একাদশ শ্রেণির অ্যাসাইনমেন্ট

একাদশ শ্রেণির এসাইনমেন্ট অর্থনীতি ২য় পত্র প্রশ্ন উত্তর ২০২২

আপনারা নিশ্চয়ই অবগত আছেন যে ইতোমধ্যে দ্বিতীয় সপ্তাহের একাদশ শ্রেণির অর্থনীতি ২য় পত্র বিষয় অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম প্রকাশ করেছে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড । তাদের এক অফিশিয়াল ওয়েবসাইট  বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়ে দেওয়া হয়েছে ।

তাই প্রত্যেক শিক্ষার্থীকে একাদশ শ্রেণি অর্থনীতি ২য় পত্র অ্যাসাইনমেন্ট 17 জুন  2022 তারিখ থেকে 25 জুন 2022 তারিখের মধ্যে কমপ্লিট করে স্বাস্থ্যবিধি মেনে নিয়েছে শিক্ষা প্রতিষ্ঠানে জমা দেওয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয় । আজকে  আমরা একাদশ শ্রেণি অর্থনীতি ২য় পত্র অ্যাসাইনমেন্ট শেষ আদ্যোপান্ত আলোচনা করব ।

অনেকেই অনলাইনে এই বিষয়ের জন্য অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম খোঁজ করছিলেন ।  তাদের জন্য আজকে আমাদের আর্টিকেল ।  আপনারা যদি আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েন।  তাহলে একাদশ শ্রেণি অর্থনীতি ২য় পত্র বিষয়ের অ্যাসাইনমেন্ট এর সব ধরনের সমস্যার সমাধান হয়ে যাবে । তাহলে দেরি না করে আসুন আজকে আর্টিকেলটি শুরু করা যাক ।

একাদশ শ্রেণির এসাইনমেন্ট অর্থনীতি ২য় পত্র

অর্থনীতি ২য় পত্র হচ্ছে একাদশ শ্রেণির মানবিক বিভাগের একটি  বিষয়। অনেকের কাছে এ বিষয়টি কঠিন মনে হতে পারে । কিন্তু আপনারা নিশ্চয় জানেন কোভিড ১৯ এর কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সশরীরে শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে পাঠদান কার্যক্রম সম্ভব হচ্ছে না।

এরই ধারাবাহিকতায় মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম চালু করেছে। ইতিমধ্যে আমরা আমাদের ওয়েবসাইটে অর্থনীতি ২য় পত্র বিষয়ক সব ধরনের তথ্য আলোচনা করেছি । আপনারা চাইলে দেখে নিতে পারেন।

একাদশ শ্রেণীতে অধ্যায়নরত শিক্ষার্থীদের অর্থনীতি ২য় পত্র পাঠ্যবই প্রথম পত্র থেকে প্রথম সপ্তাহে ২০ নম্বরের এসাইনমেন্ট নির্ধারণ করা হয়েছে। শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্টে উল্লেখিত নির্দেশনা সংকেত এবং মূল্যায়ন নির্দেশনা অনুসরণ করে অর্থনীতি ২য় পত্র প্রথম পত্র ২য়  সপ্তাহের মধ্যে সম্পন্ন করে অন্যান্য বিষয়ের সাথে জমা দিবেন।

একাদশ শ্রেণির এসাইনমেন্ট অর্থনীতি ২য় পত্র প্রশ্ন উত্তর ২০২২

সুপ্রিয় শিক্ষার্থীরা আজকে আপনারা একাদশ শ্রেণি অর্থনীতি ২য় পত্র বিষয়ে অ্যাসাইনমেন্টের সব প্রশ্নের উত্তর পেয়ে যাবেন । ইতিমধ্যে আমরা এসব দক্ষ শিক্ষক মন্ডলী দ্বারা তৈরি করে আমাদের ওয়েবসাইটে  প্রকাশ করেছি ।

আপনারা যদি এগুলো মন দিয়ে পড়েন তাহলে অর্থনীতি ২য় পত্রর অ্যাসাইনমেন্ট সংক্রান্ত সব ধরনের তথ্য জানতে পারবেন। চলমান কোভিড-১৯ অতিমারীর এর কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক পুনর্বিন্যাস গীত ও পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন শেখানো ।

