রকমারি

ইনস্টাগ্রাম একাউন্ট খোলার নিয়ম ২০২২ [কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট খুলতে হয় ক্লিক করে দেখুন]

আমাদের দৈনন্দিন জীবনে সোশ্যাল নেটওয়ার্কের গুরুত্ব অনস্বীকার্য।সকাল থেকে রাত পর্যন্ত আমরা যে কাজটাতে বেশি সময় দিয়ে থাকি তা হলো সোসিয়াল নেটওয়ার্কিং।অনেকগুলো সোশ্যাল নেটওয়ার্কিং রয়েছে। যেমনঃফেসবুক, ইনস্টাগ্রাম,হোয়াটসঅ্যাপ,ইমু,টুইটার ইত্যাদি।

এর প্রত্যেকটি আমাদের সাথে পরিচিত এবং অতপ্রত ভাবে জড়িত।সোশ্যাল নেটওয়ার্কের মাধ্যমে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যোগাযোগ করা যাচ্ছে।সরাসরি ভিডিও কল দেওয়া যাচ্ছে। যেকোন ধরনের জরুরি কাগজপত্র পাঠানো যাচ্ছে সোশ্যাল নেটওয়ার্কের মাধ্যমে।

এছাড়াও ই-কমার্স এর ক্ষেত্রে সোশ্যাল নেটওয়ার্ক এর গুরুত্ব অপরিসীম।যেকোনো ধরনের ব্যবসা-বাণিজ্যের কাজে সোশ্যাল নেটওয়ার্ক আমাদের অত্যন্ত উপকার করে।খুব সহজেই ঘরে বসে এখন ব্যবসার কাজগুলো করা যায় সোশ্যাল নেটওয়ার্কের মাধ্যমে।আজকের এই পোস্টে ইনস্টাগ্রাম নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

ইনস্টাগ্রাম মানে কি?

ইনস্টাগ্রাম সকলের কাছে অত্যন্ত জনপ্রিয় সোশাল নেটওয়ার্ক। যেখানে অনলাইনের মাধ্যমে ছবি শেয়ার করা যায়।এটি ২০১২ সালে তৈরি হয়েছিল। ইন্সটাগ্রাম এর মাধ্যমে মোবাইল অ্যাপ দিয়ে খুব সহজেই ছোট ভিডিও এবং ছবি শেয়ার করা যায়।

এছাড়াও যে কেউ চাইলে নিজের ছবিগুলো এবং ভিডিওগুলো ব্যক্তিগতভাবে রাখতে পারে। যেখানে শুধু  তার ফলোয়াররা ছবিগুলো দেখতে পারবে। ইনস্টাগ্রামের মাধ্যমে সরাসরি ভিডিও এবং অডিও কল দেওয়া যায়।

এছাড়াও মেসেজের মাধ্যমেও যোগাযোগ করা যায়। ইন্সটাগ্রাম এর সাহায্যে অনেকে অনলাইন ব্যবসা বাণিজ্য করে থাকে।মোটকথা ইনস্টাগ্রাম সোসিয়াল নেটওয়ার্কে এক গুরুত্বপূর্ণ জায়গা দখল করে নিয়েছে।

Instagram কিভাবে খুলব

ইনস্টাগ্রাম আমাদের সকলের কাছে অত্যন্ত পরিচিত।খুব সহজেই মোবাইলের মাধ্যমে ও কম্পিউটারের মাধ্যমে ইনস্টাগ্রাম নিজেই খুলে ফেলা যায়।এর জন্য প্রথমে মোবাইলের প্লে স্টোর থেকে ইনস্টাগ্রাম অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে।

