মোবাইল ব্যাংকিং

অনলাইনে লোন পাওয়ার উপায় (মোবাইল লোন বাংলাদেশ)

আমাদের জীবনযাত্রায় অর্থের প্রয়োজনীয়তা অপরিসীম। ব্যবসায় অথবা ব্যক্তিগত কাজে যায় বলুন না কেন মাঝে মাঝে আমাদের ধার অথবা ঋণ নেওয়ার প্রয়োজন পড়ে। অনেক সময় এমন হয় খুবই প্রয়োজনে আমরা অন্যের কাছে ঋণ চেয়েও ঋণ পায় না।

তখন আমাদের অনেক ঝামেলায় পড়তে হয়। সেজন্য অনেকে আবার বড় অংকে সুদের উপর ঋণ নেওয়ার চেষ্টা করে। যা কখনোই উচিত নয়। আমাদের জীবন মান উন্নত হওয়ার পিছনে তথ্যপ্রযুক্তির ভূমিকা অনেক রয়েছে।

এখন আপনি চাইলে খুব সহজে আপনার প্রয়োজনে অনলাইন থেকে লোন নিতে পারবেন। আপনি যদি অনলাইনে লোন পাওয়ার উপায় সম্পর্কে জানতে চান তাহলে এই পোস্টটি আপনার জন্যই।

কারণ আমরা আজকে এই পোস্টে আলোচনা করব অনলাইনে কোন কোন অ্যাপ থেকে লোন পাওয়া যায় এবং অনলাইনে লোন পাওয়ার উপায় সম্পর্কে। তাদের দেরি করে পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন।

বর্তমান সময়ে অনলাইনে বেশ কিছু অ্যাপস রয়েছে। যে সকল অ্যাপ থেকে আপনি খুব সহজেই লোন নিতে পারবেন। আপনি যদি অনলাইনে লোন নিতে চান তাহলে সেই অ্যাপস গুলোতে প্রবেশ করে

আপনাকে আপনার ভোটার আইডি কার্ড অথবা জন্ম নিবন্ধনের ফটো দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। পরবর্তীতে সেখানে যেয়ে আপনি লোন অপশনটিতে ক্লিক করলে কত টাকা লোন চাচ্ছেন সেটি শো করবে।

সেখান থেকে আপনি আপনার প্রয়োজনমতো 500 থেকে 10 হাজার টাকা পর্যন্ত লোন নিতে পারবেন। অনেক অ্যাপস থেকে এর চেয়ে বেশি লোন নেওয়া যায়। এখন আপনি আপনার টাকার পরিমান উল্লেখ

করে সাবমিট করলে সেখান থেকে বিকাশে খুব সহজে টাকা লোন নিতে পারবেন। পরবর্তীতে সেই টাকা বিকাশে ক্যাশ আউটের মাধ্যমে উত্তোলন করতে পারবেন।

এক্ষেত্রে আপনাকে অবশ্যই মনে রাখতে হবে লোন নেওয়ার ক্ষেত্রে আপনার একাউন্ট থেকে   সার্ভিস চার্জ হিসেবে কিছু টাকা কেটে নিবে এবং সুদ হিসেবে বড় একটি অংশ আপনাকে পরবর্তীতে শোধ করতে হবে।

আপনি অনলাইন থেকে টাকা লোন নিলে সেই টাকাটি আপনি সাত দিন থেকে সর্বোচ্চ এক মাসের মধ্যে জমা দিতে পারবেন। আপনি যদি দেরি করে অর্থ পরিশোধ করেন তাহলে তার সাথে আপনাকে জরিমানা বাবদ আরো বেশ কিছু অর্থ জমা দিতে হবে।

অনলাইনে লোন পাওয়ার উপায়

আপনি চাইলে বাংলাদেশের বেশ কয়েকটি অনলাইন মোবাইল অ্যাপ থেকে লোন নিতে পারবেন। তবে আপনার অবগতির জন্য জানাচ্ছি এই সকল অ্যাপগুলো বাংলাদেশ ব্যাংক এর নীতিমালায় বৈধ নয়।

অর্থাৎ বাংলাদেশে এই অ্যাপগুলো অবৈধ। তাই এ সকল অ্যাপ এ লেনদেন করার ক্ষেত্রে আপনাকে অবশ্যই সতর্ক হতে হবে। এর প্রধান কারণ হচ্ছে এটি অবৈধ এবং অপর একটি কারণ হচ্ছে এই অ্যাপ থেকে আপনি 1 হাজার টাকার লোন

নিলে প্রায় 500 টাকার মতো আপনাকে চার্জ এবং শোধ প্রদান করতে হবে। অর্থাৎ 1000 টাকার লোন নেওয়ার ক্ষেত্রে আপনাকে 1500 টাকার মতো খরচ করতে হবে। যা কখনোই কাম্য নয়। আপনি যদি অনলাইন লোন নেওয়ার অ্যাপ সম্পর্কে জানতে চান?

তাহলে বেশ কয়েকটি অ্যাপ পেয়ে যাবেন। সেই অ্যাপগুলো হচ্ছে kreditbee, lazypay, mpokket, zestmoney, indiabulls dhani ইত্যাদি। এ সকল অ্যাপ থেকে আপনি চাইলে অনলাইনে লোন নিতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button