খেলাধুলা

অনলাইনে লুডু খেলার নিয়ম দেখুন

অনলাইনে লুডু খেলার জন্য অনেকগুলো সফটওয়্যার রয়েছে। আপনি চাইলে সেখান থেকে যেকোনো এপস ডাউনলোড করে নিতে পারেন। তবে, সবগুলো এপস ভালো না। তাই আজকে আমরা এই বিষয়ক বিস্তারিত কথা বলবো। তাই দেরি না করে সবটুকো পোস্ট মনোযোগ সহ পড়ুন।

এশিয়া মহাদেশে লুডু খেলাটি বেশ জনপ্রিয়। বিশেষ করে, দক্ষিণ এশিয়া মহাদেশের দেশগুলোতে এটি একটি কমন খেলা। দক্ষিণ এশিয়ার বাংলাদেশ, ভারত, পাকিস্তান এ এমন মানুষ খুজে পাওয়া যাবেনা, যারা একদিনের জন্য হলেও লুডু খেলে নাই। এই ভারত উপমহাদেশের দেশগুলোতে লুডু খেলাটি এতটাই জনপ্রিয়। তবে, ইসলামে লুডু খেলার বিষয়ে নিষেধাজ্ঞা রয়েছে।

বর্তমান যুগে লুডু অনলাইন এবং অফলাইনেও খেলা যাবে। অফলাইনে খেলতে চাইলে কম্পিউটারের সাথে খেলা যাবে। অথবা আপনি চাইলে আপনার অন্য কোনো বন্ধুর সাথে সামনা সামনি বসে খেলতে পারবেন। চাইলে আপনি অনলাইনেও আপনার বন্ধুদের সাথে খেলতে পারবেন। সেজন্য অবশ্যই আপনার মোবাইলের ইন্টারনেট কানেকশন চালু রাখতে হবে।

অনলাইনে লুডু খেলার নিয়ম

আপনি চাইলে অনলাইনে আপনার বন্ধুদের সাথে লুডু খেলতে পারবেন। এটি ২ ভাবে করা যায়। আপনি চাইলে কোড শেয়ার করার মাধ্যমে খেলতে পারেন। আবার আপনি চাইলে আপনার লুডু গেমসটি ফেসবুকের সাথে কানেক্ট করেও সেখানে বন্ধুদের রিকুয়েস্ট পাঠিয়েও লুডু খেলতে পারেন।

আপনি কোড  শেয়ারের মাধ্যমে লুডু খেলতে চাইলে প্রথমত আপনার লুডু এপসটি ওপেন করতে হবে। তারপর সেখান থেকে লুডু ম্যাচ বাই কোড সিলেক্ট করতে হবে। সেখানে একটি কোড আসবে। আপনি সেই কোডটি আপনার বন্ধুকে বা যার সাথে আপনি লুডু খেলতে চান, তার সাথে শেয়ার করতে পারবেন।

পরবর্তীতে আপনি যাকে কোড দিবেন, সে লুডু টি ওপেন করে একইরকম ভাবে লুডু ম্যাচ বাই কোড সিলেক্ট করে সেখানে কোডটি টাইপ করে ক্লিক করলেই লুডু খেলা শুরু হয়ে যাবে। এভাবে চাইলে আপনি আপনার বন্ধুদের সাথে লুডু খেলতে পারবেন।

লুডৃু খেলার সফটওয়্যার

আপনি অনলাইনে  লুডু খেলার অনেকগুলো এপস পেয়ে যাবেন। সেখান থেকে যেকোনো একটি ডাউনলোড করেই লুডু খেলতে পারবেন। সেজন্য আপনাকে প্লে স্টোরে লুডু গেমস লিখে সার্চ দিতে হবে। তাহলেই লুডু খেলার অনেকগুলো এপস পেয়ে যাবেন।

তবে আমি বলবো, প্লে স্টোর থেকে এভাবে যেকোনো এপস ব্যবহার করা ঠিক হবেনা। আপনি প্লে স্টোর থেকে লুডু স্টার, লুডু কিং গেমস গুলো ডাউনলোড করতে পারেন। এই এপস গুলো মোটামুুটি ভালো।

মেসেন্জারে লুডু খেলার নিয়ম

সম্প্রতি ফেসবুক কর্তৃপক্ষ লুডু খেলার জনপ্রিয়তা দেখে মেসেন্জারে লুডু খেলার সিস্টেম চালু করেছে। তাই আপনি এখন লুডু এপস আলাদা ভাবে ডাউনলোড না করেও মেসেন্জারে লুডু খেলতে পারবেন। মেসেন্জারে লুডু খেলার বিষয়ে বিস্তারিত জানতে চাইলে এই বিষয়ে আমাদের ওয়েবসাইটে আরো একটি পোস্ট প্রকাশ করা হয়েছে।

সেখানে আপনি মেসেন্জারে লুডু খেলার বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। তাই দেরি না করে আমাদের ওয়েবসাইটের অন্য পোস্ট গুলো দেখে নিতে পারেন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button