খেলাধুলা

লুডু সাপ খেলা গেম ডাউনলোড, নিয়ম

লুডু খেলাটি আমাদের এশিয়া মহাদেশে বেশ জনপ্রিয়। বিশেষ করে দক্ষিণ এশিয়ার দেশগুলোতে এই খেলাটি বেশ জনপ্রিয়। আপনিও কি লুডু খেলা সম্পর্কে বিস্তারিত জানতে চান? উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে এই পোস্টটি আপনার জন্য। আমরা আজকে এই পোস্টে লুডু খেলার নিয়মসহ বিভিন্ন এপসের বিষয়ে কথা বলবো।

বাংলাদেশ, ভারত, পাকিস্তানের এমন মানুষ খুজেঁ পাওয়া যায়, যারা জীবনে একবারের জন্য হলেও লুডু খেলে নাই। তবে আমাদের একটি কথা মনে রাখতে হবে, লুডু খেলার বিষয়ে ইসলামে স্পষ্টভাবে নিষেধ করা হয়েছে।

লুডু খেলাটি সাধারণত ২ ভাবে খেলা যায়। সাপ লুডু এবং প্রতিদ্বন্দী লুডু। সাপ লুডু খেলাটি মূলত ৫/৬ জনে খেলা যায়। তবে প্রতিদ্বন্দী লুডু সাধারণত ৪ জনের বেশি খেলা যায়না। তাছাড়া সাপ লুডুতে সাপ আপনার গুটি খেয়ে দেবে। আর প্রতিদ্বন্দী লুডুতে আপনার প্রতিপক্ষ আপনার গুটি খেয়ে দিবে।

সাপ লুডু খেলা সুশান্ত পাল

লুডু সাপ খেলা তেমন কঠিন কিছু না। যারা কোনো খেলাই পারেন না, তারাও এই খেলাটি খেলতে পারবেন। সাপ খেলাই ১ টি মাত্র গুটি দিয়ে খেলতে হয়। আপনি যখন খেলবেন, তখন ১ উঠলেই আপনি আপনার গুটি দেওয়া শুরু করতে পারবেন। সাপ খেলাই আপনার প্রতিপক্ষ আপনার গুটি খেতে পারবেন না। আপনার প্রতিপক্ষও আপনার গুটি খেতে পারবেনা।

সাপ খেলায় শুধুমাত্র সাপই আপনার গুটিটি খেতে পারবে। এখানে গুটি খাওয়ার নিয়মটাও খুব সহজ। আপনার গুটি টি যদি সাপের মুখে যেয়ে পড়ে, তাহলে আপনার গুটি খাওয়া যাবে। আর গুটি খাওয়া যাবে বলতে প্রতিপক্ষ লুডু খেলার মতো গুটি খাওয়া যায়না। এক্ষেত্রে সাপের লেজ যেখানে শেষ হবে, আপনার গুটি যেয়ে সেখানে পড়বে।

অর্থাৎ, সাপের মাথা থেকে শুরু করে সরাসরি সাপের লেজে যেয়ে পড়তে হবে। সাপ লুডুতে আপনার দানে যদি ১ উঠে তাহলে আপনি আবার দান দেওয়ার সুযোগ পাবেন। সাপ লুডুটি আপনি ৫/৭ জনে খেলতে পারবেন।

সাপ লুডু খেলার নিয়ম

অনলাইনে লুডু খেলতে চাইলে আপনাকে প্লে ষ্টোর থেকে একটি লুডু গেমস ডাউনলোড করতে হবে। আপনি চাইলে প্লে ষ্টোর থেকে লুডু কিং, লুডু স্টার গেমসটি ডাউনলোড করতে পারেন। এই গেমসটি খুবই ভালো।

আপনি গেমসটি ডাউনলোড করে অনলাইনে লুডু খেলতে পারবেন। চাইলে আপনি আপনার দূর দুরান্তের বন্ধুদের সাথেও লুডু গেমসটি খেলতে পারবেন। সেজন্য আপনাকে কোড শেয়ার করতে হবে। অথবা ফেসবুকে লুডু গেমসটি কানেক্ট করে রিকুয়েস্ট পাঠিয়ে খেলতে পারবেন।

সাপ গেম ডাউনলোড

আপনি লুডু খেলার সফটওয়্যার পে্ল স্টোরে অনেকগুলো পেয়ে যাবেন। আপনি চাইলে আপনার পছন্দমতো যেকোনো একটি ডাউনলোড করে নিতে পারেন।

তবে  যেকোনো এপস ডাউনলোড না করে যেগেুলো তে রিভিও ভালো সেগুলো ডাউনলোড করতে পারেন। কেননা অধিকাংশ এপস এ প্রচুর পরিমাণে এডভারটাইজ আসে। যার ফলে আপনি শান্তিতে খেলতে পারবেন না।

তাই যত্র তত্র এপস ডাউনলোড করা থেকে বিরত থাকাই ভালো। লুডু বিষয়ক বিস্তারিত আরো তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের এই বিষয়ক অন্যান্য পোষ্টগুলো দেখতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button