রমজান ২০২২

রমজানের শুভেচ্ছা কবিতা, ব্যানার, বাণী, বার্তা, ছন্দ, কার্ড [দেখতে এখনই ক্লিক করুন]

সবাইকে অগ্রিম রমজানের শুভেচ্ছা, রমজানুল মোবারক। আগামী সপ্তাহেই পবিত্র রমজান মাস শুরু হতে যাচ্ছে। অর্থাৎ 2 এপ্রিল অথবা 3 এপ্রিল 2022 সাল। 2022 সালে রমজান শুরু হতে যাচ্ছে। রমজান উপলক্ষে বিভিন্ন শুভেচ্ছাবার্তা,

এসএমএস, চিরকুট জানতে চাইলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন। আমরা আজকে এই পোস্টে সেই বিষয়ে আলোচনা করব। রমজান মাস উপলক্ষে আমরা স্বাধীন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে যেমন –

ফেসবুক, ইমু, হোয়াটসঅ্যাপ ইত্যাদিতে একজন অপরজনের সাথে বিভিন্ন শুভেচ্ছাবার্তা শেয়ার করে থাকি। আজকে আমরা সে বিষয়ে কথা বলব। আপনি যদি এই সকল বার্তা বা চিরকুট বা ছন্দ জানতে চান?

তাহলে আমাদের এই পোস্টে সেই বিষয়ে বলা আছে  সেগুলো দেখতে পারেন।আমরা এই বিষয়ে বেশ কিছু শুভেচ্ছা বার্তা প্রকাশ করেছি। রমজান মাস হচ্ছে মুসলমানদের জন্য পবিত্র মাস। এই মাসে মুসলমানরা আল্লাহর ইবাদত বন্দেগিতে ব্যস্ত থাকেন।

এই মাস উপলক্ষে মুসলমানরা নিজেদের সংযত রাখেন ও অন্যায় কাজ থেকে বিরত থাকেন, বেশি বেশি দান-খয়রাত করেন এবং আল্লাহর ইবাদতে মগ্ন থাকেন। তাই আমাদের সকলের উচিত এই মাসের যথাযথ মূল্যায়ন করা।

রমজান মাস মুসলমানদের জন্য পবিত্র মাস হওয়ার প্রধান কারণ হচ্ছে এই মাসের ফজিলত সম্পর্কে আল্লাহ তাআলা কুরআন মাজিদে বলেছেন। তাছাড়া হযরত মোহাম্মদ সালালাহু আলাইহি ওয়া সাল্লাম

কর্তৃক প্রদত্ত হাদীসগুলোতে এই মাসের ফজিলত সম্পর্কে বিস্তারিত বর্ণনা দেওয়া হয়েছে। রমজান মাসের ইবাদত আল্লাহর কাছে অন্য সকল মাসের ইবাদতের চেয়েও উত্তম।

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

এই মাস সম্পর্কে আরো বলা হয়েছে, যে ব্যক্তি রমজান মাস পেয়েও নিজের গুনাহ মাফ করতে পারলো না সে ব্যক্তি ধ্বংস হয়ে যাবে। তাই আমাদের  মুসলমানের উচিত এই মাসের যথাযথ মূল্যায়ন করা।

কেননা এই মাসের মাধ্যমে আমরা আল্লাহর প্রিয় বান্দা হয়ে উঠতে পারি আবার এই মাসের অসম্মান হলে আমরা নিজেদের ধ্বংস  করে ফেলতে পারি। রমজান মাসের ইবাদত আল্লাহর কাছে খুবই পছন্দ হয়।

তাই আল্লাহকে খুশি করার জন্য আমাদের সকলের উচিত বেশি বেশি দান-সাদকা করার, যাকাত দেওয়া। তাছাড়া আমাদের অবশ্যই মনে রাখতে হবে প্রত্যেকটি ধনী ব্যক্তির সম্পদের হক রয়েছে এবং আমাদেরকে সেই হক আদায় করতে হবে।

রমজান মাসের বিভিন্ন শুভেচ্ছামূলক বার্তা নিয়ে আমাদের ওয়েবসাইটে বেশ কিছু ছবি প্রকাশ করা হয়েছে। আপনি চাইলে সেগুলো ডাউনলোড করে নিতে পারেন অথবা সেগুলো পড়তে পারেন।

আমাদেরকে অবশ্যই মনে রাখতে হবে রমজান মাসের যথাযথ মূল্যায়নের জন্য আমাদেরকে আল্লাহর ধ্যানে মগ্ন থাকতে হবে। এজন্য আমাদেরকে অবশ্যই যথাযথ ভাবে সময় ব্যয় করতে হবে এবং নিজেদেরকে সংযত রাখতে হবে।

তা বলাই বাহুল্য যে নিজেদেরকে এই সময়গুলোতে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে কিছুটা হলেও দূর এ রাখতে হবে। ইফতার নিয়ে আমাদের ওয়েবসাইটে বেশ কিছু উক্তি প্রকাশ করা হয়েছে। আপনি চাইলে  সেগুলো ডাউনলোড করে নিতে পারেন অথবা দেখতে পারেন।

রমজানের যথাযথ মূল্যায়ন করার জন্য আপনাদের সকলের প্রতি অনুরোধ রইল এবং আল্লাহর কাছে দোয়া রইল। রমজান মাসের রোজা সম্পর্কে আরও কিছু জানতে চাইলে আমাদের ওয়েবসাইটে অন্য পোস্টগুলো দেখতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button