মোবাইল ব্যাংকিং

ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম ২০২২ [ক্লিক করে দেখে নিন]

আজকের আর্টিকেলটি আপনাদের জন্য খুব তথ্যবহুল এবং ইম্পর্টেন্ট হতে যাচ্ছে। আজকে আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি তথ্য জানাবো। আপনি কি ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম জানতে চান?

তাহলে আজকের এই পোস্ট থেকে জেনে নিতে পারেন যে । কিভাবে আপনারা ভারত থেকে বাংলাদেশে টাকা পাঠাবেন। বর্তমানে কিছু মাধ্যম রয়েছে যার মাধ্যমে খুব সহজেই ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠানো যায়।

আপনি কলকাতা থেকে বাংলাদেশের বিভিন্ন ব্যাংকে টাকা পাঠাতে পারবেন। তবে অনেক ক্ষেত্রে দেখা যায় সেবাটি নিশ্চিত করা যায় না। আমরা আজকে একটি পদ্ধতি বলব যার মাধ্যমে আপনি ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন।

ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম

এবং পোস্টটি সবার সাথে শেয়ার করবেন।যাতে সবাই জানতে পারে ভারত থেকে বাংলাদেশে কিভাবে টাকা পাঠাতে হয়। Western Union এর মাধ্যমে ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠানো যায়।

ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠানোর বেশ কিছু নিয়ম রয়েছে । অনেকেই জানতে চাই কিভাবে বিকাশের মাধ্যমে টাকা পাঠানো যায় । এবং ইন্ডিয়া থেকে কিভাবে টাকা পাঠানো যায়। উল্লেখ্য যে ভারতে কোন ধরনের বিকাশের সুযোগ সুবিধা নেই ।

তবে ওয়েস্টার্ন ইউনিয়ন এর মাধ্যমে ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠাতে পারেন। এই জন্য আপনাকে শুরুতেই ওয়েস্টার্ন ইউনিয়নের ওয়েবসাইটে যেতে হবে।

বাংলাদেশ থেকে ইন্ডিয়া টাকা পাঠানোর নিয়ম

তারপর আপনার কাছের পোস্টাল কোড দিয়ে আপনার লোকেশন খুজে বের করতে হবে । এখন আপনি দেখতে পারবেন কোথায় ওয়েস্টার্ণ ইউনিয়নের শাখা রয়েছে ।এরপর আপনি যদি সেন্ড মানি করতে চান।

তাহলে অপশনটি সিলেক্ট করুন। তারপর আপনি দেখতে পারবেন বাংলাদেশের বিভিন্ন ব্যাংকের নাম আসছে । সেখান থেকে আপনি আপনার কাছের ব্যাংকটি সিলেক্ট করে দিন।

আশা করি আমাদের পোস্ট থেকে জানতে পেরেছেন ভারত থেকে বাংলাদেশে টাকা পাঠানোর পদ্ধতি সম্পর্কে। এবং ইন্ডিয়া থেকে বাংলাদেশে এই মাধ্যমে খুব সহজে টাকা পাঠাতে পারবেন। ইন্ডিয়া থেকে বাংলাদেশের টাকা পাঠানো সম্পর্কে কোন প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

ইন্ডিয়া থেকে বাংলাদেশে বিকাশে টাকা পাঠানোর নিয়ম

আপনারা অনেকেই আগ্রহী জানতে আগ্রহী যে,  কোন কোন দেশ থেকে বাংলাদেশে টাকা পাঠানো যায়। আজকে আমরা নিবন্ধনের মাধ্যমে সকল তথ্য উপস্থাপন করব।  আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়বেন।

যেহেতু বিদেশ থেকে টাকা পাঠানোর মাধ্যমে বিকাশে টাকা আনা যায়। তবে কিছু কিছু দেশে ভিন্ন ভিন্ন ব্যাংক রয়েছে যে ব্যাংকগুলোর মাধ্যমে আপনি বিকাশে টাকা পাঠাতে পারবেন।  আপনি শুধুমাত্র সংযুক্ত আরব আমিরাত,

যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া, মায়ানমার, সাউথ আফ্রিকা, সাউথ কোরিয়া সহ আরো অনেকগুলো দেশে থেকে বিকাশে টাকা নিতে পারবেন।রেমিটেন্স পাঠাতে পারবেন। সেক্ষেত্রে কোন কোন ব্যাংক থেকে বিকাশে টাকা পাঠানো যায় তার একটি তালিকা প্রদান করছি।

কোন কোন দেশ থেকে বিকাশে টাকা পাঠানো যায়

সিঙ্গাপুর,  কুয়েত,  মালয়েশিয়া,  সাউথ কোরিয়া , ওমান  মালয়েশিয়া ইতালি এসব দেশগুলো থেকে বিকাশের মাধ্যমে টাকা গ্রহণ করা যায়। আপনি চাইলে আমেরিকা থেকে বাংলাদেশের বিকাশের

মাধ্যমে তাদের রেমিটেন্স পাঠাতে পারেন। সেজন্য আপনাকে নিকটস্থ কোনো এক্সচেঞ্জ মানি অফিসে যোগাযোগ করতে হবে। সেখানে ডলার দিয়ে দিলে মানি এক্সচেঞ্জ অফিস স্যার কর্তৃপক্ষ আপনার বিকাশ নাম্বারে টাকা পাঠিয়ে দিবেন।

তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে সকল তথ্য জানিয়ে দিলাম। আরও কোন তথ্য জানতে চাইলে আপনারা আমাদের ওয়েবসাইটের নিয়মিত ফলো করুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button