মোবাইল ব্যাংকিং

রকেট এজেন্ট একাউন্ট খোলার নিয়ম [ক্লিক করে দেখুন]

আপনি যদি ডাচ-বাংলা ব্যাংকের একজন রকেট এজেন্ট হতে চান। তাহলে আপনাদের জন্য আমাদের এই আর্টিকেলে। আর্টিকেল এর মাধ্যমে আমি আপনাদের জানাবো কিভাবে আপনার রকেট একাউন্ট খুলবেন। এছাড়া অনেকে জানতে চাই কিভাবে রকেট একাউন্ট খোলা যায়।

সে তথ্য আপনাদের সামনে উপস্থাপন করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন এবং কিভাবে ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলা যায় সে তথ্য জেনে নিন বিস্তারিত তথ্য জানতে চাইলে।

*322# ডায়াল করুন তাহলে বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক আরও কোন তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের লিংক। আপনার বন্ধুদের নিকট শেয়ার করুন আশা করি তারা বুঝতে পারবে।

রকেট এজেন্ট একাউন্ট খোলার নিয়ম

রকেট এর এজেন্ট একাউন্ট খুলতে হলে আপনাকে অবশ্যই কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে । রকেট হলো বাংলাদেশ ব্যাংকের নিয়ম-কানুনের নেতৃত্বে ডাচ বাংলা ব্যাংকের সীমন্ত নির্ভরযোগ্য মোবাইল আর্থিক সেবা। আপনি চাইলে আপনার ব্যবসায় প্রতিষ্ঠান প্রতিষ্ঠান রকেট এজেন্ট একাউন্ট খুলতে পারেন।

একাধিক উপায়ে খোলা যাবে নতুন রকেট একাউন্ট। রকেট অ্যাপ এর পাশাপাশি রকেট মোবাইল ব্যাংকিং মেনু থেকেও রকেট একাউন্ট খোলা যাবে। এছাড়াও নিকটস্থ এজেন্ট বা রকেট গ্রাহক সার্ভিস পয়েন্টে গিয়েও রকেট একাউন্ট খুলতে পারবেন।

*322 # ডায়াল করে রকেট অ্যাকাউন্ট  খুলে নিতে পারবেন। এক্ষেত্রে একটি অ্যাক্টিভ মোবাইল নাম্বার ইন্টারনেট কানেকশন রকেট অ্যাপ ইন্সটল করা স্মার্টফোন এবং জাতীয় পরিচয় পত্রের প্রয়োজন হবে।

রকেট এজেন্ট কমিশন

আজকে আমি জানাব কিভাবে আপনারা ডায়াল করে রকেট একাউন্ট খুলতে পারবেন প্রথমে আপনার মোবাইল থেকে *322 # ডায়াল করুন। রকেট একাউন্ট একটিভ করতে 1 লিখে সেন্ড করুন এরপর আপনার রকেট একাউন্টের পিন সেট করতে বলা হবে ৪ ডিজিটের পিন লিখে রিপ্লাই দিন।

উপরোক্ত প্রক্রিয়া সম্পন্ন করার পর এসএমএস এর মাধ্যমে একাউন্ট সম্পর্কিত তথ্য জানানো হবে। এইতো হয়ে গেলো রকেট একাউন্ট খোলার প্রথম পর্যায় ।

এরপর আপনার নিকটস্থ রকেট এজেন্ট পয়েন্ট ডাচ বাংলা ব্যাংক শাখা নিকট নিম্নোক্ত কাগজপত্র নিয়ে যে নিয়ে যেতে হবে।  এক্ষেত্রে পাসপোর্ট সাইজের এক কপি ছবি,

রকেট একাউন্ট থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম

জাতীয় পরিচয় পত্রের ফটোকপি এসব কাগজপত্র নিয়ে জমা দিতে হবে। এভাবে আপনি আপনার অ্যাকাউন্ট খুলে নিতে পারেন।  প্রয়োজনীয় তথ্য জানতে চাইলে আপনারাও রকেট এর কাস্টমার কেয়ারের সাথে যোগাযোগ করতে পারেন।

রকেট হেল্প লাইন নাম্বার: 16216 আপনি রকেট কাস্টমার কেয়ার লাইভ চ্যাট করে আপনার সমস্যা সমাধান করতে পারবেন আপনার অনেকে জানতে চাচ্ছি যে, রকেট একাউন্ট থেকে কিভাবে বিকাশে টাকা পাঠানো যায়।

তবে দুঃখের সাথে জানানো যাচ্ছে যে,  আপনারা রকেট একাউন্টের মাধ্যমে কোন সময় বিকাশে টাকা পাঠাতে পারবেন না। আপনারা শুধুমাত্র বিকাশ থেকে বিকাশ

রকেট এজেন্ট ব্যবসা

এবং রকেট থেকে রকেটে ব্যালেন্স ট্রান্সফার করতে পারেন।  তবে বাংলাদেশ ব্যাংক এবং ব্র্যাক ব্যাংকের তত্ত্বাবধানে রকেট থেকে বিকাশে টাকা পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে ।

কয়েক মাসের মধ্যেই পদ্ধতি জানিয়ে দেয়া হবে গ্রাহকদের নিকট । তখন আপনি অনায়াসেই বিকাশ থেকে রকেট এবং রকেট থেকে বিকাশে টাকা পাঠাতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button