রকমারি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ ২০২২ (আজকের আপডেট নিউজ)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত নোটিশ ২০২২

আমাদের দেশের অধিকাংশ শিক্ষার্থীরাই জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে থাকেন। কারণ পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে পড়াশুনার সুযোগ অনেকেরই থাকেনা। যার কারণে অনেকেই বিশ্ববিদ্যালয় হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয়কে বেছে নেই।

এছাড়াও অনেক শিক্ষার্থীরা আছেন যারা বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে পড়াশোনা করার সামর্থ্য রাখেনা। যার কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়কে বেছে নেই। কারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করলে তেমন খরচ হয় না।

তাই আমরা আজকে আমাদের এই পোস্টে আলোচনা করব জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ নিয়ে। এছাড়া আমরা এই পোস্টে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি নোটিশ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

আপনারা যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ধরনের নোটিশ সম্পর্কে জানতে চান তারা আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়তে পারেন।

আমাদের দেশের অধিকাংশ শিক্ষার্থীরা এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স এ অথবা ডিগ্রিতে ভর্তি হয়ে থাকে। বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের একটি ওয়েবসাইট রয়েছে।

এই ওয়েবসাইটটি হচ্ছে www.nu.ac.bd এই ওয়েবসাইটটিতে জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের সব ধরনের নোটিশ প্রকাশ করে থাকে। যেমন- অনার্স  ডিগ্রী এবং মাস্টার্স এর বিভিন্ন ধরনের ফরম ফিলাপ এর নোটিশ দিয়ে থাকে।

আবার পরীক্ষার নোটিশ ও দিয়ে থাকে। আপনারা যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন বা আপনারা যারা পড়াশোনা করতে চান তারা যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোন ধরনের নোটিশ জানতে চান,

তাহলে আপনারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন। সেখানে বিভিন্ন ধরনের নোটিশ দেখতে পারবেন। আমাদের দেশে অনেক শিক্ষার্থীরায় আছেন যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্সে ভর্তি হতে চান।

আর ভর্তি হওয়ার জন্য অনেকে ভর্তির বিভিন্ন ধরনের নোটিশ পড়তে চান। কিন্তু অনেকেই জানেন না যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক নোটিশ কোথায় প্রকাশ করা হয়।

তাই আমরা এ পোস্ট এ বিষয়ে আলোচনা করেছি। আপনারা যারা এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এবং জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি হতে ইচ্ছুক তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটটিতে প্রবেশ করে

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিভিন্ন ধরনের নোটিশ দেখতে পারবেন। আর এই ওয়েবসাইটটি হচ্ছে http://app1.nu.edu.bd/। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট ছাড়াও ফলাফল প্রকাশের একটি ওয়েবসাইট রয়েছে।

আপনারা যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স, মাস্টার্স এবং ডিগ্রির ফলাফল দেখতে চান তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের http://103.113.200.7 ওয়েবসাইট থেকে দেখতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের বিভিন্ন ধরনের অফিসিয়াল ওয়েবসাইটে প্রতিনিয়তই বিভিন্ন ধরনের নোটিশ প্রকাশ করে থাকে। আর এই সকল নোটিশগুলো আমরা আমাদের ওয়েবসাইটে পিডিএফ আকারে প্রকাশ করেছি।

আপনারা যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ধরনের নোটিশ দেখতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে সেগুলো দেখতে পারবেন এবং আপনারা চাইলে সেগুলো আপনাদের মোবাইলে যে কোন ফাইল

আকারে ডাউনলোড করে রেখে দিতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ ছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটে শিক্ষা বিষয়ক আরো বিভিন্ন ধরনের কতগুলো পোস্ট প্রকাশ করেছি।

আপনারা যদি আমাদের ওয়েবসাইট এ নিয়মিত ভিজিট করেন এবং আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো পড়েন তাহলে আপনারা শিক্ষা বিষয়ক আরো বিভিন্ন ধরনের তথ্য জানতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button