খেলাধুলা

লুডু ছক্কা ছবি ডাউনলোড

অনলাইন প্লাটফর্মে বর্তমানে সবচেয়ে জনপ্রিয় একটি খেলার নাম হচ্ছে লুডু খেলা। আজকে আমরা আমাদের ওয়েবসাইটটিতে লুডু খেলার বিভিন্ন ছবি, লুডু খেলার নিয়ম কানুন, লুডু খেলার ইতিহাস ইত্যাদি  বিষয়সমূহ নিয়ে আলোচনা করব, তাই নিচের পোস্টটি পড়ুন।

বর্তমানে অনলাইন নির্ভর গেম গুলোর সাথে সামঞ্জস্য রেখে এখন লুডু খেলাটিতে ও আপনারা অংশগ্রহণ করতে পারবেন। এর জন্য বর্তমানে বিভিন্ন সফটওয়্যার প্লে স্টোরে থেকে সম্পূর্ণ ফ্রিতে আপনারা ডাউনলোড করে নিতে পারবেন। যার মাধ্যমে আপনারা ঘরে বসে অনলাইনের মাধ্যমে আপনার প্রিয়জনদের সাথে লুডু খেলায় অংশগ্রহণ করতে পারবেন।

স্বাস্থ্যই সকল সুখের মূল। এ কথার তাৎপর্য হচ্ছে যদি স্বাস্থ্য ভালো না থাকে তাহলে জগতের কোন কিছুই সুখ ও আনন্দদায়ক মনে হয় না। তাই মনের মানুষই বিকাশ সাধন অতীব জরুরী। এই চাহিদাটি  পূরণ করা সম্ভব খেলাধুলার মাধ্যমে। খেলাধুলার মাধ্যমে দেহের শারীরিক ও মানসিক বিকাশ সাধন সম্ভব। এক্ষেত্রে আপনারা এখন ঘরে বসেই অনলাইনের মাধ্যমে আপনার প্রিয়জনদের সাথে খেলাধুলায় মেতে উঠতে পারবেন।

লুডু ছক্কা ছবি

লুডু শব্দটি মূলত ল্যাটিন শব্দ থেকে এসেছে। ল্যাটিন ভাষায় লুডুকে  লডো বলা হয়। আর লডো শব্দের অর্থটি হচ্ছে i play। I play  বলতে বোঝায় আমি খেলি। তাই বলা যায় লুডু খেলা টি এর মূল অর্থ হচ্ছে আমি খেলি।

লুডু খেলার উৎপত্তি টি মূলত বহুকাল আগে। ইতিহাসের দিকে তাকালে দেখা যায় যে রোমান সৈন্যরা অনেক বছর আগে রাইন নামক নদীর তীরে ঘাটি বেধেছিল। বর্তমানে এসে তাদের ঘাঁটির স্থানে কিছু নিদর্শন পাওয়া যায়। নিদর্শন গুলোর মধ্যে রয়েছে লুডু খেলার বিভিন্ন ছক্কা গুটি, লুডু খেলার ড্যাশবোর্ড।

যা দেখে খুব সহজে বোঝা যায় লুডু খেলার উৎপত্তি মূলত অনেক আগে থেকেই এবং ভারতীয় উপমহাদেশের সভ্যতার লোকেরা ধারণা করে যে পাশা-খেলা থেকে মূলত লুডু খেলার উৎপত্তি।

লুডু ছক্কা ছবি download

লুডু খেলার জন্য প্রয়োজন চারটি ভিন্ন রঙের গুটির ও একটি ছক্কার গুটি এ ক্ষেত্রে চারটি গুটি চারজনের জন্য। ছক্কার গুটি ধাপে ধাপে পালাক্রমে একজন আরেকজন করে খেলতে থাকবে।লুডু খেলার বিভিন্ন গুটিরছবি  ইত্যাদি আমাদের ওয়েবসাইটে আপলোড দেয়া হয়েছে।

আপনারা চাইলে আমাদের ওয়েবসাইট ভিজিট করে এই আকর্ষণীয় বিষয় গুলো দেখে আসতে পারবেন।সেজন্য আমাদের ওয়েবসাইটে প্রতিনিয়তই ভিজিট করুন এবং আমাদের দেওয়া তথ্যগুলো দেখে আসুন।

পূর্বের ইতিহাসের কিছু দিক নির্দেশনা হিসেবে লুডু খেলার কিছু আকর্ষণীয় ছবি আমাদের ওয়েবসাইটে আপলোড দেয়া হয়েছে। যেগুলো দেখে আপনারা খুব সহজেই বুঝতে পারবেন লুডু খেলা ইতিহাসটি অনেক আগ থেকেই।এই ছবিগুলো আপনার যদি ডাউনলোড করে নিতে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন আমাদের ওয়ের সাইট টিতে লুডু খেলার ছক্কার ছবিগুলো আপলোড করা হয়েছে।

লুডু ছক্কা ছবি pdf ডাউনলোড

লুডু খেলার ছক্কা ছবি গুলো আমাদের ওয়েবসাইটে পিডিএফ ফাইল আকারে আপলোড করা হয়েছে। অথবা আপনার পিসি ফাইল আকারে ও আমাদের ওয়েবসাইটটি থেকে ডাউনলোড করতে পারবেন। আপনার এখনই আমাদের ওয়েবসাইটে থেকে লুডু খেলার ছক্কার ছবির পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button