দাম

পাকিস্তানি মুরগির দাম ২০২২ (পাকিস্তানি কক মুরগির দাম আজকের)

বাংলাদেশ একটি নিম্ন মধ্যবিত্ত আয়ের দেশ। এদেশের মানুষের মাথাপিছু আয় কম। যার কারণে এদেশের মানুষ উন্নত জীবন যাপন করতে পারে না। আর আমাদের এই বাংলাদেশের মানুষের আমিষের এর চাহিদা পূরণ করার সবচেয়ে বড় উৎস হচ্ছে মুরগি।

তাই আমরা আমাদের এই পোস্টে আজকে আলোচনা করব পাকিস্তানি মুরগির দাম 2022 এবং ব্রয়লার মুরগির দাম ও ডিমের দাম নিয়ে। আপনারা যদি আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়েন?

তাহলে আপনারা বিভিন্ন জাতের মুরগির দাম ও মুরগির ডিমের দাম সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। তাই দেরি না করে এখনি আমাদের এই পোস্টটি পড়ে ফেলুন। বর্তমান সময়ে আমাদের দেশে মুরগির দাম অনেকটাই বৃদ্ধি পেয়েছে।

শুধু মুরগির দাম নয় দেশের বিভিন্ন দ্রব্যের দামই বৃদ্ধি পেয়েছে। 2020 সালের করোনা পরিস্থিতির কারণে আমাদের দেশসহ বিভিন্ন দেশের বাজার অস্থিতিশীল হয়ে যাওয়ার কারণে পণ্যের দাম বৃদ্ধি পায়।

করোনা মহামারীর পর রাশিয়া ইউক্রেন  যুদ্ধের কারণে আমাদের দেশের বাজার পরিস্থিতি আরো অনেকটাই খারাপ হয়ে পড়ে। যার কারণে দেশের সকল পণ্যদ্রব্যের মতো মুরগির দামও অনেকটা বৃদ্ধি পায়।

এর জন্য আমাদের দেশে অনেক নিম্নআয়ের মানুষ তাদের মানুষের চাহিদা সঠিকভাবে পূরণ করতে পারছে না। আমাদের দেশে বিভিন্ন জাতের মুরগি উৎপাদন করা হয়। প্রতিটি জাতের মুরগির দামের মধ্যে কিছুটা পার্থক্য হয়ে থাকে।

যেমন, বর্তমান বাজারে আমাদের দেশে পাকিস্তানি মুরগি দাম প্রতি কেজি হচ্ছে 230 থেকে 240 টাকা করে। কেউ যদি বর্তমান সময়ে পাকিস্তানি মুরগির ক্রয় করতে চায় তাহলে সে উক্ত দামে প্রতি কেজি মুরগি ক্রয় করতে পারবে।

আমাদের দেশে বর্তমান সময়ে বাজার পরিস্থিতি খারাপ হওয়ায় দেশের সকল দ্রব্যমূল্যের মতো দেশের সকল জাতের মুরগির দাম অনেকটা বৃদ্ধি পেয়েছে। আমাদের দেশে যে সকল জাতের মুরগি উৎপাদন করা হয়

সেগুলোর মধ্যে ব্রয়লার মুরগি হচ্ছে একটি। এই মুরগির দাম অন্যান্য মুরগীর দামের চেয়ে অনেকটাই কম। তবে বর্তমান বাজারে এই মুরগির দাম অনেকটা বৃদ্ধি পেয়েছে। দেশের বিভিন্ন জায়গাতে ব্রয়লার মুরগির দামের মধ্যে কিছুটা পার্থক্য হয়ে থাকে।

বর্তমান সময়ে কেউ যদি ঢাকা থেকে ব্রয়লার মুরগি ক্রয় করতে চায় তাহলে সে 180 টাকা থেকে 190 টাকা কেজি করে ব্রয়লার মুরগি ক্রয় করতে পারবে। ব্রয়লার মুরগি ছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটের আরো

অন্যান্য কতগুলো পোস্টে বিভিন্ন জাতের মুরগির দাম নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। আপনারা চাইলে আমাদের ওয়েবসাইট থেকে সেগুলো দেখতে পারবেন।

আমাদের দেশে মুরগির পাশাপাশি মুরগির ডিমের দামও অনেকটাই বৃদ্ধি পেয়েছে। যার কারণে অনেক মানুষই এখন মুরগির পাশাপাশি মুরগির ডিম ও ক্রয় করতে পারছে না। কেউ যদি বর্তমান সময়ে মুরগির ডিম ক্রয় করতে চায়?

তাহলে সে প্রতি হালি মুরগির ডিম 40 থেকে 45 টাকা করে ক্রয় করতে পারবে। আর কেউ যদি এক ডজন মুরগির ডিম ক্রয় করতে চায় তাহলে সে 130 থেকে 140 টাকার মধ্যে ক্রয় করতে পারবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button