প্রশ্ন সমাধান

[100% Correct] প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ ডাউনলোড (ক্লিক করে)

3 জুন 2022 সালে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ৩য় পর্যায়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তাই আপনারা এখন বিভিন্ন ওয়েবসাইটে এই প্রশ্নের সমাধান খোঁজ করছেন।

তাই আমাদের অভিজ্ঞ শিক্ষক দ্বারা আপনাদের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান প্রদান করা হয়েছে। তাই আপনি আমাদের এখান থেকে আপনাদের প্রশ্নের উত্তর মিলিয়ে নিতে পারেন।

সারা বাংলাদেশে পর্যায়ক্রমিকভাবে তিনটি ধাপে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই বছর মোট 13 লক্ষ প্রার্থী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার জন্য অংশগ্রহণ করছে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

এছাড়া দ্বিতীয় ধাপে 20 টি জেলায় এবং তৃতীয় ধাপে 31 শে জুলাই আপনাদের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এভাবে পর্যায়ক্রমিকভাবে 61 জেলায় আপনাদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

2018 সালে 32 হাজার 577 জন শিক্ষক অবসরে যাচ্ছে। যার পরিপ্রেক্ষিতে 45 হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তবে এটি মূলত 2020 সালে বিজ্ঞপ্তি।

করণাভাইরাসের কারণে নির্ধারিত সময়ে আপনাদের পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। তবে এখন করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক। তাই তিনটি ধাপে আপনাদের পরীক্ষা সম্পন্ন করা হবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার গনিত প্রশ্ন 2022

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা মোট একঘন্টা সময় অনুষ্ঠিত হবে। শুক্রবার 12 এপ্রিল সকাল 11 টা থেকে দুপুর 12 টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই পরীক্ষায় মোট 80 টি নৈবিতিক প্রশ্ন থাকবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

সুতরাং আপনাকে প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর প্রদান করতে হবে এবং এই পরীক্ষা শেষ করার জন্য আপনারা মাত্র 60 মিনিট সময় পাবেন। সুতরাং এই সময়ের মধ্যে আপনি আপনার পরীক্ষা শেষ করুন।

যেহেতু পরীক্ষার্থীরা পরীক্ষা শেষ করার পরেই তাদের প্রশ্নের সঠিক সমাধান খোঁজ করে। তাই আমাদের অভিজ্ঞ শিক্ষক দ্বারা আপনাদের প্রশ্নের 100% সঠিক উত্তর আমাদের এখানে প্রদান করা হয়েছে।

সহকারী শিক্ষক নিয়োগ ২০২২ প্রশ্ন সমাধান pdf

আমরা এখন সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান নিয়ে আলোচনা করবো। দুটি ফরমেট আমাদের এখানে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন উত্তর প্রদান করা হলো।

Primary School Teacher Question Solution 2022

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২২ PDF

তাই আপনি দেরি না করে যে কোন একটি ফরমেটে এখনই এই প্রশ্নের উত্তর ডাউনলোড করে নিতে পারবেন। তবে এর জন্য আপনাকে অবশ্যই নিচের লিংকে ক্লিক করতে হবে।

এছাড়া দ্বিতীয় ধাপে 30 মেয়ে এবং তৃতীয় ধাপে 3 জুন প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাই আপনি দ্বিতীয় এবং তৃতীয় ধাপের পরীক্ষার প্রশ্ন উত্তর আমাদের এখান থেকে ডাউনলোড করতে পারবেন।

২০২২ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান

যেহেতু আমাদের ওয়েবসাইটে 2022 সালে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান প্রকাশ করা হয়েছে। তাই আপনাদের উচিত এখনই এটি ডাউনলোড করে নেওয়া।

তাহলে আপনি খুব সহজেই বুঝতে পারবেন যে, আপনি কতটি সঠিক প্রশ্নের উত্তর প্রদান করেছেন। তাহলে অনেকটাই আন্দাজ করতে পারবেন যে আপনি এই পরীক্ষায় উত্তীর্ণ হবেন কিনা।

এছাড়া আমাদের ওয়েবসাইটে আপনাদের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে। তাই পরীক্ষা শেষ করার পরে রেজাল্ট দেখার জন্য নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button