স্কুল এডমিশন

সরকারি স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ রেজাল্ট

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে সরকারি বেসরকারি বিদ্যালয়ের ভর্তি সমূহ এবং সেগুলোর বিজ্ঞপ্তি তুলে ধরার চেষ্টা করছি । আপনারা জানেন যে , মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক একটি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

এ প্রকাশের মাধ্যমে তারা জানিয়ে দিয়েছে 2023 শিক্ষাবর্ষের ভর্তি সম্পর্কে। দেশের সকল সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০২৩ শিক্ষাবর্ষের বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি গ্রহণ চলছে।

বর্তমানে ভর্তির ক্ষেত্রে অনলাইনে আবেদন করে ভর্তি হতে হবে। আবেদন গ্রহণের প্রক্রিয়া ২৫ই নভেম্বর ২০২১ হতে শুরু হয়ে ৮ই ডিসেম্বর ২০২১ বিকাল ০৫:০০ টা পর্যন্ত চলবে।

সরকারি স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

একই দিনে আবেদন ফি দেওয়া যাবে রাত ১২:০০টা পর্যন্ত। চলুন তাহলে, প্রথমে ২০২৩ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি পড়ে তারপর www.gsa.teletalk.com.bd ওয়েবসাইটে কীভাবে আবেদন করতে হবে তা জেনে নেই।

আজকে আমরা এ নিবন্ধনের মাধ্যমে সরকারি স্কুলের ভর্তি তথ্য এবং বিজ্ঞপ্তি আপনাদের সামনে উপস্থাপন করব । আজকে জানিয়ে দিচ্ছি যে  দেশের সকল প্রাথমিক এবং মাধ্যমিক স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে 16 ই নভেম্বর 2021।

স্কুলের ভর্তির আবেদন শুরু হয়েছে 25 নভেম্বর 2021 সকাল এগারোটা থেকে এবং এই আবেদন চলবে 8 ডিসেম্বর 2021 বিকাল 5 টা পর্যন্ত।  ভর্তির আবেদন ফি 110 টাকা ভর্তি আবেদন ফি জমা দেয়ার শেষ তারিখ 8 ডিসেম্বর রাত বারোটা পর্যন্ত।

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি ২০২৩

লটারি প্রক্রিয়ায় শিক্ষার্থী নির্বাচন অনুষ্ঠিত হবে 15ই ডিসেম্বর স্ব স্ব  শিক্ষা প্রতিষ্ঠানে লটারি কার্যক্রম অনুষ্ঠিত হবে।  স্কুলের ভর্তির আবেদন লিংক হচ্ছে www.gsa.teletalk.com.bd এবং শিক্ষার্থীদের নূন্যতম বয়স 6 বছর।

এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির নীতিমালা সংক্রান্ত তথ্য জানার চেষ্টা করছি । আপনারা জানেন যে , সরকারি স্কুল গুলোর ভর্তি পরীক্ষা হয় না।

শুধুমাত্র লটারির মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়ে থাকে। ঢাকা মহানগরীর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।  তিনটি গ্রুপে বিভক্ত হয়ে এসব সরকারি বিদ্যালয় থাকবে।

সরকারি স্কুলের ভর্তি লটারি রেজাল্ট 2023 PDF

আবেদনের সময় একজন প্রার্থী কে গ্রুপে পছন্দের ক্রমানুসারে সর্বাধিক পাঁচটি বিদ্যালয় নির্বাচন করতে পারবে । এছাড়াও সারাদেশে আবেদনকারীর আবেদনের সময় প্রতিষ্ঠিত নির্বাচনকালে থানা ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা পাবেন।

সরকারি স্কুলের ভর্তি রেজাল্ট ২০২৩

এ আর্টিকেল এর মাধ্যমে ঢাকা জেলার অধীনে সরকারি এবং বেসরকারি স্কুলের ভর্তি নির্দেশিকা জানতে পারবেন ।  ঢাকা মহানগরের 44 টি সরকারি বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে বিভিন্ন গ্রুপে বিভক্ত থাকবে  আবেদনকারী একজন প্রার্থীকে পছন্দ ক্রমানুসারে সর্বাধিক পাঁচটি বিদ্যালয় নির্বাচন করতে পারবে।

সকল ধরনের আবেদন সংক্রান্ত তথ্য 25 নভেম্বর থেকে 8 ই ডিসেম্বর পর্যন্ত চলবে এবং 110 টাকা মোবাইল টেলিটক অপারেটরের মাধ্যমে জমা দিতে হবে। 2023 শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে ভর্তির জন্য জাতীয় শিক্ষানীতি 2010 অনুযায়ী শিক্ষার্থীর বয়স 6 বছর বেশি নির্ধারণ করা হয়েছে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button