রেজাল্ট

[Published] মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ ক্লিক করে এমবিবিএস ফলাফল দেখুন

মেডিক্যাল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ হতে যাচ্ছে আগামী 5 এপ্রিল। আজকে আমরা এই পোস্টের মাধ্যমে জানাব কিভাবে আপনারা এই ভর্তি পরীক্ষার রেজাল্ট জানবেন। প্রতি বছর হাজার হাজার শিক্ষার্থী মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে।

তবে সকলেই মেডিকেল ভর্তির সুযোগ পায় না। মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। আপনারা যারা মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। তাদের জন্য আমাদের ওয়েবসাইটে স্বাগতম।

অনেকেই জানেনা কিভাবে ভর্তি পরীক্ষার রেজাল্ট চেক করতে হয়. তাই সকল শিক্ষার্থীদের সুবিধার জন্য মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট চেক করার সকল পদ্ধতি আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জানাচ্ছি।

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

বআশা করি আপনাদের যথেষ্ট উপকার পাবেন। সুতরাং বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন, এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যাক।আপনারা কি মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট জানতে চান? আসুন আমাদের ওয়েবসাইটে।

কারণ আজকে আমরা ওয়েবসাইটের মাধ্যমে ধারাবাহিকভাবে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ হবার সকল তথ্য জানাবো।সরকারি বেসরকারি মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হচ্ছে সোমবার 4 এপ্রিল।

এ দিন দুপুরের পর আপনারা ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে রেজাল্ট জেনে নিতে পারেন। এ বছর সারাদেশে 19 কেন্দ্রের মোট 57 টি ভেনুতে এ পরীক্ষা অনুষ্ঠিত হয় কেন্দ্র। কেন্দ্র গুলোর মধ্যে 18 টি মেডিকেল কলেজ

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ কবে

এবং একটি ডেন্টাল কলেজ ছিল। তাহলে বন্ধুরা, আশা করি আপনারা আমাদের ওয়েবসাইট থেকে আর্টিকেলটি মন দিয়ে পড়ে সকল তথ্য জেনে নিতে পারবেন। আসুন আমাদের ওয়েবসাইটে।

Check: মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

কারণ আজকে আমরা এই ওয়েবসাইটের মাধ্যমে 2022 সালের মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্টের যাবতীয় তথ্য জানাবো। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল 4 এপ্রিল 2022 তারিখে প্রকাশ হবে।

সরকারি বেসরকারি মেডিকেল কলেজের 2021 শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে 1 এপ্রিল 2022। চলতি বছর 1 লাখ 43 হাজার 915 জন শিক্ষার্থী আবেদন করে। যা মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার ইতিহাস আগের রেকর্ড ছাড়িয়ে গিয়েছে।

এমবিবিএস ভর্তি পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখবো

গত বছর ধরে পরীক্ষার রেজাল্ট 3 দিনের মধ্যে প্রকাশিত হলেও এবছর কিছুটা দেরি হয়েছে কারিগরি জটিলতার কারণে। আপনারা চাইলে ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফলাফল গুলো দেখে নিতে পারেন।

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

জানা গেছে শুক্রবার স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অধীনে কেন্দ্রীয়ভাবে একযোগে  ১৯ কেন্দ্রে 57 টি ভেন্যু তে চলতি শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কেন্দ্র গুলোর মধ্যে 18 টি মেডিকেল কলেজ ও একটি ছিল ডেন্টাল কলেজ। দেশব্যাপী সরকারি মেডিকেল কলেজ মোড় 4350 টি আসনের বিপরীতে আবেদন করেছেন এক লাখ 43 হাজার 915 জন শিক্ষার্থী।

এমবিবিএস ফলাফল 2022 pdf download

আবেদনকারীর মধ্যে সবচেয়ে বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করেছে ঢাকা জেলায়। ঢাকা জেলায় অংশগ্রহণ করেছে 61 হাজার 677 জন শিক্ষার্থী ।

আপনারা এই ওয়েবসাইট http://dgme.teletalk.com.bd/mbbs/ or http://result.dghs.gov.bd/  ভিজিট করে এই রেজাল্ট দেখে নিতে পারেন। তাহলে বন্ধুরা, কেমন লাগলো আজকের আর্টিকেল।

কমেন্ট করে আপনার গুরুত্বপূর্ণ মতামত পেশ করুন। আরও কোন তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের কমেন্টে জানাবেন। আমরা সে অনুযায়ী সকল তথ্য সরবরাহ করব।

Back to top button