মাহি নামের অর্থ কি (ইসলামিক ও বাংলা অর্থ)

মাহি নামের অর্থ কি (ইসলামিক ও বাংলা অর্থ)

বর্তমান সময়ে আধুনিক নাম গুলোর মধ্য থেকে মাহি নামটি অনেক জনপ্রিয়। আপনারা অনেক সময় আপনার পুত্র সন্তানের নাম মাহিয়ে রাখতে চান। এখন আপনি কি জানেন মাহি নামের অর্থ কি। মাহি নামটি ইসলামিক নাকি নন ইসলামিক।

 এছাড়া মাহি নামটি রাখার ক্ষেত্রে কোন ধরনের ব্যাধি-নিষেধ ইসলামে আছে। কিনা সে সম্পর্কে কি জানেন জানেন না। তাহলে আসুন আমাদের ওয়েবসাইটে। এই ওয়েবসাইটের মাধ্যমে আমি আপনাদের সামনে মাহি নামের অর্থ কি। সে সম্পর্কে আলোচনা করব মাহি নামের অর্থ হলো বিশ্ব, মোহন, পৃথিবীর স্বর্গ বা পৃথিবীর সংযুক্ত।

মাহি নামটি বর্তমানে খুব একটা জনপ্রিয় নাম। আল মাহি নামটি ছিল আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ এর উপনাম। তা থেকে বলা যায় যে এটি একটি ইসলামিক নাম। আশা করি বন্ধুরা, এর মাধ্যমে বিস্তারিত তথ্য জানাতে পারবো। শেষ পর্যন্ত সাথেই থাকুন।

মাহি নামের অর্থ কি

মাহি নামটি মেয়ে এবং পুরুষ উভয়েরর ক্ষেত্রে রাখা হয়। তবে সাধারণত মেয়েদের ক্ষেত্রে এ নামটি বেশি পরিলক্ষিত হয়। মাহি নামের অর্থ হচ্ছে বিশ্ব মহান, পৃথিবীর সর্ব, পৃথিবী সংযুক্ত ইত্যাদি। এর উচ্চারণ সহজ এবং শ্রুতিমধুর।

এটা এই শব্দটি আরবি ভাষা থেকে উৎপত্তি হয়েছে। বাংলাদেশ পাকিস্তান ইন্ডিয়ার দেশগুলোতে এই নামটি রাখতে দেখা যায়। তবে এটা হচ্ছে আধুনিক ইসলামিক নাম এবং ছোট নাম।

তাহলে বন্ধুরা এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের সামনে বিস্তারিত তথ্য জানিয়ে দিতে পেরেছি। আরো যদি কোন তথ্য পেতে চান। আমাদের ওয়েবসাইট করে জেনে নিতে পারেন।

আবরার মাহির নামের অর্থ কি

আপনার অনেক সময় ইন্টারনেটে এসে আব্রার মাহিরে নামের অর্থ কি। সে সম্পর্কে জানতে চান। তাই আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে আবরার মাহি ইসলামিক অর্থ কি। সে সম্পর্কে আলোচনা করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ে নিন।

তাহলে বুঝতে পারবেন, মাহি নামের অর্থ অবিশ্বাস দূর কারি, নির্মূল করী। মাহি নামের আরবি অর্থ কি তা জানতে পারবেন। আমাদের ওয়েবসাইটে এসে। এছাড়া মাহি সুলতানা, মাহি খাতুন, মাহি হাসান, মাহি পারভিন, মাহি হাসান মাহি সরকার, মাহি আহমেদ, মাহি আলি ইত্যাদি নাম রাখতে পারবেন।

তাহলে বন্ধুরা, এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত তথ্য জানিয়ে দিতে পেরেছি। আরও যদি কোন তথ্য পেতে চান। আমাদের  ওয়েবসাইট ভিজিট নিতে পারেন সবাইকে।

মাহি নামের ইসলামিক অর্থ কি

স্বাগত জানিয়ে শুরু করছি আজকের আর্টিকেল। প্রিয় বন্ধুরা, আপনারা জানেন যে আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন নামের অর্থ সেগুলো নিয়ে আলোচনা করি। আজকে এ পোস্টের মাধ্যমে মাহি নামের অর্থ কি।

সে সম্পর্কে আলোচনা করবো মাহি নামের অর্থ হচ্ছে বিশ্ব মহান সুন্দর স্বর্গ বা পৃথিবীর সংযুক্ত এটা সাধারণত আরবি ভাষা থেকে উৎপত্তি হয়েছে। তাহলে পরবর্তী পোস্টের মাধ্যমে অন্য কোন বিষয় নিয়ে আলোচনা করব।

আপনি যদি অন্য কোন নামের অর্থ সম্পর্কে জানতে চান। আমাদের ওয়েবসাইটে এসে বিস্তারিত তথ্য জেনে নিতে পারেনম শেষ পর্যন্ত সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।