টেকনোলজি

কোন দেশের টাকার মান বেশি (এখানে দেখুন) কোন দেশের টাকার মান কত 2022

বিশ্বের সব দেশের টাকার মান এক নয়। প্রতিটি দেশের টাকার মানের মধ্যে পার্থক্য রয়েছে। আপনারা কি কোন দেশে টাকার মান বেশি এ বিষয়টি জানতে চাচ্ছেন? যদি জানতে চান তাহলে আপনারা সঠিক জায়গাতেই আছেন।

কারণ আমরা আজকে এই পোস্টে আলোচনা করব কোন দেশের টাকার মান সবচেয়ে বেশি এই বিষয়টি নিয়ে। এছাড়াও আমরা এই পোস্টটিতে আলোচনা করব কোন দেশের টাকার মান সবচেয়ে কম

এবং ইউক্রেনের এক টাকায় বাংলাদেশের কত টাকা। আপনারা যদি উক্ত সকল বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহী হন তাহলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন। বিশ্বের বিভিন্ন দেশে টাকার মান কমবেশি হয়ে থাকে।

বিশেষ করে উন্নত দেশগুলোতে টাকার মান অনেকটাই বেশি হয়ে থাকে। আর যে সকল দেশগুলো অনুন্নত তো সেই দেশগুলোর টাকার মান অনেক কম হয়ে থাকে। যার কারনে তারা নিম্নতর জীবন যাপন করে।

অনেকে আছেন যারা জানতে চান যে কোন দেশের টাকার মান বেশি। তাই আমরা আপনাদেরকে জানাবো যে কোন দেশে টাকার মান সবচেয়ে বেশি সবচেয়ে। বেশি টাকার মান বলতে অনেকেই মনে করে যে মার্কিন ডলার।

তবে আপনাদের ধারণাটি ভুল। কারণ মার্কিন ডলার ছাড়াও আমাদের এই বিশ্বে আরো বিভিন্ন দেশ রয়েছে যেগুলোর টাকার মান অনেক বেশি। যেমন- বর্তমান সময়ে বিশ্বের যে দেশের টাকার মান সবচেয়ে বেশি সেই দেশটির নাম হচ্ছে কুয়েত।

কুয়েত হচ্ছে মধ্যপ্রাচ্যের একটি দেশ। আপনারা যদি কুয়েত এর 1 দিনার বাংলাদেশী টাকায় এক্সচেঞ্জ করেন তাহলে আপনারা কুয়েতের 1 দিনারের পরিবর্তে 331.04 টাকা পেয়ে যাবেন। যা অন্যান্য দেশের টাকার মানের তুলনায় অনেক বেশি।

এছাড়াও আরো কতগুলো দেশ রয়েছে যেগুলোর টাকার মান কুয়েতের চেয়ে কম কিন্তু অন্যান্য দেশের তুলনায় অনেক বেশি। যেমন- বাহারান এর 1 দিনার হচ্ছে বাংলাদেশের 228 টাকা এবং ওমানের রিয়াল 225 টাকা,

ব্রিটিশ পাউন্ড বাংলাদেশি টাকায় 117 টাকা। আমাদের এই বিশ্বে অনেক দেশ আছে যে দেশগুলোর টাকার মন খুবই কম হয়ে থাকে। যার কারণে তারা অনেক কষ্টের জীবনযাপন করে।

কোন দেশের টাকার মান বেশি

বর্তমান সময়ে যে দেশে টাকার মান সবচেয়ে কম সেই দেশটি হচ্ছে ভিয়েতনাম। ভিয়েতনামের ডং হচ্ছে বিশ্বে সবচেয়ে কম মানের মুদ্রা। বাংলাদেশে 1 টাকা হচ্ছে ভিয়েতনামের 0.0037 ডং।

আমাদের দেশের অনেক মানুষ আছেন যারা টাকা উপার্জন এর জন্য ভিনদেশে পাড়ি জমিয়ে থাকেন। আর ভিনদেশে পাড়ি জমানোর আগে অনেকেই দেখেন যে বাংলাদেশের তুলনায় কোন দেশে টাকার মান বেশি হয়ে থাকে

বা কেউ কোন দেশে গেলে সেই দেশের টাকার মান কত হয়ে থাকে সে বিষয়টি জেনে থাকে। তাই আমরা এই পোস্টটিতে আলোচনা করব ইউক্রেনের 1 টাকা বাংলাদেশের কত টাকা এই বিষয়টি নিয়ে।

বর্তমান সময়ে ইউক্রেনের 1 টাকা হচ্ছে বাংলাদেশের টাকায় 2.77 টাকা। আপনারা যদি ইউক্রেন যেতে চান বা ইউক্রেনের টাকা বাংলাদেশে এক্সচেঞ্জ করতে চান তাহলে আপনারা ইউক্রেনের এক টাকার পরিবর্তে বাংলাদেশী মুদ্রায় আপনারা 2 77 টাকা পেয়ে যাবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button