৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট

নবম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

নবম শ্রেণির শিক্ষার্থী বন্ধুরা, কেমন আছো তোমরা? আশা করি সকলে আল্লাহর অশেষ রহমতে ভালো আছো। নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট তৈরি করা নিয়ে কি তোমরা চিন্তিত? কিংবা অ্যাসাইনমেন্ট কিভাবে তৈরি করতে হবে সে সম্পর্কে ধারণা নিতে চাও? তাহলে বলবো তোমরা আমাদের ওয়েবসাইট ভিজিট করো ।

তোমরা হয়তো জেনে থাকবে, বাংলাদেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের নিজস্ব ওয়েবসাইটে (www.dshe.gov.bd) নোটিশ বোর্ডের মাধ্যমে জানানো হয়েছে যে আগামী 6 জুন, 2022 তারিখে নবম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়টির অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশ করা হবে ।

যেহেতু উক্ত অ্যাসাইনমেন্ট সম্পন্ন করার সময়সীমা দিয়ে দেয়া হয়েছে সাত দিন। সেক্ষেত্রে তোমাদের 7 দিনের মধ্যে অ্যাসাইনমেন্ট কমপ্লিট করে জমা দিতে হবে। তোমাদের সুবিধার্থে আমরা আমাদের ওয়েবসাইটটিতে নবম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়টির অ্যাসাইনমেন্ট এর প্রশ্নের সমাধান প্রকাশ করব আগামী 6 জুন তারিখে।

নবম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়টি তুলনামূলক সহজতর হওয়ার কারণে শিক্ষার্থীরা এ বিষয়টির ওপর গুরুত্ব আরোপ করে না। এতো করে দেখা যায় পরীক্ষার আগ মুহূর্তে তাদের সিলেবাসের অনেকাংশ বাকি থেকে যায়। যার ফলশ্রুতিতে তারা পরীক্ষায় ভালো ফলাফল করতে পারে না। যা তাদের পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হওয়ার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ায়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়টি মনোযোগ প্রদর্শনের মাধ্যমে তুমি কিছু জিনিস সম্পর্কে ধারণা পেতে পারো ।উদাহরণস্বরূপ বলা যায় -বাংলাদেশের ই কমার্স সার্ভিসসমূহ কিভাবে কাজ করে অথবা ই-সেবা সার্ভিসসমূহ কার্যপ্রণালী, ই- গভর্নেন্স ,ই-কমার্শিয়াল ,অর্থনৈতিক ব্যবস্থাপনা, বাংলাদেশের তথ্য প্রযুক্তি উদ্ভাবন বিনোদন ক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহার ,শিক্ষা ক্ষেত্রে তথ্য প্রযুক্তি, কর্ম ক্ষেত্রে তথ্য প্রযুক্তি ইত্যাদি বিষয়সমূহ সম্পর্কে বিস্তারিত ধারণা পেতে পারো।

আমাদের ওয়েবসাইটটিতে মূলত তথ্যপ্রযুক্তির উত্তর বিষয় সমূহ নিয়ে আলোচনা করা হয়। বিভিন্ন তথ্যাদি দিয়ে শিক্ষার্থীদের সহযোগিতা করা হয়। যার মাধ্যমে তোমরা তথ্যপ্রযুক্তির বিভিন্ন বিষয় সম্পর্কে সঠিক ধারণা পেতে পারো। তাই আমরা বলব তোমরা আমাদের ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে সকল সমস্যার সমাধান জেনে নিতে পারবে। তাই আমাদের ওয়েবসাইটটি প্রতিনিয়ত ফলো করো এবং আমাদের পাশেই থাকো।

নবম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট সমাধান

শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রশ্নের সমাধানের জন্য আমাদের ওয়েবসাইট অভিজ্ঞ শিক্ষক মন্ডলী দ্বারা পরিচালনা করা হয়।

যার মাধ্যমে তোমরা অ্যাসাইনমেন্টের নির্ভুল ও নির্ভরযোগ্য সমাধান আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারো।

তাই মিস না করতে চাইলে, এখনই আমাদের ওয়েবসাইট ভিজিট করো এবং আমাদের ওয়েবসাইট ফলো করো। ‍নিয়মিত আপডেট পেতে আমাদের পাশেই থাকো।

নবম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট ১৬তম সপ্তাহ

নবম শ্রেণির তথ্য প্রযুক্তির ষষ্ঠ সপ্তাহের অর্থাৎ নতুন সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান আমাদের ওয়েবসাইটে আপলোড করা হবে আগামী 6 জুন তারিখে।

নবম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট উত্তর

পাশাপাশি পূর্ববর্তী সপ্তাহের ক্লাসগুলো অর্থাৎ প্রথম থেকে পঞ্চম সপ্তাহের প্রত্যেকটি অ্যাসাইনমেন্ট এর সমাধান অলরেডি আমাদের ওয়েবসাইটে আপলোড করে দিয়ে দেওয়া হয়েছে।

১। ‘বর্তমানে কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষা কার্যক্রম চলমান রাখায় ই-লার্নিং এর ভূমিকা’ বিষয়ক ২৫০ শব্দের মধ্যে একটি প্রতিবেদন তৈরি কর।

তাই তোমরা আমাদের ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে পূর্বের এসাইনমেন্ট এর পাশাপাশি নতুন এসাইনমেন্ট এর সমাধানও ডাউনলোড করে নিতে পারো।

সবার আগে এসাইনমেন্ট এর উত্তর পেতে, এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

৯ম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট PDF Download

নবম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টের সমাধান আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হবে আগামী 6 জুন 2022 তারিখে।

সমাধানটি তোমরা পিডিএফ অথবা জেপিজি ফাইল আকারে ডাউনলোড করে নিতে পারবে ।এক্ষেত্রে তোমাদের কোন চার্জ দিতে হবেনা।

সম্পূর্ণ ফ্রিতে শিক্ষার্থীদের জন্য এই সুবিধাটি আমরা চালু করেছি। আমাদের ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে তোমরা এই সেবাটি গ্রহণ করতে পারবে।

আরো দেখুন…

৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button