ধারাবাহিক কার্যক্রম পুরোপুরি সম্পৃক্তকরণ ধারাবাহিক মূল্যায়ন এর আওতায় আনার জন্য দ্বিতীয় সপ্তাহের, ইংরেজি, পদার্থবিজ্ঞান, পৌরনীতি ও সুশাসন, অর্থনীতি ২য় পত্র,  যুক্তিবিদ্যা, ও হিসাব বিজ্ঞান বিষয়ে মূল্যায়ন করা হয়েছে,  ১৭  জুন ২০২২ রোববার থেকে শুরু হবে

২য়  সপ্তাহের এইচএসসি এসাইনমেন্ট অর্থনীতি ২য় পত্র সমাধান ২০২২

আপনারা জানেন দ্বিতীয় সপ্তাহের একাদশ  শ্রেণি অর্থনীতি ২য় পত্র অ্যাসাইনমেন্টের কার্যক্রম শুরু হয়েছে 17 জন 2022 তারিখ থেকে। এই এক সপ্তাহের মধ্যে আপনার সব ধরনের কার্যক্রম শেষ করে নিয়েছে শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্য বিধি অনুসারে জমা দিয়ে দিন।

সরকারি বেসরকারি উচ্চ মাধ্যমিক স্তরের কলেজে অধ্যায়নরত একাদশ শ্রেণির ২০২২ এইচএসসি পরীক্ষার্থীদের ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

একাদশ শ্রেণির এসাইনমেন্ট অর্থনীতি ২য় পত্র উত্তর

২০২২ এইচএসসি অ্যাসাইনমেন্ট প্রকাশের রুটিন অনুযায়ী ১৯ জুন ২০২২ একাদশ শ্রেণির শিক্ষার্থীদের দ্বিতীয় সপ্তাহের পদার্থ, পৌরনীতি, অর্থনীতি ২য় পত্র,  যুক্তিবিদ্যা, হিসাববিজ্ঞান এবং খাদ্য ও পুষ্টি বিষয়ের দ্বিতীয় এসাইনমেন্ট দেয়া হয়।

সবার আগে এসাইনমেন্ট এর উত্তর পেতে, এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

একাদশ শ্রেণির এসাইনমেন্ট অর্থনীতি ২য় পত্র  pdf file download

একাদশ শ্রেণীর শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্ট উল্লেখিত বিষয়ভিত্তিক নিদর্শনসমূহ অনুসরণ করে দ্বিতীয় সপ্তাহে প্রকাশিত নির্ধারিত কাজসমূহ সম্পন্ন করার পর সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষকের নিকট জমা দিবেন।

শিক্ষকগণ এসাইনমেন্ট মূল্যায়ন নির্দেশনাগুলো অনুসরণ করে শিক্ষার্থীদের কে মূল্যায়ন পূর্বক তথ্য সংরক্ষণ করবেন। সর্বপ্রথম ২০ নম্বরের অ্যাসাইনমেন্ট দেয়া হয়েছে।

এর মধ্যে ১৫ থেকে ২০ এর মধ্যে নম্বর প্রাপ্ত শিক্ষার্থীরা এক্সিলেন্ট, ১০ থেকে ১৪ মধ্যে নম্বর প্রাপ্ত শিক্ষার্থীরা গুড, ৮ থেকে ১০ এর মধ্যে শিক্ষার্থীরা এভারেজ,  এবং ১ থেকে ৮ এর মধ্যে নম্বর প্রাপ্ত শিক্ষার্থীরা ইমপ্রুভমেন্ট হিসেবে মূল্যায়িত হবে।

আরো দেখুন

একাদশ শ্রেণির এসাইনমেন্ট ইংরেজি ১ম পত্র

একাদশ শ্রেণির এসাইনমেন্ট পদার্থবিজ্ঞান ২য় পত্র

একাদশ শ্রেণির এসাইনমেন্ট হিসাব বিজ্ঞান ২য় পত্র

একাদশ শ্রেণির এসাইনমেন্ট অর্থনীতি ২য় পত্র

একাদশ শ্রেণির এসাইনমেন্ট পৌরনীতি ও সুশাসন ২য় পত্র

একাদশ শ্রেণির এসাইনমেন্ট যুক্তিবিদ্যা ২য় পত্র

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button