দেখুনঃ ইনস্টাগ্রাম একাউন্ট খোলার নিয়ম ২০২২

ডাউনলোড সম্পন্ন হলে অ্যাপটিতে ঢুকতে হবে। অতঃপর ‘ক্রিয়েট নিউ একাউন্ট’ অপশনটিতে ক্লিক করতে হবে।আপনি যদি মোবাইল নাম্বার দিয়ে ইনস্টাগ্রাম একাউন্ট খুলতে চান তবে অবশ্যই সে মোবাইল নম্বরটি দিতে হবে।আর যদি ইমেইল এড্রেস দিয়ে খুলতে চান তবে ইমেইল এড্রেস দিতে হবে।

এরপর যে অপশন আসবে তা হল  ইউজার নেইম এবং  পাসওয়ার্ড অপশন।এগুলো সঠিকভাবে পূরণ করতে হবে।পাসওয়ার্ডটি একটি গোপন নাম্বার যা নিজের কাছেই  রাখতে হয়।এভাবে খুব সহজে ইনস্টাগ্রাম খুলে ফেলা যায়।

ইনস্টাগ্রাম থেকে ছবি ডাউনলোড

ইনস্টাগ্রাম থেকে ছবি সরাসরি ডাউনলোড করা যায় না l।কিছু বিশেষ প্রক্রিয়ার মাধ্যমে ছবি ডাউনলোড করতে হয়।আজকের পোষ্টে এসকল বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।ছবি ডাউনলোড করার জন্য প্রথমে প্লে স্টোর থেকে ‘ফাস্ট ডাউনলোড’ নামে একটি অ্যাপ ডাউনলোড করে নিতে হবে।

দেখুনঃ টিকটক আইডি খোলার নিয়ম ২০২২

এরপর এই অ্যাপটিতে ইনস্টাগ্রাম সাইন করে নিতে হবে।অতঃপর আবার ইন্সট্রাগ্রাম এপে ঢুকতে হবে।যে ছবিটি ডাউনলোড করতে চান সেই ছবিটির উপরে ‘তিনটি ডট চিহ্ন’ অপশন এ  ক্লিক করতে হবে।ক্লিক করার পর ‘কপি লিংক’ অপশন দেখা যাবে।অর্থাৎ লিংকটি কপি করে নিতে হবে।

লিংকটি কপি করার সাথে সাথেই অটোমেটিক ছবি গ্যালারিতে সেভ হয়ে যাবে। এছাড়া আরো একটি প্রক্রিয়া রয়েছে। গুগল ক্রোমে গিয়ে www.qinstagram.com ওয়েবসাইটে ঢুকে ইনস্টাগ্রাম সাইন করতে হবে। ওয়েবসাইটে ঢুকলেই খুব সহজে ইনস্টাগ্রাম থেকে ছবি ডাউনলোড করা যায়।

Instagram কিভাবে চালাতে হয়

বর্তমানে অনেকগুলো সোশ্যাল নেটওয়ার্কিং মাধ্যম রয়েছে।এরমধ্যে ইনস্টাগ্রাম সকলের কাছে পরিচিত মাধ্যম। খুব সহজে ইনস্টাগ্রাম চালানো যায়।মোবাইল অথবা কম্পিউটারে ইনস্টাগ্রাম অ্যাপটি চালানোর জন্য অবশ্যই ইনস্টাগ্রাম অ্যাপটিতে প্রবেশ করতে হবে।

দেখুনঃ ফেসবুক পেজ খোলার নিয়ম ২০২২

ইনস্টাগ্রাম একাউন্ট লগইন করতে হবে।লগ ইন করার জন্য ইউজার আইডি এবং পাসওয়ার্ড ঠিকমতো ক্লিক করতে হবে। এভাবে একাউন্টে লগইন হয়ে যাবে। এছাড়াও আপনি চাইলে ফেসবুক থেকে সরাসরি ইন্সট্রাগামে লগইন করতে পারেন।

সেই অপশনটিও রয়েছে। লগইন করার পর আপনি আপনার বন্ধুদের শেয়ার করার ছবি,ভিডিও ইত্যাদি স্বচক্ষে দেখতে পারেন। এছাড়াও আপনি চাইলে নিজের ছবি ভিডিও শেয়ার করতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button