রকমারি

মেয়েদের আধুনিক নাম মুসলিম ও হিন্দু (মেয়েদের নামের তালিকা)

আপনারা কি আপনাদের মেয়ে শিশুদের আধুনিক নাম রাখতে চাচ্ছেন? যদি আপনারা আপনাদের মেয়ে শিশুদের আধুনিক নাম রাখতে চান তাহলে আমাদের এই পোস্টের সাথে থাকুন।

কারণ আমরা আজকে আমাদের এই পোস্টে আলোচনা করব মেয়েদের আধুনিক কতগুলো নাম নিয়ে। তাই দেরি না করে আমাদের এই পোস্টটি এখনই পড়ে ফেলুন। আমাদের এই পোস্টটি পড়লে আপনারা হিন্দু মেয়েদের নামও জানতে পারবেন।

এছাড়া আপনার মেয়েদের সুন্দর সুন্দর কতগুলো আনকমন নাম সম্পর্কে জানতে পারবেন। প্রতিটি নবজাতক শিশুর একটি সুন্দর নাম রাখা অভিভাবকদের খুবই বড় একটি কর্তব্য। শিশু জন্মের পর ওই পরিবারের

যেমন খুশি বিরাজ করে তেমনি শিশুর নাম রাখা নিয়ে অনেকেই অনেক স্বপ্ন দেখে থাকে। অনেক অভিভাবকরা আছেন যারা তাদের মেয়ে শিশুদের নাম রাখার জন্য অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করেন

এবং মেয়েদের সুন্দর সুন্দর আধুনিক নামের অনুসন্ধান করে নাম বাছাই করেন। তাই আমরা এই পোস্টে মেয়েদের আধুনিক নাম প্রকাশ করেছি। নামগুলো হচ্ছে- তোহফা, এই নামের অর্থ হচ্ছে উপহার, তাসফিয়ার নামটির অর্থ হচ্ছে পবিত্রতা,

আনিকা নামের অর্থ হচ্ছে রূপসী, মাহমুদা নামের অর্থ হচ্ছে প্রশংসিত, তানজিদা নামের অর্থ হচ্ছে মহিমা কীর্তন, সারিকা নামের অর্থ হচ্ছে উচ্চ বা  দৃঢ় অথবা উন্নত, হুমায়রা নামটির অর্থ হচ্ছে লাল রঙের পাখি।

হাফেজা নামের অর্থ হচ্ছে সংরক্ষণকারীনি অথবা কুরআন হেফজকারিণী, নুসরাত নামের অর্থ হচ্ছে সাহায্য, মালিহা নামের অর্থ হচ্ছে রূপসী। এই নামগুলো খুবই সুন্দর আধুনিক কতগুলো নাম।

আপনারা চাইলে আপনাদের মেয়েদের এই নামগুলো রাখতে পারেন। অনেক হিন্দু সম্প্রদায়ের পিতা-মাতারা আছেন যারা তাদের মেয়েদের সুন্দর সুন্দর হিন্দু নাম রাখতে চান। যার জন্য অনেকে হিন্দু নামের অনুসন্ধান করে থাকে।

তাই আমরা এই পোস্টে মেয়েদের হিন্দু নাম নিয়ে আলোচনা করব। বর্তমান সময়ে আধুনিক হিন্দু মেয়েদের নামগুলো হচ্ছে অর্চিতা। এই নামের অর্থ হচ্ছে পূজনীয়, অধিলক্ষী নামের অর্থ হচ্ছে দেবী লক্ষ্মী,

অবনীকা নামের অর্থ হচ্ছে পৃথিবীর আরেক নাম, অনন্ত নামের অর্থ দেবী, অবনিতা নামের অর্থ হচ্ছে পৃথিবী, ওড়িশা নামের অর্থ হচ্ছে শান্তি, ইরাবতী নামের অর্থ হচ্ছে পরীক্ষিতের স্ত্রী, ইন্দুশ্রী নামের অর্থ হচ্ছে পূর্ণচন্দ্র বা দেবী লক্ষী বা পূর্ণিমা,

উপাসনা নামের অর্থ হচ্ছে পূজা বা অর্চনা, উমাইয়া নামের অর্থ হচ্ছে দেবী পার্বতীর নাম, ঐশীকি নামের অর্থ হচ্ছে ঈশ্বরের উপহার, ঐশানি নামের অর্থ হচ্ছে দেবী পার্বতীর আরেক নাম।

মেয়েদের আধুনিক নাম মুসলিম ও হিন্দু

আধুনিক এবং হিন্দু মেয়েদের নাম ছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটের অন্যান্য কতগুলো পোস্টে মেয়েদের সুন্দর সুন্দর কতগুলো ইসলামিক নাম প্রকাশ করেছি।

এছাড়াও আমরা ছেলেদের সুন্দর সুন্দর ইসলামিক নাম প্রকাশ করেছি এবং হিন্দু নাম প্রকাশ করেছি। সেই সাথে আমরা আমাদের ওয়েবসাইটের অন্য পোস্টে মেয়েদের আনকমন কতগুলো নামের তালিকা প্রকাশ করেছি।

আপনারা যদি আপনাদের মেয়ে শিশুদের আনকমন নাম রাখতে চান তাহলে আপনারা আমাদের ওয়েবসাইটে ভিজিট করে মেয়েদের আনকমন নামের তালিকাগুলো দেখতে পারেন এবং সেখান থেকে নাম বাছাই করে আপনাদের কন্যা সন্তানদের নাম রাখতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button