স্বাস্থ্য

হোমিওপ্যাথি ওষুধের নাম ও কাজ pdf free download (এখানে ক্লিক করুন)

হোমিওপ্যাথিক ওষুধের নাম এবং কাজ সম্পর্কে জানতে চান। যে কোন রোগের ক্ষেত্রে হোমিওপ্যাথি ঔষধ সবচাইতে ভালো এবং তা অনেক উপকারী। পোস্টের মাধ্যমে আপনাদের সামনে কোন কোন হোমিওপ্যাথিক ঔষধ বাড়িতে রাখা যায়

এবং সেগুলো সেবন পদ্ধতি আপনাদের সামনে আর্টিকেল এর মাধ্যমে জানাবো। বিজ্ঞানী হ্যানিম্যান হোমিওপ্যাথি চিকিৎসা পদ্ধতি আবিষ্কার করেন। রোগীকে অল্প ওষুধ দিয়ে সুস্থ করে তোলার হোমিওপ্যাথির মূলমন্ত্র।

হোমিওপ্যাথি চিকিৎসা পদ্ধতি এলোপ্যাথিক চিকিৎসার থেকে আলাদা। কিন্তু হোমিওপ্যাথি ঔষধ বাড়িতে রাখলে চটজলদি  ফল মেলে। তাই আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে তাদের সামনে বেশ কিছু হোমিওপ্যাথিক ওষুধের নাম

এবং সেগুলোর কাজ সম্পর্কে বিস্তারিত ধারণা দিব। যার মাধ্যমে আপনারা সেগুলো বাড়িতে রাখতে পারবেন। আপনার অনেকগুলো হোমিওপ্যাথিক ঔষধের নাম জানতে চান।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বেশ কিছু হোমিওপ্যাথিক ঔষধের নাম এবং সেগুলোর তালিকা দিয়ে দিচ্ছি।Magnesia Phosphorica 6x প্রায় সব রকমের ব্যথার কাজী।

চিড়িক দিয়ে ব্যথা বিদ্যুৎ ঝলকের মতো, সেটা মাথায় হোক, পায়ে হোক, কানে হোক, দাঁতে হোক। এই ওষুধ ছোটো ছোটো ট্যাবলেটের মতো দেখতে হয়। চারটি ট্যাবলেট খেয়ে আধ কাপ গরম জল বা গরম চা বা গরম দুধ খেতে হবে।

Nux Vomica 30 এ ওষুধটি হজম জনিত কোন সমস্যা হলে সেটা সেবন করা যেতে পারে সে হিসেবে এটি খুবই ফলপ্রসূ বদহজম হয়ে উঠছে বা পেটে পায়খানার বেগ হচ্ছে। অথচ পায়খানা হচ্ছে না।

এই ওষুধটি সেটা ভালো কাজে দিতে পারে। হোমিওপ্যাথিক ঔষধের নামের তালিকা গুলো জানতে চান। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে হোমিও ঔষধের নামের তালিকা এবং এগুলোর কার্যপদ্ধতি এবং এগুলো সেবন করার নিয়মাবলী সম্পর্কে বিস্তারিত ধারণা দিব।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন এবং এই সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জেনে নিন। আমি এখান থেকে হোমিওপ্যাথিক ঔষধের নাম দিয়ে দিব ওষুধের কাজ সম্পর্কে জানতে পারবেন সাথে আরো জানতে পারবেন।

কোন ঔষধ দিয়ে কী তৈরি এবং তার উপাদান এর বিস্তারিত বর্ণনা। যেগুলো আপনার ঘরে রাখতে পারবেন এবং সেবন করতে পারবে কোন ধরনের ডাক্তারের পরামর্শ ছাড়াই।

আপনারা কি হোমিওপ্যাথি ওষুধের নাম এবং কাজ সম্পর্কে জানতে আগ্রহী? আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে হোমিওপ্যাথিক ওষুধের নাম এবং কাজের বিস্তারিত তথ্য আলোচনা করব।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়বেন. আশা করি এ সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন. আমরা চেষ্টা করছি আপনাদের সামনে আরও বিস্তারিত ধারণা দেওয়ার। হোমিওপ্যাথিক ঔষধ গুলোর পার্শ্ব প্রতিক্রিয়া নেই

এবং সহজে খাওয়া যেতে পারে। কিছু ক্ষেত্রে, জটিল এবং ব্যয়বহুল ক্লিনিক্যাল চিকিৎসা পদ্ধতির উপর নির্ভর না করে রোগীদের লক্ষণগুলির উপর ভিত্তি করে ওষুধগুলি নির্ধারিত হয়। হোমিওপ্যাথি সাইকোসোমাটিক ডিসঅর্ডার,

অটোইমিউন ডিজিজ, বার্ধক্য এবং পেডিয়াট্রিক রোগ, গর্ভাবস্থায় রোগ, দুঃখজনক চর্মরোগ, জীবনযাত্রার রোগ এবং এলার্জি ইত্যাদির চিকিত্সার জন্য খুবই উপকারী। তাই আপনাদের সামনে হোমিওপ্যাথিক ওষুধ গুলোর নাম এবং এগুলোর তালিকা দিয়ে দিয়েছি।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button