২২  শিক্ষাবর্ষের সিলেটের ভর্তি তথ্য গুলো জেনে নিতে পারেন। আপনারা যদি আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে নিন।  মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক বিজ্ঞপ্তিটি ভালোভাবে পড়ে নিন।

তাহলে আবেদনের সময় কি কি করতে হবে এবং কি কি পদ্ধতি অবলম্বন করতে হবে।  সেই তথ্যগুলো জেনে নিতে পারেন। তাহলে বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন শুরু করি আজকের আর্টিকেলটি।

সরকারি স্কুলে ভর্তি ২০২২ বিজ্ঞপ্তি সিলেট

আসন্ন ২০২২ সালের জন্য সরকারি ও বেসরকারি স্কুলগুলোতে প্রথম থেকে নবম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থী ভর্তির অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয়েছে। বেলা ১১টা থেকে নির্ধারিত ওয়েবসাইটে প্রবেশ করে ভর্তির আবেদন করছেন অভিভাবকরা।

৮ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত আবেদন গ্রহণ চলবে। ভর্তির আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১১০ টাকা। চলতি বছর লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। সরকারি স্কুলে ভর্তির লটারি হবে ১৫ ডিসেম্বর।

আর বেসরকারি স্কুলের লটারি ১৯ ডিসেম্বর। ইতোমধ্যে সরকারি ও বেসরকারি স্কুলে ভর্তির নিয়ম ও আবেদনপ্রক্রিয়া তুলে ধরে আলাদা আলাদা বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর।

সরকারি স্কুলে ভর্তি পরীক্ষার নমুনা প্রশ্ন

জানা গেছে, করোনার কারণে গত বছরের মতো এ বছর বিদ্যালয় থেকে ভর্তি ফরম বিতরণ করা হবে না। শুধু অনলাইনে আবেদন করা যাবে। 2022 শিক্ষাবর্ষে সরকারি স্কুলের ভর্তি ফরম সংক্রান্ত তথ্য আমাদের ওয়েবসাইট থেকে জানতে পারছেন।

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে সিলেটের সরকারি স্কুলের ভর্তি তথ্য জানিয়েছে চেষ্টা করছি।  আপনারা জানেন যে,  সরকারি স্কুলগুলোতে অনেক ছাত্র ছাত্রী ভর্তি হতে চাই ।

আপনারা জানতে পারবেন যে সিলেটে মাত্র 15 টি সরকারি মাধ্যমিক উচ্চ বিদ্যালয় রয়েছে । 15 টি বিদ্যালয় এর মোট আসন সংখ্যা রয়েছে প্রায় সাড়ে তিন হাজারের মতো।  এছাড়া ষষ্ঠ শ্রেণিতে রয়েছে 230 টি  সপ্তম শ্রেণীতে আছে 109 টি অষ্টম শ্রেণিতে রয়েছে 540 টি এবং নবম শ্রেণিতে রয়েছে 570 টি খালি আসন রয়েছে ।

সরকারি স্কুলে ভর্তি ২০২২ রেজাল্ট সিলেট

তাহলে বন্ধুরা আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে সিলেটের সরকারি স্কুলে ভর্তি ফরম সংক্রান্ত তথ্য জানিয়ে দিলাম।  আপনারা আমাদের ওয়েবসাইট থেকে পিডিএফ ফাইলটি পরে আরো তথ্য জেনে নিতে পারেন।

সরকারি স্কুলের ভর্তি রেজাল্ট ২০২২

আপনারা আমাদের ওয়েবসাইট থেকে সরকারি স্কুলে ভর্তি পরীক্ষার নমুনা প্রশ্নপত্র পেতে পারেন । আপনারা জানেন যে , কোন শ্রেণীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না।  করোনা মহামারীর কারণে এ বছর কোন ধরনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না ।

শুধুমাত্র লটারির মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে । এক্ষেত্রে আপনার ফরম পূরণ করতে হবে 25 নভেম্বর থেকে ডিসেম্বরের মধ্যে আপনার পছন্দের স্কুলের ভর্তি ফরম পূরণ করতে হবে ।  15 ডিসেম্বর ভর্তি লটারী  অনুষ্ঠিত হবে ।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button