সিলেবাস

মেডিকেল ভর্তি পরীক্ষার সিলেবাস 2022 [ক্লিক করে সংক্ষিপ্ত সিলেবাস ডাউনলোড করুন]

আপনারা যারা এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়েছেন। তাদের জন্য আমাদের এই পোস্ট। এ পোস্টের মাধ্যমে আমি আজকে জানাবো মেডিকেল ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্য নিয়ে। মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা ২০২২

এর তথ্য আমাদের ওয়েবসাইট থেকে পাচ্ছেন। সরকারি বেসরকারি মেডিকেল কলেজের প্রথম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ভর্তির আবেদন শুরু হয়েছিল 28 ফেব্রুয়ারি থেকে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে একই এপ্রিল।

আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে 2022 সালের মেডিকেল পরীক্ষার্থীদের জন্য সিলেবাস নিয়ে আলোচনা করব। যে সিলেবাস ফলো করলে আপনার খুব কম সময়ের মধ্যে মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে পারেন।

মেডিকেল ভর্তি পরীক্ষার সিলেবাস 2022

সংক্ষিপ্ত সিলেবাস ফলো করলে শেষ মুহূর্তে কি কি বিষয়ের উপর জোর দিতে হবে, সে বিষয়ে পুরনো ধারনা পাবেন। মেডিকো মেডিকেল ভর্তি পরীক্ষার সিলেবাস কি আপনারা জানতে চাচ্ছেন?

আসুন আমরা এ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করি। ভর্তি বিজ্ঞপ্তি তথ্যমতে মেডিকেল ভর্তির আবেদন শুরু হয়েছে 28 ফেব্রুয়ারি থেকে। 1 ই এপ্রিল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তির আবেদন শুরু হয়েছে 10-3-2022 খ্রিস্টাব্দ

থেকে রাত 11 টা 59 মিনিট পর্যন্ত। অনলাইনে আবেদন ফি পরিশোধ করা গিয়েছে 11 মার্চ ২০২২ খ্রিস্টাব্দ শনিবার রাত 11 টা 59 মিনিট পর্যন্ত। প্রবেশপত্র ডাউনলোড করা যাবে 26 মার্চ 2022

২০২২ সালের মেডিকেল ভর্তি পরীক্ষার সিলেবাস

খ্রিস্টাব্দ থেকে শনিবার 29 মার্চ 2022 খ্রিস্টাব্দ মঙ্গলবার পর্যন্ত। এবছর পরীক্ষার জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছে 1000 টাকা। বিস্তারিত তথ্য জানতে চাইলে আপনারা এই  http://dgme.teletalk.com.bd

২০২২ সালের মেডিকেল ভর্তি পরীক্ষার সিলেবাস

ওয়েবসাইটে ভিজিট করে জানতে পারেন। 2022 সালের মেডিকেল পরীক্ষার জন্য আপনারা অনেকেই সংক্ষিপ্ত সিলেবাস খোঁজ করছেন। এক এপ্রিল থেকে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তাই হাতে মাত্র কয়েকটা দিন সময় আছে। একদিন সময় এর মধ্যে  আরও ভালো করার জন্য এই সংক্ষিপ্ত সিলেবাস ফলো করতে পারেন। পরীক্ষার আগে কি পড়তে হবে,

মেডিকেল ভর্তি পরীক্ষার সিলেবাস ২০২১-২২

কোন কোন বিষয়ের উপর নজর দিতে হবে,তা উল্লেখ করা আছে। আপনি যদি সেরা মেডিকেল কলেজগুলোতে ভর্তি হতে চান। তাহলে আপনার মেধা তালিকা 4 হাজারের ভিতরে থাকতে হবে।

মেডিকেল ভর্তি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস ২০২২

তাহলে বন্ধুরা, এক আর্টিকেল এর মাধ্যমে সব তথ্য জানিয়ে দিলাম। মেডিক্যাল ভর্তি পরীক্ষার সিলেবাস আপনার অনেকে জানতে চাচ্ছিলেন। এরই ধারাবাহিকতায় আমি আপনাদেরকে সকল তথ্য জানাবো।

মেডিকেল কলেজের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ১০০ নম্বরে অনুষ্ঠিত হবে। পরীক্ষায় এমসিকিউ প্রশ্নের উত্তর দিতে হবে। প্রতিটি প্রশ্নের মান 1। mcq পরীক্ষা হবে 1 ঘন্টায়।

মেডিকেল ভর্তি পরীক্ষার সাধারণ জ্ঞান সিলেবাস

মেডিকেল ভর্তি পরীক্ষায় পদার্থবিদ্যায় ২০, রসায়নে ২৫, জীববিজ্ঞানে ৩০, ইংরেজিতে ১৫ এবং সাধারণ জ্ঞান, ইতিহাস ও মুক্তিযুদ্ধবিষয়ক ১০ নম্বরের (মোট ১০০) প্রশ্ন থাকবে।

তাহলে বন্ধুরা আপনারা জীববিজ্ঞান পদার্থবিজ্ঞান এবং রসায়ন এর মোটামুটি খুব ভালোভাবে জোর দিবেন এবং ইতিহাস এবং সাধারণ জ্ঞানের দিকে চোখ রাখবেন এবং সাম্প্রতিক বিষয়াবলী উপর নজরদারি রাখবেন। আশা করি বুঝতে পেরেছেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button