খেলাধুলা

লুডু স্টার অ্যাপ & খেলার নিয়ম

আজকে আমরা আমাদের পোস্টটিতে লুডু খেলার অন্যতম একটি অ্যাপস লুডু স্টার ও মেসেঞ্জারে কিভাবে লুডু খেলায় অংশগ্রহণ করতে হয় এবং লুডু খেলার নিয়মগুলো নিয়ে আলোচনা করব। তাই আপনারা যদি এ বিষয়ে ধারণা নিতে চান, তাহলে নিচের পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

মানসিক ও শারীরিক স্বাস্থ্য ভালো রাখতে খেলাধুলার বিকল্প নেই। এ ক্ষেত্রে খেলাধুলার মাধ্যমে মানসিক ও শারীরিক দক্ষতার বৃদ্ধি পায়। এবং বলা যায় স্বাস্থ্যই সকল সুখের মূল এক্ষেত্রে স্বাস্থ্য যদি ভালো না থাকে  জগতের কোন কিছুই আনন্দদায়ক মনে হয় না। তাই খেলাধুলার মাধ্যমে নিজের মানসিক ও শারীরিক বিকাশ সাধন করা জরুরী।

বর্তমানে খেলাধুলার মধ্যে অন্যতম একটি বোর্ড খেলার নাম হচ্ছে লুডু খেলা। লুডু খেলা বোর্ড খেলা হিসেবে অনেকে চিনে থাকে। লুডু খেলা টি বর্তমানে ঘরে বসে অনলাইনের মাধ্যমেও খেলা সম্ভব। আপনারা যদি ঘরে বসে লুডু খেলতে চান সেক্ষেত্রে প্লে স্টোরে সার্চ বাটন থেকে লুডু স্টার লিখে সার্চ দিয়ে অ্যাপটি ডাউনলোড করে, ফোনে ইন্সটল করার মাধ্যমে ঘরে বসে খুব সহজে লুডু খেলতে পারবেন।

লুডু স্টার অ্যাপ

অথবা আপনারা চাইলে ম্যাসেঞ্জারের মাধ্যমে লুডু খেলা অংশগ্রহণ করতে পারবেন। এক্ষেত্রে মেসেঞ্জার টি ওপেন করতে হবে, ওপেন করার পর সেটিংস অপশনে গিয়ে গেম নামক বাটনটিতে ক্লিক করতে হবে।

সেখানে লুডু কিং এ ক্লিক করতে হবে। পরবর্তীতে আপনার বন্ধুদের ইনভাইট করার মাধ্যমে খেলাটি শুরু করতে পারবেন। লুডু স্টার অ্যাপস টি বর্তমানে প্লে স্টোরে অ্যাভেলেবল অর্থাৎ যে কেউ সম্পূর্ণ ফ্রিতে অ্যাপসটি ডাউনলোড করে নিতে পারবেন।

অথবা আপনারা চাইলে আমাদের ওয়েবসাইট থেকেও লুডু স্টার অ্যাপস টি ডাউনলোড করে নিতে পারবেন। আমাদের ওয়েবসাইট ভিজিট করে খুব সহজেই লুডু অ্যাপ টি ডাউনলোড করে নিন।

লুডু স্টার ডাউনলোড করব

লুডু খেলার চর্চাটি মূলত অনেক আগ থেকে হয়ে আসছে। ধারণা করা যায় 1024 খ্রিস্টাব্দ থেকে কিংবা তার আগ থেকেই খেলার চর্চাটি হয়ে আসছে। 1024 খ্রিস্টাব্দের দিকে ধারণা করা হয় যে, রোমান সৈন্যরা রায় নামক নদীর ধারে ঘাঁটি বেধেছিল।

সে ঘাটের পাশে 1016 সালের সময় লুডু খেলার অর্থাৎ বোর্ড খেলার কিছু দিক নির্দেশনা পাওয়া যায়। বর্তমানে অনলাইনে প্রযুক্তির মাধ্যমে আপনার ঘরে বসেই লুডু খেলা অংশগ্রহণ করতে পারবেন। এক্ষেত্রে লুডু অ্যাপস টির মাধ্যমে ঘরে বসে খুব সহজে লুডু খেলা অংশগ্রহণ করতে পারবেন।

এরজন্য আপনাদেরকে গুগলের প্লে স্টোর থেকে সার্চ অপশনে গিয়ে লুডুস তা লিখে সার্চ দিয়ে অ্যাপস টি ডাউনলোড করে, ইনস্টল করে নিতে হবে পরবর্তীতে অ্যাপ টি ওপেন করে, দেশের যেকোনো প্রান্তের যে কারো সাথে ঘরে বসে লুডু খেলায় অংশগ্রহণ করতে পারবেন।

লুডু স্টার খেলার নিয়ম

লুডু খেলার অনেকগুলো নিয়ম রয়েছে। এক্ষেত্রে লুডু খেলায় দুজন থেকে সর্বোচ্চ 4 জন পর্যন্ত অংশগ্রহণ করতে পারে এবং চারটি ভিন্ন রঙের গুটি দিয়ে  খেলা হয়ে থাকে। তাছাড়া লুডু খেলার মধ্যে রয়েছে কিছু নিয়ম-কানুন। এর মধ্যে অন্যতম হচ্ছে কাটাকাটি পদ্ধতি। তাছাড়া লুডু খেলার মধ্যে রয়েছে সাপ লুডু ,ঘর লুডু।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button