মোবাইল ব্যাংকিং

নগদ একাউন্ট খোলার নিয়ম [এখানে ক্লিক করে দেখুন]

ভাবতে পারেন যে নগদ একাউন্ট কিভাবে খোলা যায়। আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে জানাবো কিভাবে নগদ একাউন্ট খুলতে হবে । আপনারা দুই ভাবে নগদ একাউন্ট খুলতে পারেন।

একটি অ্যাপের মাধ্যমে ইউএসএসডি  *167#  কোড ডায়াল করার মাধ্যমে। তবে ইউএসএসডি কোড ডায়াল করে আপনার খুব কম সময়ের মধ্যেই বাটন এবং স্মার্টফোন নগদ অ্যাকাউন্ট খুলে নিতে পারেন।

এক্ষেত্রে আপনাকে অবশ্যই এই ইউএসএসডি *167#  কোড ডায়াল করতে হবে। তারপর আপনার চার ডিজিটের পিন নাম্বার সেট করতে হবে। তার ব্যাস হয়ে গেল আপনার নগদ একাউন্ট।

নগদ একাউন্ট খোলার নিয়ম

এছাড়া অ্যাপের মাধ্যমে নগদ একাউন্ট খুলতে হলে গুগল প্লে স্টোর থেকে নগদ অ্যাপ টি ডাউনলোড করে নিন। আপনারা কি নগদ একাউন্ট খোলার পদ্ধতি সম্বন্ধে জানতে চাচ্ছিলেন?  তাহলে আপনাদের জন্য আমাদের এই আর্টিকেল ।

এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সকল তথ্য উপস্থাপন করব। বন্ধুরা ডাক বিভাগের ডিজিটাল লেনদেন সেবা নগদ এর ব্যাপারে আমাদের সকলের জানা উচিত।

নগদ হলো বাংলাদেশ সরকারের ডাক বিভাগের একটি আর্থিক ডিজিটাল সেবা। যার মাধ্যমে আপনারা সব থেকে কম খরচে লেনদেন করা সম্ভব। গুগল প্লে স্টোর থেকে অথবা আইফোন অ্যাপ স্টোর থেকে নগদ অ্যাপ ফ্রী ডাউনলোড করুন ।

পাসপোর্ট দিয়ে নগদ একাউন্ট খোলার নিয়ম

অ্যাপ টি ওপেন করুন নির্দেশনাগুলো অনুসরণ করুন । যার নামে অ্যাকাউন্ট খুলবেন তার জাতীয় পরিচয়পত্রের পিছনের ছবি আপলোড করুন এরপর উক্ত ব্যক্তির একটি সেলফি তুলে সংযুক্ত করে দিন। আপনার সিগনেচার প্রদান করুন।

সব তথ্য সঠিকভাবে দিলে আপনার নগদ একাউন্ট তৈরি হয়ে যাবে আপনি চাইলে আপনার পাসপোর্ট দিয়ে নগদ অ্যাকাউন্ট খুলে নিতে পারেন ?  এক্ষেত্রে পাসপোর্ট কপি ছবি এবং ভোটার আইডি কার্ডের ফটোকপি নিকটস্থ কাস্টমার কেয়ার

এবং এজেন্ট পয়েন্টে যোগাযোগ করতে হবে। জরুরী প্রয়োজনে আপনার হেল্প নাম্বার ১৬১৬৭  এই নাম্বারে যোগাযোগ করতে পারেন । কাস্টমের কর্তৃপক্ষ আপনাকে সব ধরনের তথ্য দিয়ে সহায়তা করবে।

নগদ মোবাইল একাউন্ট খোলার নিয়ম

সকল সিম বরি, গ্রামীণফোন, বাংলালিংক, এয়ারটেল, টেলিটক ব্যবহারকারীরা যেকোনো মোবাইলের মাধ্যমে *১৬৭# ডায়াল করলে, আপনাকে নিজের একাউন্টের ৪ সংখ্যার পিন সেট করতে বলা হবে।

আপনি ৪ ডিজিটের পিন নম্বার সেট করলে এক্টিভ হয়ে যাবে আপনার পার্সোনাল নগদ একাউন্ট। এর পর থেকে আপনি নগদের সকল সেবা গুলো উপভোগ করতে পারবেন।

নগদ একাউন্টের সুবিধা অনেক সবচাইতে কম আউটফিটে আপনারা নগদ লেনদেন করতে পারবেন । এখান থেকে আপনারা নগদ অ্যাপ ব্যবহার করে প্রতি হাজারে ৯ টাকা ৯৯ পয়সা খরচে ক্যাশ আউট করতে পারবেন।

নগদ একাউন্টের সুবিধা 2022

এর সাথে ভ্যাট দিয়ে মোট ১১ টাকা ৪৯ পয়সা খরচ হবে। আর আপনারা যদি অ্যাপ ছাড়া ইউএসএসডি মানে সাধারণ ভাবে করেন, তাহালে প্রতি হাজারে ১২ টাকা ৯৯ পয়সা খরচ হবে। এর সাথে ভ্যাট যুক্ত হয়ে মোট ১৪ টাকা ৯৪ পয়সা খরচ হবে।

নগদ আপনাকে যে পরিমাণ কেন সফল এবং সুবিধা দিবে , অন্য অন্য মোবাইল ব্যাংকিং সার্ভিস আপনার এই সুবিধাটি পাবেন না। তাহলে বন্ধুরা এয়ারটেল এর মাধ্যমে জানিয়ে দিলাম। কমেন্ট করে গুরুত্বপূর্ণ মতামত দিয়ে আমাদের কাছে ফিডব্যাক প্রদান করুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button