মোবাইল ব্যাংকিং

লন্ডন থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায় [ক্লিক করে জানুন]

আপনারা অনেকেই আমাদের ওয়েবসাইটে জানাচ্ছিলেন কিভাবে লন্ডন থেকে বাংলাদেশে টাকা পাঠানো যায়। আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে লন্ডন থেকে টাকা পাঠানোর পদ্ধতি এবং তথ্য আপনাদের সামনে উপস্থাপন করব।

আর্টিকেল প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন এবং দেখেনিন, লন্ডন থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায়। সৌদি আরবসহ পৃথিবীর সব দেশের থেকে প্রবাসী বাংলাদেশিরা যেকোনো মানি ট্রান্সফার দোকান অথবা মোবাইল অ্যাপ থেকে বৈধ ভাবে টাকা পাঠাতে পারবেন।

প্রিয়জনের বিকাশ একাউন্টে টাকা পৌঁছে যাবে খুব কম সময়ের মধ্যেই এর সাথে বৈধভাবে টাকা পাঠালে আপনার 2.5 শতাংশ সরকারি প্রণোদনা পাবেন। অর্থাৎ এক লাখ টাকা পাঠালে  2000 টাকা বোনাস পাবেন। আসুন আমরা এ সম্পর্কে আরও বিস্তারিত আলোচনা করি।

লন্ডন থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায় আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে উপস্থাপন করব। সৌদি আরবসহ পৃথিবীর যেকোন দেশ থেকে বাংলাদেশে বিকাশ একাউন্টে টাকা পাঠাতে হলে আপনাকে যা করতে হবে তা হল।

বিকাশ অনুমোদিত এবং পার্টনার ব্যাংক ব্রাঞ্চ মানি এক্সচেঞ্জ অথবা এমপিও এজেন্টের নিকট যেতে হবে। আপনি যার কাছে টাকা পাঠাবেন তার বিকাশ একাউন্ট নাম্বার এবং তিনি বিকাশ একাউন্ট খোলার সময় যে নাম ব্যবহার করেছিলেন।

তাঁর পুরো নাম দিতে হবে । যে পরিমাণ টাকা পাঠাবেন তা জমা দেন এবং এজেন্টকে কাজটি শুরু এবং শেষ করতে অনুরোধ করুন। তবে এটা খেয়াল রাখতে হবে আপনি যার কাছে টাকা পাঠাবেন তার বৈধভাবে একাউন্ট অপেন করা আছে।

কিনা সেটা নিশ্চিত হতে হবে। বৈধ ভাবে টাকা পাঠানোর উপায় সরকার 2.5% প্রণোদনার ব্যবস্থা করেছে।  অর্থাৎ আপনারা এক লাখ টাকা পাঠালে 2000 টাকা প্রণোদনা পাবেন।

বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়মবলি এ আর্টিকেল এর মাধ্যমে আপনারা জানতে পারবেন  । আপনারা অনেকে সংক্রান্ত তথ্য জানার জন্য আগ্রহ প্রকাশ করেছিলেন । এরই ধারাবাহিকতায় আমি আপনাদের কাছে সকল তথ্য

উপস্থাপন করব। প্রবাসী ভাইদের কাছ থেকে প্রতিবছর আমাদের বাংলাদেশ সরকার 8 বিলিয়ন ডলার ইনকাম করে থাকে । এর পিছনে রয়েছে রেমিট্যান্স। রিমিটার বিদেশের ডিবিবিএল শাখা কর্তৃক এবং

বিশ্ব জুড়ে অবস্থিত অন্যান্য বাংলাদেশ ব্যাংকগুলোর যেকোনো মনোনীত এক্সচেঞ্জ হাউজ থেকে রেমিটেন্স পাঠাতে পারেন। দায়িত্বপ্রাপ্ত রেমিটেন্স অফিসার আপনাকে এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করবে। 13 ডিজিটের নাম্বার আপনি দিয়ে দিলে আপনার একাউন্টে টাকা এসে যাবে।

বিদেশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম নিয়েই আমাদের এই নিবন্ধন।  নিবন্ধনের মাধ্যমে আমি আপনাদেরকে জানাবো কিভাবে আপনারা বিদেশ থেকে টাকা পাঠাবেন । তবে বর্তমান সময়ে বিদেশ থেকে টাকা পাঠানোর সহজ উপায় হচ্ছে বিকাশ ।

ক্যাশ আউট চার্জ তুলনামূলক একটু বেশি।  তাই আপনারা চাইলে এর মাধ্যমে অথবা ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পাঠাতে পারেন। এছাড়া আল-আনসারী এক্সচেঞ্জ ,

হাবিব এক্সচেঞ্জ কোম্পানি,  আলফালাহ এক্সচেঞ্জ কোম্পানি ন্যাশনাল এক্সচেঞ্জ,  ওয়েস্টার্ন ইউনিয়ন মানি ট্রান্সফার। মতো জনপ্রিয় কিছু সেবা রয়েছে। যেগুলোর মাধ্যমে আপনারা বিদেশ থেকে টাকা পাঠাতে পারবেন।

Back to top button