মোবাইল ব্যাংকিং

রকেট একাউন্ট সম্পর্কে বিস্তারিত [সকল তথ্য জেনে নিন]

রকেট হচ্ছে মোবাইল ব্যাংকিং সেবা । অর্থাৎ এখন মোবাইলের মাধ্যমে আপনি ব্যাংকিং সেবা পাবেন । মোবাইলের মাধ্যমে এক স্থান থেকে অন্য স্থানে টাকা লেনদেন করতে পারবেন,  কেনাকাটা করতে পারবেন , বিদ্যুৎ বিল , পরীক্ষার ফি,  ব্যাংকে আবেদনের ফি সকল কিছু করতে পারবেন ।

 এছাড়া আরো অনেক সুবিধা রয়েছে । রকেট এর পূর্ব নাম ছিল ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং।  কিন্তু বর্তমানে তার নাম রকেট ধারণ করেছে। তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে রকেট সম্পর্কে বিস্তারিত তথ্য আলোচনা করব ।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে নিন। রকেট সম্বন্ধে জানিয়ে নিন ডাচ বাংলা ব্যাংক বাংলাদেশে সর্বপ্রথম মোবাইল ব্যাংকিং সার্ভিস চালু করে থাকে । এদের গ্রাহক সংখ্যা প্রায় দেড় লাখ।

সর্বপ্রথম 2011 সালের ডাচ বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং সার্ভিস চালু করে থাকে। এর পরবর্তী তাই এর জনপ্রিয়তা তুঙ্গে উঠে যায় । স্বল্প সময়ের মধ্যে টাকা পাঠানোর অন্যতম মাধ্যম। ছাড়া মোবাইল ওয়েবসাইট ব্যবহার করে টাকা পাঠাতে পারেন।

 তবে মোবাইলের মাধ্যমে রকেটের মাধ্যমে টাকা পাঠানো সবচাইতে সহজ। প্রতি 1000 টাকায় মাত্র 9 টাকা সার্ভিস চার্জ দিয়ে আপনারা এক জায়গা থেকে অন্য জায়গায় টাকা পাঠাতে পারেন ।

 তবে করে টাকা পাঠানোর খরচ তুলনামূলক একটু বেশি। তাহলে বন্ধুরা আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সকল তথ্য জানিয়ে দিলাম ।  যে কিভাবে আপনারা রকেট একাউন্ট সম্পর্কে জানবেন রকেট একাউন্ট খুলতে চাইলে আপনার নিকটস্থ কোনো এজেন্টের নিকট যোগাযোগ করুন।

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে জানানোর চেষ্টা করছে। কিভাবে আপনার জন্ম নিবন্ধন দিয়ে রকেট একাউন্ট খুলবেন । আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।  আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন ।

এবং দেখে নিন জন্ম নিবন্ধন দিয়ে কিভাবে একাউন্ট খোলা যায়।  যাদের 18 বছরের নিচে  জাতীয় পরিচয় পত্র পারবে না । সেক্ষেত্রে আপনার জন্ম নিবন্ধন এর ফটোকপি জাতীয় জাতীয় পরিচয় পত্রের ফটোকপি এবং দুই কপি পাসপোর্ট

সাইজের ছবি নিয়ে নিকটস্থ কোনো এজেন্ট ব্যাংকিং এ  যোগাযোগ করতে হবে। সেই ব্যাংকের কর্তব্যরত কর্মকর্তা আপনাকে রকেট একাউন্ট খুলতে সহযোগিতা করবে । এছাড়া মোবাইল অ্যাপ ব্যবহার করলে আপনি ঘরে বসেই জন্ম নিবন্ধন দিয়ে রকেট একাউন্ট খুলতে পারবেন।

আপনারা অনেকেই রকেট একাউন্ট ডাচ বাংলা ব্যাংক এর হেল্প লাইনের নাম্বার জানতে চাচ্ছি । যার মাধ্যমে আপনারা সকলে জানতে পারবেন। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।  বিভিন্ন কারণে আপনার রকেট একাউন্ট যদি ব্লক হয়ে যায়।

সেক্ষেত্রে আপনার কাস্টমার কেয়ারে ফোন দিতে হতে পারে।  এছাড়া আপনি যদি কোন কারণে আপনার রকেট একাউন্ট বন্ধ করতে চান অথবা নাম্বার পরিবর্তন করতে চান সেক্ষেত্রে আপনাকে রকেট হেল্পলাইন  16216 নাম্বারে যোগাযোগ করতে হবে ।

এছাড়া আপনি রকেট কাস্টমার কেয়ারে লাইভ চ্যাট করে আপনার সমস্যা সমাধান করতে পারেন। এক্ষেত্রে আপনাকে অবশ্যই রকেটের কাস্টমার কেয়ারের সাথে যোগাযোগ করতে হবে।  উক্ত নাম্বারে যোগাযোগ করলে আপনার সাথে একজন প্রতিনিধি কথা বলবেন এবং আপনার সকল ধরনের সমস্যার সমাধান করে দিবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button