রকমারি

নারী নিয়ে ইসলামিক উক্তি, ক্যাপশন, কবিতা, স্ট্যাটাস এবং কিছু কথা

নারী হচ্ছে মা জাতি। আর মা জাতি হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ জাতি। মা জাতির মতো শ্রেষ্ঠ জাতি পৃথিবীতে আর একটিও নেই। আজকে আমরা আমাদের এই পোস্টে আলোচনা করব পৃথিবীর শ্রেষ্ঠ জাতি নারী নিয়ে।

আপনারা অনেকেই নারীদের সম্পর্কে জানতে চান। নারীদের ইসলামিক উক্তি বা নারীদের পর্দা নিয়ে চরিত্রহীন নারীদের মেয়ে বিভিন্ন উক্তি বা বিভিন্ন তথ্য জানতে চান। আর তাই আমরা আমাদের এই পোস্টে নারীদের নিয়ে এই সকল বিষয়ে আলোচনা করেছি।

নারীদেরকে বর্তমানে বিভিন্ন জায়গায় এবং বিভিন্ন কাজে অনেক সন্মান ও শ্রদ্ধা দেওয়া হয়। ইসলামে নারীদের আল্লাহ তাআলা অনেক শ্রদ্ধা ও সম্মান বাড়িয়ে দিয়েছেন। আর তাই আমরা আজকে এই পোস্টে আলোচনা করব নারীদের কতগুলো ইসলামিক উক্তি নিয়ে।

নারীদেরকে আল্লাহ তাআলা অনেক মর্যাদা দান করেছেন। ইসলামে নারীদেরকে বিশেষ মর্যাদার চোখে দেখা হয়। নারীদের নিয়ে আল্লাহ তাআলা কুরআন মাজিদে কতগুলো আয়াত নাযিল করেছেন।

এছাড়াও আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বর্ণিত হাদীসেও নারীদের সম্মান ও মর্যাদার কথা বর্ণনা করা হয়েছে। আল্লাহ তাআলা প্রতিটি নারীকে একটি সন্তানের মা হিসেবে অনেক মর্যাদা দিয়েছেন।

আল্লাহ তাআলা বলেছেন যে ঘরে প্রথমে কন্যা সন্তান জন্মগ্রহণ করে আল্লাহ তাআলা তাদের অনেক বরকত দান করেন। এছাড়াও আল্লাহ তাআলা বলেছেন যার ঘরে তিনটি কন্যা সন্তান জন্ম গ্রহণ করবে

এবং তারা আল্লাহর নির্দেশিত পথে চলবে তারা তিনটি জান্নাত লাভ করবে। ইসলামে মেয়েদের এত মর্যাদা দেওয়ার কারণে অনেকেই মেয়েদের নিয়ে বিভিন্ন ইসলামিক উক্তি লিখে থাকে। আমাদের ওয়েবসাইটে ও আমরা মেয়েদের নিয়ে

কতগুলো ইসলামিক উক্তি প্রকাশ করেছি। আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো পড়ে মেয়েদের নিয়ে ইসলামিক উক্তি জানতে পারবে। আল্লাহ তাআলার সকল সৃষ্টির মধ্যে মানুষ হচ্ছে সৃষ্টির সেরা জীব।

আল্লাহর সৃষ্টির সেরা জীব মানুষের মধ্যে দুটি জাতি রয়েছে। যেমন, একটি হচ্ছে নারী আরেকটি হচ্ছে পুরুষ। ইসলামে পুরুষের তুলনায় নারীদেরকে অধিক মর্যাদা ও সম্মান দেওয়া হয়েছে।

অনেকে বিভিন্ন ওয়েবসাইটে মেয়েদের পর্দা নিয়ে বিভিন্ন ইসলামিক উক্তি খুঁজে থাকে। আর তাই আমরা আমাদের এই পোস্টের মাধ্যমে মেয়েদের পর্দা নিয়ে কিছু উক্তি আপনাদেরকে জানাবো। এ বিষয়ে জানতে চাইলে আপনারা আমাদের

এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন। পর্দা নিয়ে ইসলামিক উক্তিগুলো হচ্ছে- ১.পর্দা হচ্ছে কোন ব্যক্তির ব্যক্তিগত পছন্দ, এটা ফ্যাশনের জন্য না পড়ে স্রষ্টার প্রতি আনুগত্যের জন্য পড়া উচিত।

২.সূর্য মেঘে ঢাকা থাকলে যেমন তার সৌন্দর্য হারায় না তেমনি কোন নারী যদি পর্দা করে তাহলে তার সুন্দর্য কমে না বরং বৃদ্ধি পায়। ৩.পর্দা নারীর ভূষণ, পর্দা নারীর অহংকার।

আমাদের ওয়েবসাইটে অনন্য পোস্টে নারীদের পর্দা নিয়ে আরো কতগুলো উক্তি প্রকাশ করা হয়েছে। আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো পড়ে নারীদের ইসলামিক উক্তি সম্পর্কে আরো বিস্তারিত জানতে পারবেন।

চরিত্রহীন নারী হচ্ছে সমাজের কলঙ্ক। চরিত্রহীন নারীকে কেউ পছন্দ করেনা। চরিত্রহীন নারীর সাথে ভালো কোন নারী বন্ধুত্ব করতে চায় না। একজন চরিত্রহীন নারী অনেক পুরুষের চরিত্রকে নষ্ট করতে পারে। চরিত্রহীন নারীকে ইসলামের চোখে অনেক নিকৃষ্ট মানুষ হিসেবে দেখা হয়।

আল্লাহ তাআলা চরিত্রহীন নারীকে কখনো জান্নাত দান করবেন না। চরিত্রহীন নারী নিয়ে আমাদের ওয়েবসাইটে অন্যান্য পোস্টে কতগুলো উক্তি দেওয়া হয়েছে। আপনারা চাইলে সেখান থেকে তা দেখতে পারবেন বা পিডিএফ আকারে ডাউনলোড করে নিতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button