টেকনোলজি

হারানো সিমের নাম্বার জানার উপায় এবং হারিয়ে যাওয়া ফোন নাম্বার [ক্লিক করে দেখুন]

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে জানা বা অন্যের মোবাইল নাম্বার জানার উপায়।আবার অনেকেই জানতে চাই কোন কারনে সিম হারিয়ে গেলে, সেই সিমের নাম্বার জানার উপায় সম্পর্কে। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে বিস্তারিত আলোচনা করব।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত বন্ধ পরলে আপনারা জানতে পারবেন। কিভাবে আপনার হারানো সিমের নাম্বার ফিরে পাবেন। আপনার যদি নাম্বার সেভ করার আগে কিছু পদ্ধতি অবলম্বন করেন।

তাহলে সহজেই হারানো সিমের নাম্বার টি পেতে পারেন। আপনার এন্ড্রয়েড ফোনে কোন ধরনের যদি গুগল ব্যবহার করা যায়। তাহলে আপনারা সব নাম্বার গুলো আপনার ইমেইল এড্রেসে সেভ করবেন। এটা হবে কি?

কোন কারনে যদি আপনার ফোনটি হারিয়ে যায় অথবা সিমটি হারিয়ে যায়।  জিমেইল এড্রেস এর মাধ্যমে আপনার নাম্বার গুলো রিকভারি করতে পারবেন। যদি আপনার হারানো সিমটি যে ফোনে ছিল,

সেখানে যদি কোনো গুগল অ্যাকাউন্ট সাইন-ইন করা থাকে, আর আপনার সিমের নাম্বার গুলো যদি গুগল কন্ট্যাক্ট এর সাথে সিঙ্ক করা থাকে, কেবল তবেই আপনি সেটা সহজেই ফেরত পেতে পারেন।

গুগল ফোনের নাম্বারগুলো তাদের ডাটাবেজে সেভ করে রাখে। এক্ষেত্রে contacts.google.com এ আপনার গুগল অ্যাকাউন্ট দিয়ে সাইন-ইন করলেই নাম্বারগুলো পেয়ে যাওয়া উচিত।

আর নতুন নাম্বার সেভ করার সময় সেটা সিমে সেভ না করে আপনার জিমেইল অ্যাকাউন্টে সেভ করবেন, ফলে সিম হারিয়ে গেলেও নাম্বার নিয়ে সমস্যায় পড়তে হবে না। এভাবে আপনি আপনার কাজটি সম্পন্ন করে নিতে পারেন।

ধরে নিন কোন নাম্বার থেকে আপনার ফোনে কল আসে অর্থাৎ অথবা কোন কারণে অপরিচিত নাম্বার থেকে আপনাকে ডিস্টার্ব করা হচ্ছে। প্রতিনিয়ত এখন আপনি চাইলেই সেই অপরিচিত নাম্বারের গ্রহীতাকে চিহ্নিত করতে পারেন।

কিভাবে আপনি করবেন আপনারা। এ পোষ্টের মাধ্যমে জানাবো। এজন্য কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে। গুগল প্লে স্টোর ট্রু কলার এর মাধ্যমে আপনি আপনার অপরিচিত নাম্বার বের করতে পারবেন।

যদি এই নাম্বারটি ট্রু কলারের ডাটাবেজে সেভ করা থাকে। তাহলে আপনারা খুব সহজেই অপরিচিত নাম্বার চিনতে পারবেন। এছাড়া এই নাম্বারে যদি ইমো অ্যাকাউন্ট খোলা থাকে। তাহলে আপনার অ্যাকাউন্টের সাথে জয়েন করে দিন।

এখান থেকেও আপনি সে ব্যক্তির পরিচয় পেতে পারেন। আপনারা অনেকেই জানতে চান কিভাবে মোবাইল নাম্বার দিয়ে অন্যের পরিচয় বের করা যায়।অনেকে অজ্ঞাত ব্যাক্তিকে খোজার জন্য মোবাইল অ্যাপ ব্যবহার করে থাকেন।

মোবাইল অ্যাপগুলোর মধ্যে Truecaller কলার বেশ জনপ্রিয়। তবে মোবাইল অ্যাপগুলোর ব্যবহারের সমস্যা হচ্ছে আপনি যদি এটি ব্যবহার করে থাকেন তাহলে আপনার নাম্বার ও কন্টাক্ট লিস্ট সেখানে সংরক্ষিত হতে পারে। অ্যাপ গুলোর মূল সম্ভল এটাই।

এভাবে আপনি মোবাইল নাম্বার দিয়ে অন্য একজনের পরিচয় বের করে নিতে পারবেন এই পোষ্টের মাধ্যমে আপনাদের  জানিয়ে দিলাম। আরও কোন তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের কমেন্টে জানাবেন। আমরা সেই অনুযায়ী আপনাদের সকল ধরনের তথ্য সরবরাহ করব।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button