মোবাইল ব্যাংকিং

নগদ একাউন্ট লক হলে করনীয় [ক্লিক করে বিস্তারিত দেখুন]

নগদ একাউন্ট কোন সময় আপনা আপনি লক  হয়ে যায় না। আপনি যদি বারবার পিন নাম্বার ভুল করে থাকেন। তাহলে আপনার অ্যাকাউন্ট সাময়িকভাবে লক হয়ে যেতে পারে। এজন্য আপনাকে অবশ্যই আনলক করার জন্য প্রয়োজন হতে পারে।

আপনার অ্যাকাউন্ট আনলক করার জন্য প্রথমত নগদ এজেন্ট নাম্বার রয়েছে সে হেল্পলাইন নাম্বারে কল করতে হবে। যখনই নগদ হেল্পলাইন নাম্বারে কল করবেন তখন তাদের এই সম্পর্কে অবগত করুন যে আপনার নগদ একাউন্টের পিন লক হয়ে গেছে।

আপনি এখন অ্যাকাউন্ট আনলক করতে চান। কর্তব্যরত কর্মকর্তা আপনার অ্যাকাউন্ট আনলক  করে দিবেন। সেক্ষেত্রে আপনার জাতীয় পরিচয় পত্র নাম্বার প্রয়োজন হতে পারে এবং ট্রানজেকশন তথ্য জানতে পারে।

কোন কারণে আপনার নগদ একাউন্টে যদি লক হয়ে যায়। তাহলে আপনি রিকভারি করতে পারবেন। এ প্রক্রিয়া আপনার ঘরে বসে করতে পারবেন এ। জন্য আপনাকে অবশ্যই কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলতে হবে

এজন্য আপনাকে ১৬১৬৭  নাম্বারে কল করতে হবে। এবং কাস্টমার কেয়ার প্রতিনিধির আপনার জাতীয় পরিচয় পত্রের নাম্বার এবং লেনদেনের তথ্য জানতে চাইবে । তথ্য সঠিকভাবে দিতে পারলে কাস্টমার কেয়ার কর্তৃপক্ষ আপনাকে একটি ডিফল্ট পিন নাম্বার দিবে।

 সে পিন নাম্বারটি পরিবর্তন করে আপনি নগদ একাউন্ট এর লক হয়ে গেলে আনলক করতে পারবেন। নগদ একাউন্ট লক হলে চার ঘণ্টার মধ্যে পিন রিসেট করতে হলে ‘নগদ’-এর কল সেন্টার ১৬১৬৭ নম্বর অথবা ০৯৬ ০৯৬ ১৬১৬৭ নম্বরে ফোন করে সহায়তা নিতে হবে।।

ডাক বিভাগের ডিজিটাল লেনদেন এর নাম হচ্ছে নগদ ।  এর মাধ্যমে বাংলাদেশের অন্যান্য মোবাইল ব্যাংকিং এর চেয়ে সবচাইতে কম রেটে ক্যাশ আউট করা যায় এবং অন্যান্য ক্ষেত্রে ফ্রি ফ্রি কাজ করা যায় ।

যেমন বিদ্যুৎ বিলের ক্ষেত্রে বিকাশের ট্রানজেকশন 5 টাকা অতিরিক্ত চার্জ দিতে হয়। কিন্তু নগদ এর মাধ্যমে আপনারা বিনামূল্যে কোন ধরনের অতিরিক্ত ফি ছাড়াই ইলেকট্রিসিটি বিল প্রদান করতে পারবেন।

এখন আমরা জানবো নগদ একাউন্টের পিন দিয়ে অথবা পূর্বের পিন নম্বর দিয়ে কিভাবে আপনার পিন কোড রিসেট করবেন। এর জন্য নিচের ধাপগুলো যথাযথভাবে অনুসরণ করুন।

নগদ গ্রাহকগণ খুব সহজে এখন পিন চেঞ্জ বা পিন পরিবর্তন করতে পারবেন। আপনার নগদ একাউন্টের পিন চেঞ্জ বা পিন পরিবর্তন করতে *167# ডায়াল করে নগদ মেন্যুতে প্রবেশ করুন, পরবর্তী নির্দেশনা অনুসরণ করলে আপনি আপনার নগদ একাউন্ট খুলে দিতে পারবেন।

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে তাদেরকে জানাবো নগদ একাউন্ট লক হয়ে গেলে তার করণীয় কি  । আপনি চাইলে নগদ একাউন্টের পিন নাম্বার চেঞ্জ করতে পারবেন।

বাংলাদেশের বহুল ব্যবহৃত জনপ্রিয় মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদ এর পিন কোড পুনরুদ্ধার করার জন্য নিচের ধাপে ধাপে দেওয়া পদ্ধতিগুলো অনুসরণ করুন।

আপনার মোবাইলের *167# ডায়াল করুন। তারপর সেখান থেকে সেটিংস অপশনে গিয়ে পিন নাম্বার চেঞ্জ নামে একটি অপশন দেখতে পাবেন সেখানে ফরগেট পিন এবং চেঞ্জ পেন নামে দুটি অপশন দেখতে পাবেন। সেটা তো আপনি পিন কোড হারিয়ে ফেলেছেন ।

যেহেতু আপনাকে ফরগেট অপশনে ক্লিক করতে হবে। তাহলে আপনি আপনাদের জাতীয় পরিচয় পত্র দিয়ে অ্যাকাউন্ট খুলেছিলেন সে জাতীয় পরিচয় পত্রের নাম্বার দিলে আপনি আপনার পিন নাম্বার এবং একাউন্ট আনলক করে নিতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button