টেকনোলজি

নেটফ্লিক্স পেমেন্ট বাংলাদেশ এবং নেটফ্লিক্স এর কাজ কি

নেটফ্লিক্স হলো বর্তমান সময়ে সর্ববৃহৎ এবং সবথেকে বেশি জনপ্রিয় একটি প্লাটফর্ম, যেটি কিনা ইন্টারনেটের মাধ্যমে এবং নির্দিষ্ট সাবস্ক্রিপশনের ভিত্তিতে তাদের গ্রাহককে অনলাইন ভিডিও স্ট্রিমিং সার্ভিস প্রদান করে।

আজকের পোস্টে আমরা নেটফ্লিক্স বাংলাদেশ পেমেন্ট, নেট ফিনিক্স ফ্রি একাউন্ট তৈরি এবং ম্যাট্রিক্সের বিভিন্ন প্রয়োজনীয় তথ্য নিয়ে আলোচনা করব। নেট প্লিজ মূলত মার্কিন যুক্তরাষ্ট্র থেকে উদ্ভূত একটি বিনোদনধর্মী প্রতিষ্ঠান

হলেও নেটফ্লিক্স এর জাল বর্তমানে বিশ্বের ১৯০ টি দেশ বিস্তৃত। বাংলাদেশ, ভারত, জাপান, উত্তর কোরিয়া, নেদারল্যান্ড এবং ব্রাজিলে প্রতিষ্ঠানটির অন্যান্য প্রদান কার্যালয় গুলি অবস্থিত।

বাংলাদেশ থেকে নেটফ্লিক্স ব্যবহারে রয়েছে কিছু নির্দিষ্ট প্রতিবন্ধকতা। এর মধ্যে প্রধান সমস্যাটি হলো পেমেন্টের। পেমেন্ট মেথডের জটিলতা থাকার কারণে অনেকেই নেটফ্লিক্সে থাকা মুভি এবং টিভি সিরিজ গুলো উপভোগ করতে পারছেন না।

কারণ বাংলাদেশের প্রচলিত বিভিন্ন মোবাইল ব্যাংকিং পরিষেবা যেমন- বিকাশ, নগদ, রকেট ,উপা ইত্যাদির মাধ্যমে যেমন নেটফ্লিক্স এর পেমেন্ট প্রদান করার সুযোগ নেই তেমন কোন লোকাল ব্যাংক একাউন্টের মাধ্যমে তা সম্ভব হয় না।

কিছু অসুবিধা থাকলেও এটা যে একেবারে অসম্ভব তা কিন্তু নয়। ডুয়েল কারেন্সি সম্পূর্ণ ডেবিট/ ক্রেডিট কার্ডের মাধ্যমে সহজেই মাসে নির্দিষ্ট সময়ের পেমেন্ট করতে পারবেন। তবে ডেবিট কার্ড এবং ক্রেডিট কার্ড হল সবথেকে বেশি ব্যবহৃত এবং সহজ দুটি পেমেন্ট মেথড।

নেটফ্লিক্স ব্যবহারের মাধ্যমে তার ব্যবহার কারীগণ ইন্টারনেট সংযুক্ত যেকোনো ডিভাইস যেমন -স্মার্টফোন, ট্যাবলেট, টিভি, কম্পিউটার এবং ল্যাপটপে যেকোন মুভি, টিভি সিরিজ, ওয়েব সিরিজ

এবং বিভিন্ন ধরনের বিনোদনধর্মী ভিডিও উপভোগ করতে পারবেন যেমনটি আমরা ইউটিউবের মাধ্যমে দেখে থাকি। তবে আমরা যেমন কেবল ইন্টারনেট কানেকশন এর মাধ্যমে ইউটিউবে ফ্রিতে ভিডিও সম্ভব করতে পারি নেটফিক্সের ক্ষেত্রে তা সম্ভব নয়।

এতে যেকোন ভিডিও দেখার জন্য মাসিক কিনা বাৎসরিক হিসেব অনুযায়ী একজন ইউজারকে নির্দিষ্ট পরিমাণ সাবস্টিটিউশন ফি প্রদান করতে হয়। এর মূল্যে রয়েছে নেটফ্লিক্স এর কিছু ইউনিক বৈশিষ্ট্য। এখানে নতুন পুরাতন সব ধরনের মুভি

এবং টিভি সিরিজ নিজের ইচ্ছামত উপভোগ করা যায় এবং এখানে কোন বিজ্ঞাপন প্রচার করা হয় না। আপনি যদি এক মাসের জন্য ফ্রিতে নেটফ্লিক্স দেখতে চান তবে আপনি এক মাসের জন্য একটি অ্যাকাউন্ট বিনা খরচে তৈরি করতে পারবেন।

একাউন্টটি তৈরির পদক্ষেপ সম্পর্কে নিচে আলোচনা করা হলো- ১) প্রথমে আপনি Netflix.com এ ক্লিক করুন, আপনি ৩০ দিন ফ্রি বিকল্প পাবেন, এতে ক্লিক করুন।

২) এখন আপনাকে See The Plans এক্লি করতে হবে ক্লিক করার সাথে সাথে আপনার সামনে সমস্ত পরিকল্পনা দেখতে পাবেন। মোট চারটি বিভিন্ন পরিকল্পনা দেখা যাবে। আপনি যে পরিকল্পনাটি চান তার নিচে ক্লিক করুন।

নেটফ্লিক্স পেমেন্ট বাংলাদেশ

৩) একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে আবার Continue ক্লিক করুন। ৪) এখন আপনাকে আপনার যেকোন ইমেল আইডি দেওয়ার পাশাপাশি একটি পাসওয়ার্ড দিতে হবে, তারপর Continue এ ক্লিক করুন।

৫) এখন আপনাকে অর্থ প্রদানের বিকল্পটি পূরণ করতে হবে এবং এর জন্য আপনার ক্রেডিট এবং ডেবিট কার্ড থাকা উচিত। প্রথম মাসে ফ্রী হবার জন্য ক্রেডিট বার ডেবিট কার্ড থেকে কোন টাকা কাটা হবে না

এরপর I agree এ ক্লিক করুন এবং START MEMBERSHIP এ ক্লিক করুন। ৬) এরপর আপনার মোবাইলে একটি ওটিপি আসবে, সেই কোডটি সঠিকভাবে টাইপ করুন এবং মেক পেমেন্ট ক্লিক করুন।

৭) পেমেন্ট শেষ করার পরে আপনি আপনার ফোনটি দেওয়ার জন্য আপনার phone টাইপ করুন। ৮) এখন আপনি নেটফ্লিক্সের জন্য যে পরিকল্পনাটি নির্বাচিত করেছেন তার অনুসারে একটি বিকল্প দেখতে পাবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button