রকমারি

লোভ নিয়ে উক্তি, কবিতা, কিছু কথা, গল্প, হাদিস, রচনা, বাণী [এখানে দেখে নিন]

আপনারা যারা লোভ নিয়ে বিভিন্ন ধরনের উক্তি পেতে চান আমাদের এই পোস্টটি তাদের জন্য। আজকে আমরা আমাদের এই পোস্টে আলোচনা করব লোভ নিয়ে কিছু উক্তি ও কিছু কথা নিয়ে। আমাদের এই পোস্টটি পড়ে

আপনারা লোভ নিয়ে বিভিন্ন উক্তি ও কিছু কথা জানতে পারবেন এবং সংগ্রহ করতে পারবেন। বিভিন্ন জিনিসের উপর মানুষের লোভ হয়ে থাকে। লোভ করা খুবই মারাত্মক একটি কাজ। ঈমান ও লোভ এক অন্তরে একত্র হতে পারে না। ভয়,

লোভ, কৃপণতা একই প্রকারের। তাদের মানে হলো খারাপ ধারণা পোষণ করা। লোভ মানুষকে মৃত্যুর পথে ঠেলে দেয়। যে ব্যক্তি লোভ করে সে কখনো উন্নতির শিখরে পৌছাতে পারেনা। লোভী ব্যক্তিকে আল্লাহ তাআলা ধ্বংস করে দেন।

লোভে পাপ পাপে মৃত্যু। আল্লাহ তাআলা প্রত্যেক ব্যক্তিকে লোভ থেকে বিরত থাকতে বলেছেন। লোভের বশবর্তী হয়ে মানুষ বিভিন্ন ধরনের খারাপ কাজ করে থাকে। লোভে পড়ে মানুষ নিজের লোকদের ক্ষতি করতেও পিছুপা হয়না।

লোভের কারণে যেকোনো ধরনের খারাপ কাজ করতে রাজি থাকে। লোভে পড়ে মানুষ নিকৃষ্ট হয়ে যায়। লোভ মানুষকে মৃত্যুর পথে ঠেলে দেয়। আর এই লোভ সম্পর্কে অনেকে বিভিন্ন ধরনের উক্তি পড়তে চায়।

আর এই উক্তিগুলো পড়ার সুবিধার্থে  আমরা আমাদের ওয়েবসাইটে  লোভ নিয়ে কিছু কথা ও কতগুলো উক্তি তুলে ধরেছি। আপনার যদি লোভ নিয়ে বিভিন্ন উক্তি পড়তে চান বা ডাউনলোড দিতে চান? তাহলে আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে পারেন।

আমাদের ওয়েবসাইটে ভিজিট করলে লোভ নিয়ে বিভিন্ন ধরনের উক্তি, স্ট্যাটাস, কবিতা ইত্যাদি বিষয়ে জানতে পারবেন বা পড়তে পারবেন।হিংসা ও অহংকার পতনের মূল। যে ব্যক্তি হিংসা ও অহংকার করে সে ধ্বংস হয়ে যায়।

আল্লাহ তাআলা প্রত্যেক ব্যক্তিকে হিংসা ও অহংকার থেকে বিরত থাকতে বলেছেন। আমাদের নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম অহংকারীকে কখনো পছন্দ করতেন না। অনেকেই তাদের সৌন্দর্য, ধন-সম্পদ,

টাকা-পয়সা নিয়ে অনেক অহংকার করে থাকে যারা এসব বিষয় নিয়ে অহংকার করে আল্লাহ তাদের ধন-সম্পদ কমিয়ে দেন। অংকারি ও হিংসুক ব্যক্তিকে সবাই অপছন্দ করে। হিংসা ও অহংকার নিয়ে আমাদের ওয়েবসাইটে কতগুলো প্রকাশ করা হয়েছে।

আপনারা যদি হিংসা অহংকার নিয়ে বিভিন্ন উক্তি পড়তে চান ডাউনলোড দিতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে প্রবেশ করে সেখান থেকে আপনার পছন্দমত হিংসা ও অহংকার নিয়ে কতগুলো উক্তি করতে পারবেন এবং ডাউনলোড করতে পারবেন।

আমাদের নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সব সময় সত্য কথা বলতেন। কখনো মিথ্যা কথা বলতেন না। সত্যবাদী ব্যক্তিকে আল্লাহ তাআলা পছন্দ করেন। মিথ্যা কথা বলা হচ্ছে মহাপাপ। মিথ্যাবাদী ব্যক্তিকে সমাজে কেউ বিশ্বাস করে না।

তাই আমাদের উচিত সব সময় সত্য কথা বলা। সত্য কথা নিয়ে অনেকেই বিভিন্ন ধরনের উক্তি, স্ট্যাটাস, ছন্দ  কবিতা ইত্যাদি পড়তে চায়। তাই আমরা আমাদের ওয়েবসাইটে সত্য কথা নিয়ে কতগুলো উক্তি আপলোড দিয়েছি।

আপনারা যদি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে থাকেন তাহলে সত্য কথা নিয়ে বিভিন্ন উক্তি পরতে পারবেন এবং আপনি যদি তা ডাউনলোড করতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে আপনার পিডিএফ ফাইলে রাখতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button