রকমারি

ছেলেদের আধুনিক নাম (হিন্দু ও মুসলিম) আধুনিক নামের তালিকা

আপনারা কি আপনাদের নবজাতক ছেলেদের সুন্দর সুন্দর আধুনিক নাম খুজছেন? অথবা আপনারা কি আপনাদের ছেলেদের ইসলামিক অর্থসহ নাম খুজছেন? যদি আপনারা আপনাদের ছেলেদের আধুনিক নাম বা ইসলামিক অর্থসহ নাম রাখতে চান?

তাহলে আমাদের সাথে থাকুন। কারণ আমরা আজকে আমাদের এই পোস্টে আলোচনা করব ছেলেদের কতগুলো আধুনিক নাম নিয়ে। এছাড়াও আমরা এই পোস্টে আলোচনা করব ছেলেদের আনকমন

নামের তালিকা ও ছেলেদের ইসলামিক অর্থসহ নাম নিয়ে। তাই দেরি না করে আমাদের এই পোস্টটি এখনই সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ে ফেলুন। প্রতিটি পিতা-মাতারই তাদের সন্তানের প্রতি বিভিন্ন ধরনের দায়িত্ব-কর্তব্য থাকে।

তেমনি পিতা-মাতার নবজাতক সন্তানের প্রতি বড় একটি দায়িত্ব হচ্ছে সন্তানের সুন্দর একটি নাম রাখা। যার জন্য প্রতিটি পিতা-মাতাই তাদের নবজাতকের সুন্দর সুন্দর নাম বাছাই করে।

একজন নবজাতক শিশু জন্মগ্রহণের পর প্রতিটি অভিভাবকের মনে অনেক আনন্দ থাকে। এই আনন্দকে আরো বাড়িয়ে দেয় ওই নবজাতক শিশুর নাম বাছাই। যার জন্য আমরা আজকে এই পোস্টটিতে ছেলেদের আধুনিক কতগুলো নাম প্রকাশ করেছি।

আপনারা যারা আপনাদের ছেলে শিশুদের আধুনিক নাম রাখতে চান তারা এই পোস্টটি পড়তে পারেন। ছেলেদের আধুনিক নাম গুলোর মধ্যে রয়েছে- সাহেব- এই নামটির অর্থ হচ্ছে অতি উজ্জ্বল নক্ষত্র,

মুস্তাক আবসার এই নামের অর্থ হচ্ছে আগ্রহীদৃষ্টি, নাহিদ হাসান এই নামের অর্থ হচ্ছে অতি সুন্দর। মিরাজ নামের অর্থ হচ্ছে সিঁড়ি, সালমান শাকিব এই নামটির অর্থ হচ্ছে অধীর আনন্দিত, নাভেদ লতিফ এই নামের অর্থ হচ্ছে সূক্ষ্ম আনন্দ বার্তা।

এই নামগুলো খুবই সুন্দর আধুনিক নাম। আপনারা চাইলে আপনাদের ছেলেদের এই নামগুলো রাখতে পারেন। ছেলেদের আধুনিক নাম ছাড়াও অনেক মুসলমান পিতা-মাতা আছেন যারা তাদের ছেলে সন্তানদের ইসলামিক অর্থসহ নাম রাখতে চান।

যার জন্য অনেকেই অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করে ছেলেদের ইসলামিক অর্থসহ নামের অনুসন্ধান করে। তাই আমরা আমাদের ওয়েবসাইটে ছেলেদের ইসলামিক অর্থসহ নামের একটি পিডিএফ প্রকাশ করেছি।

আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটে প্রবেশ করে ছেলেদের ইসলামিক অর্থসহ নামের পিডিএফটি দেখতে পারবেন। এছাড়া আপনারা চাইলে সেটি আপনাদের মোবাইলে ডাউনলোড করে রাখতে পারবেন

এবং সেখান থেকে সুন্দর সুন্দর নাম বাছাই করে আপনাদের ছেলে সন্তানদের একটি নাম দিতে পারবেন। অনেকেই চান যে তাদের নবজাতক ছেলে শিশুদের আনকমন নাম রাখার জন্য।

তাই আমরা ছেলে শিশুদের আনকমন কতগুলো নামের তালিকা এই পোস্টে প্রকাশ করব। ছেলেদের আনকমন নামগুলোর মধ্যে রয়েছে- ওয়াজেদ, এই নামটি অর্থ হচ্ছে প্রাপ্ত, সাফওয়াত এই নামটির অর্থ হচ্ছে খাঁটি বা মহান,

ছেলেদের আধুনিক নাম হিন্দু ও মুসলিম

হাফিজ এই নামের অর্থ হচ্ছে হিফাজতকারী, সাদিক নামের অর্থ হচ্ছে সত্যবান, সাদ্দাম হোসাইন নামের অর্থ হচ্ছে সুন্দর বন্ধু, ওয়াহেদ নামের অর্থ হচ্ছে এক, ইহসান নামের অর্থ হচ্ছে উপকার করা,

শফিক নামের অর্থ হচ্ছে দয়ালু, তানভীর নামের অর্থ হচ্ছে আলোকিত। এই নামগুলো ছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটে বিভিন্ন অক্ষর এর সুন্দর সুন্দর কতগুলো নাম প্রকাশ করেছি।

আপনারা যদি বিভিন্ন নামের অক্ষর মিলিয়ে আপনাদের ছেলে সন্তানদের আনকমন নাম রাখতে চান বা ইসলামিক অর্থসহ নাম রাখতে চান তাহলে আপনারা আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো দেখতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button