ইসলামিক

আ দিয়ে মেয়েদের ইসলামিক নাম 2022 (অর্থসহ দেখে নিন)

আমরা আজকে আমাদের এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে আলোচনা করব আ দিয়ে মেয়েদের ইসলামিক নাম নিয়ে। এছাড়াও অ দিয়ে মেয়েদের ইসলামিক নামসমূহ এবং হিন্দু সম্প্রদায়ের মেয়েদের আ দিয়ে নাম এর তালিকা নিয়ে।

আপনারা যদি আপনাদের মেয়ে শিশুদের আ এবং অ দিয়ে নাম রাখতে চান তাহলে আপনারা আমাদের এই পোস্টটি দেখতে পারেন। একটি শিশু জন্মগ্রহণের পর প্রতিটি পিতা মাতার মনে খুব আনন্দ বিরাজ করে।

আর এই শিশুকে ঘিরে তারা অনেক স্বপ্ন দেখে থাকে। তাদের একটি স্বপ্ন হচ্ছে শিশুর সুন্দর একটি নাম রাখা এবং সেই নামটি যেন একটি ইসলামিক নাম হয় এবং এই নামের অর্থ যেন সুন্দর হয়ে থাকে সেই বিষয়টি অনেক পিতা মাতারা বিবেচনা করে থাকেন।

কারণ আল্লাহ তাআলা প্রত্যেক পিতা-মাতাকে তাদের সন্তানদেরকে একটি ইসলামিক অর্থসহ নাম রাখতে বলেছেন। অনেকে আছেন যারা আ দিয়ে তাদের মেয়ে সন্তানের নাম রাখতে চান।

কিন্তু তারা বুঝতে পারে না যে আ দিয়ে তারা কোন নামটি রাখতে পারেন বা আ দিয়ে মেয়েদের ইসলামিক নাম কোনগুলো। তাই আমরা আমাদের এই পোস্টে আপনাদের সুবিধার জন্য আ দিয়ে কতগুলো মেয়ে শিশুদের নাম প্রকাশ করেছি।

আর এই নামগুলো হচ্ছে- আসমা, এই নামটি অর্থ খুবই সুন্দর। এই নামটির অর্থ হচ্ছে উন্নত বা মহান, এছাড়াও মেয়েদের সুন্দর আরেকটি ইসলামিক নাম হচ্ছে আশরাফী। এই নামের অর্থ হচ্ছে মুদ্রা, আসিয়া এই নামটির অর্থ হচ্ছে শান্তি স্থাপনকারী।

আপনারা চাইলে আ দিয়ে আরো সুন্দর কতগুলো নাম রাখতে পারবেন। যেমন- আমেনা। এই নামটি খুবই সুন্দর একটি নাম। এই নামের অর্থ হচ্ছে নিরাপদ, আফিয়া নামটিও ইসলামিক একটি নাম।

এই নামটির অর্থ হচ্ছে পূর্ণবতী, আতিকা নামটির অর্থ হচ্ছে সম্মানিতা। আপনারা যারা আপনাদের মেয়ে সন্তানদের নাম অ দিয়ে রাখতে চান তারা আমাদের এই পোস্টটি পড়তে পারেন।

কারণ আমরা আপনাদের সুবিধার জন্য আমাদের এই পোস্টটিতে অ দিয়ে মেয়েদের কতগুলো ইসলামিক নাম প্রকাশ করেছি। যেমন- অকিরা-এই নামটির অর্থ হচ্ছে সুন্দর শক্তি, অনুপমা নামটির অর্থ হচ্ছে তুলনাহীন,

অবাইয়া ও খুবই সুন্দর একটি ইসলামিক নাম। এই নামের অর্থ হচ্ছে ভয়হীনা, অচিরা এই নামটির অর্থ হচ্ছে ক্ষণস্থায়ী, অদ্রিজা নামের অর্থ হচ্ছে অপ্সরা, অনিন্দিতা নামটি অর্থ নিন্দার যোগ্য নয়,

অনন্যা নামের অর্থ হচ্ছে একমাত্র বা অদ্বিতীয়, অনুমিতা নামটির অর্থ হচ্ছে সম্ভবত অনুমিত থাকে। অনেক হিন্দু সম্প্রদায়ের বাবা-মা আছেন যারা তাদের হিন্দু মেয়ে সন্তানদের সুন্দর সুন্দর নাম রাখতে চান।

আ দিয়ে মেয়েদের ইসলামিক নাম

তাই আমরা হিন্দু মেয়েদের কতগুলো নাম প্রকাশ করেছি। আ দিয়ে হিন্দু মেয়েদের নামগুলো হচ্ছে-  আরুশি- এর নামটি খুবই সুন্দর একটি নাম। এই নামটির অর্থ হচ্ছে প্রথম প্রহর বা ভোর,

আহানা এই নামটির অর্থ হচ্ছে সূর্য থেকে নির্গত রশ্মির প্রথম কিরণকে বোঝানো হয় থাকে, আনিমিত্রা এই নামটি অর্থ হচ্ছে এমন একজন নারী যিনি আগুনের শিখা হিসেবে গণ্য হয়ে থাকে,

আহেলী নামটির অর্থ হচ্ছে খাঁটি বা বিশুদ্ধ, আদিরা নামটির অর্থ হচ্ছে চন্দ্র আদেশ, আরযা নামের অর্থ হচ্ছে দেবী দুর্গার আরেক নাম, আইয়েন্দ্রি নামটির অর্থ হচ্ছে দেবী পার্বতীর দেড়রাজ ইন্দ্র প্রদত্ত শক্তি।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button