রকমারি

KSRM রডের দাম ২০২২ (আজকের প্রাইস দেখুন)

আপনারা কি রডের দাম সম্পর্কে জানতে চাচ্ছেন? যদি আপনারা রড এর দাম সম্পর্কে জানতে চান তাহলে আমাদের এই পোস্টটি আপনাদের জন্য। আমরা আজকে আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনাদের সাথে

শেয়ার করব কে এস আর এম রডের দাম কত এই বিষয়টি। এছাড়াও আপনাদের সাথে শেয়ার করব প্রতি কেজি রডের দাম এবং এ কে আর এস রডের দাম কত এই সকল বিষয়ে।

এই বিষয়ে জানতে দেরি না করে সম্পূর্ণ পোস্টটি এখনই মনোযোগ দিয়ে পড়ে ফেলুন। অনেকেই আছেন যারা তাদের কষ্টোপার্জিত টাকা দিয়ে বিভিন্ন ধরনের দালানকোটা নির্মাণ করতে চান এবং জীবনের শেষ সময় পর্যন্ত এই দালানে সময় কাটাতে চান।

এছাড়াও অনেকে বিভিন্ন ভবন তৈরি করতে চান। যার জন্য সবাই চায় যেন তার দালান-কোঠা বা ভবনটি দীর্ঘদিন স্থায়ী হয়। আর সাধারণত বিভিন্ন দালান বা ভবন এর স্থায়িত্ব নির্ভর করে দালান তৈরির নির্মাণ সামগ্রীগুলোর উপর।

দালান তৈরি করতে সাধারণত যে সকল নির্মাণ সামগ্রীগুলো অবশ্যই প্রয়োজন সেগুলো হচ্ছে- ইট, র,  বালু, সিমেন্ট ইত্যাদি। এগুলো ছাড়া একটি ভবন নির্মাণ করা অসম্ভব।

আপনারা যদি আপনাদের ভবনটির স্থায়িত্ব দীর্ঘদিন এর করতে চান তাহলে আপনাদেরকে অবশ্যই নির্মাণসামগ্রীগুলোর উপর গুরুত্ব দিতে হবে। কারণ বাড়ি তৈরি করার নির্মাণসামগ্রী যদি ভালো মানের না হয়

তাহলে বাড়ির স্থায়িত্ব অনেকটাই কমে যায় এবং বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করতে অক্ষম হয়। তাই আপনাদের অবশ্যই উচিত কিছু ঢাকা বেশি খরচ হলেও ভালো মানের নির্মাণ সামগ্রী দিয়ে একটি বাড়ি তৈরি করা।

বাড়ির দীর্ঘস্থায়ীত্বের কথা চিন্তা করে বর্তমানে দেশে এখন উন্নত মানের অনেক রডের কোম্পানি তৈরি করা হয়েছে। এ সকল কোম্পানিগুলোর মধ্যে উল্লেখযোগ্য একটি হচ্ছে কে এস আর এম কোম্পানি।

এই কোম্পানির রড এর মান খুবই ভালো। যার কারণে বিভিন্ন দালান-কোঠা তৈরি করার ক্ষেত্রে বর্তমান বাজারে এই কোম্পানির রডের অনেক চাহিদা রয়েছে। আর বর্তমান বাজারে রডের দাম আগের

তুলনায় অনেকটাই বৃদ্ধি পেয়েছে। যার কারণে এখন কে এস আর এম কোম্পানির এক টন রডের দাম হচ্ছে 90500 টাকা। 2021 সালে ও রডের দাম ছিল 80000 থেকে 85000 টাকার মধ্যে।

বর্তমান সময়ে দেশের অর্থনৈতিক পরিস্থিতি খারাপ হওয়ার কারণে দেশের সকল দ্রব্যমূলের দাম অনেকটাই বৃদ্ধি পেয়েছে। যার প্রভাব রডের উপরও পড়েছে। তাই 2021 সালে যে রড প্রতি কেজি 75 থেকে 85 টাকার

মধ্যে কেনা যেত সেই রডের দাম এখন প্রতি কেজিতে 88 টাকা থেকে 90 টাকা করে বিক্রি হচ্ছে। কোম্পানিবেদে প্রতি কেজি রডের দাম কিছুটা কমবেশি হয়ে থাকে।

আমাদের দেশে উল্লেখযোগ্য যে সকল রডের কোম্পানিগুলো রয়েছে সেগুলোর মধ্যে একেএস রডের কোম্পানি হচ্ছে একটি। এই কোম্পানির রডের মান ভালো হওয়ার কারণে অনেকেই বিভিন্ন দালানকোঠা,

ভবন তৈরি করার জন্য এই কোম্পানির রড কিনতে চায়। যার জন্য অনেকেই এই রডের আজকের দাম অর্থাৎ 2022 সালের দাম জানতে চায়। তাই আমরা এই পোস্টে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি।

একেএস কোম্পানির প্রতি টন রডের দাম বর্তমান বাজারে অর্থাৎ আজকে 88000 টাকা। এক কেজি রডের দাম 88 থেকে 90 টাকা এবং এক মন রডের দাম 3284 টাকা।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button