৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট

৬ষ্ঠ শ্রেণির গণিত এসাইনমেন্ট উত্তর ২০২২ (১ম সপ্তাহ)

আজকে আপনাদের জানাবো ষষ্ঠ শ্রেণির গণিত পরীক্ষায় অ্যাসাইনমেন্ট সম্পর্ক।  আপনারা জানেন যে,  করোনা মহামারীর কারণে এ বছর সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে । গত 21 জানুয়ারি থেকে 21 ফেব্রুয়ারি পর্যন্ত সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান রাখার নির্দেশ দেয়া হয়েছে।

  তাই ছাত্র-ছাত্রীদের জন্য পড়াশোনার ক্ষতি না হয়।  তাই অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম শুরু করেছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর । এর মাধ্যমে আপনাদের জানাবো গত 6 ফেব্রুয়ারি ২০২২ সালের মাধ্যমিক

এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর অফিস ওয়েবসাইট www.dss.gov.bd ওয়েবসাইটে প্রকাশিত হয়। ওই ওয়েবসাইটে বলা হয়েছে ২০২২  শিক্ষাবর্ষের ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য প্রণয়নকৃত প্রথম সপ্তাহের মধ্যে বিতরণ করা হবে।

৬ষ্ঠ শ্রেণির গণিত এসাইনমেন্ট ২০২২

নির্দিষ্ট সময়ের মধ্যে অ্যাসাইনমেন্ট শিক্ষা প্রতিষ্ঠানে জমা দেয়ার নির্দেশ দিয়েছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর। হ্যালো বন্ধুরা,  ষষ্ঠ শ্রেণির গণিত পরীক্ষার অ্যাসাইনমেন্ট নিয়ে আমাদের এই আর্টিকেল আপনারা জানেন।

যে,  করোনা মহামারী কারণে সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে । তাই আপনার উচিত ষষ্ঠ শ্রেণির গণিত সম্পর্কে যাবতীয় তথ্য জানা।মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ষষ্ঠ শ্রেণির গণিত বিষয়ের জন্য অ্যাসাইনমেন্ট

এর কার্যক্রম বিষয়ে বলি আলোচনা করেছে। এক্ষেত্রে গণিত প্রথম অধ্যায় স্বাভাবিক সংখ্যা ও ভগ্নাংশ স্বাভাবিক সংখ্যার অংক পতন,  দেশী ও আন্তর্জাতিক রীতি অংক পাতন,  মৌলিক সংখ্যার যৌগিক সংখ্যার বিভাজ্যতা,

ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট উত্তর গণিত

স্বাভাবিক সংখ্যার লসাগু ও গসাগু নির্ণয় থেকে অ্যাসাইনমেন্ট করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এক্ষেত্রে এক নম্বর প্রাপ্ত কে পারদর্শিতা নাম্বার 2 নাম্বার কে একটু বেশি পারদর্শিতা নাম্বার হিসেবে উল্লেখ করা হয়েছে।

আপনি যদি নাম্বার 8 থেকে 10 পান তাহলে এটা অতি উত্তম বলে বিবেচনা করা হবে । ছয় থেকে আট পেলে উত্তম বলে বিবেচনা করা হবে।  4 থেকে 6 ফেলে ভালো বলে বিবেচনা করা হবে।  এবং 4 এর কম নম্বর পেলে অগ্রগতি প্রয়োজন বলে বিবেচনা করা হবে।

গণিত অধ্যায় এর প্রথম অধ্যায়ের ষষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর যাবতীয় তথ্য আপনারা আমাদের ওয়েবসাইট থেকে পাচ্ছেন । আজকে আপনাদের সামনে সকল তথ্য পরিপূর্ণভাবে আলোচনা করব ।

১ম সপ্তাহের ষষ্ঠ শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট এর উত্তর pdf

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ করুন। অ্যাসাইনমেন্ট এর জন্য বরাদ্দকৃত নাম্বার রাখা হয়েছে 17 । আপনাদের সুবিধার জন্য আমরা 2022 শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট

৬ষ্ঠ শ্রেণির গণিত এসাইনমেন্ট উত্তর

নির্ধারিত মূল্যে নির্দেশনার পিডিএফ ফাইলটি আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। সেখান থেকে আপনারা দেখে নিতে পারেন।  তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনার যাবতীয় তথ্য জানিয়ে দিলাম।

সবার আগে এসাইনমেন্ট এর উত্তর পেতে, এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। ষষ্ঠ শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট এর উত্তর নিয়ে আমাদের এই আর্টিকেল। এ আর্টিকেল এর মাধ্যমে আপনার যাবতীয় তথ্য উপস্থাপন করব। ষষ্ঠ শ্রেণির প্রথম অধ্যায়ের অ্যাসাইনমেন্ট যেটা প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।

ষষ্ঠ শ্রেণির প্রথম অধ্যায়ের গণিত অ্যাসাইনমেন্ট 2022

সমাধান করে আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি।  আপনাদের সুবিধার জন্য আমরা আপনারা যদি ভালো ভাবে সম্পন্ন করেন এবং অনুসরণ করেন । তাহলে পরীক্ষায় ভালো নাম্বার পাবেন আশা করি।

আপনারা যাবতীয় তথ্য জানতে চাইলে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের অফিসার ওয়েবসাইটে ভিজিট করুন এবং সেখান থেকে সকল তথ্য জেনে নিন।

আরো দেখুন…

৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button