সোনার দাম

ইতালিয়ান রুপার দাম এবং রুপা চেনার উপায় এখানে ক্লিক করে দেখুন

আপনারা কি ইতালিয়ান রুপার দাম সম্বন্ধে জানতে আগ্রহী? তাহলে আপনাদের জন্য আমাদের এই নিবন্ধনে। নিবন্ধনের মাধ্যমে আপনাদেরকে বর্তমান বাজার দর অনুযায়ী রুপার দাম কত । সে তথ্য উপস্থাপন করব।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন এবং ইতালিয়ান রুপার লকেট রুপার নুপুর এর দাম কত সেটা জেনে নিন। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। বর্তমান বাজারে স্বর্ণের দাম দিন দিন বৃদ্ধি পাচ্ছে ।

বর্তমানে স্বর্ণের ভরি নির্ধারণ করা হয়েছে 75 হাজার টাকা। তাই যারা মধ্যবিত্ত তাদের স্বর্ণ ব্যবহার করা অনেকটাই বিলাসিতা মত। তাই আপনারা অনেকেই জানতে চাচ্ছেন,  বর্তমান বাজার দর অনুযায়ী রুপার দাম কত।

ইতালিয়ান রুপার দাম

এই কথায় আমি আপনাদের সকল তথ্য উপস্থাপন করার চেষ্টা করছি। রুপা স্বয়ংসম্পূর্ণ একটি খনিজ পদার্থ দ্বারা তৈরি। বাংলাদেশ জুয়েলারি সমিতি হলমার্কের মতো রুপার দাম বৃদ্ধি করেছে ।

তাতে 22 ক্যারেট প্রতি ভরি রুপার অলংকারের দাম পড়বে 1516 টাকা। 21 ক্যারেট প্রতি ভরি রুপার কিনতে লাগবে যথাক্রমে 1434 টাকা ও 1224 টাকা। আরো সনাতন পদ্ধতির রুপার অলংকার আগের মতোই 933 টাকা ভরি নির্ধারণ করা হয়েছে।

২০০৭ সালে হলমার্ক বাধ্যতামূলক করে জুয়েলার্স সমিতি। তখন থেকে অলংকারের গায়ে কতটুকু বিশুদ্ধ সোনা আছে, তা খোদাই করে লিখে দেয় বিক্রেতা।

ইতালিয়ান রুপা চেনার উপায়

অলংকার কেনার রসিদেও বিষয়টি লেখা থাকে। তাহলে বন্ধুরা কেমন লাগলো আজকের আর্টিকেল।  কমেন্ট করে আপনার গুরুত্বপূর্ণ মতামত পেশ করুন। আশা করি আপনাদের সকল ধরনের সমস্যার সমাধান হয়ে যাবে।

খাঁটি রুপা আর নকল রুপার মাঝে পার্থক্য অনেকেই বোঝেন না। এজন্য প্রতিনিয়তই খাঁটি রুপার দামে নকল রুপা কিনে প্রতারিত হচ্ছেন অনেকেই। এ কারণে রেডিমেট অলংকারগুলো কয়েকদিন ব্যবহারের ফলে

সেগুলো কালো হয়ে নষ্ট হয়ে যায়। তাছাড়া ইন্ডিয়ান রুপা নামেও বাজারে আরেক ধরনের রুপা আছে। খাঁটি রুপা চেনার কিছু পদ্ধতি সম্পর্কে জেনে নিনখাঁটি রুপা চিনতে হলে চম্পকের সাহায্য নিতে পারেন ।

রুপার চেইন ডিজাইন ছেলেদের

এ জন্য কোন চুম্বক ব্যবহার করুন। রুপা হলো এক ধরনের উপ চৌম্বক পদার্থ । উল্লেখ্য যে,  এমন অনেক পদার্থ পৃথিবীতে আছে । যেগুলো দেখতে রুপার মত ।

এজন্য খাঁটি রুপা চেনার জন্য অংশটি সন্তোষজনক। উল্লেখ্য যে,  খাঁটি রুপা কোন সময় চুম্বকের সাথে লেগে যাবে না।  এভাবে আপনি আপনার খাঁটি রুপা চেক করতে পারেন।

আসল রুপা আর নকল রুপার মাঝে পার্থক্য বের করতে আপনি বরফ দিয়েও একটি পরীক্ষা করতে পারেন। আমরা জানি যে রুপা একটি তাপ সুপরিবাহী পদার্থ। তাই কোনো বরফখন্ড রুপার দন্ডের উপরে রাখলে

রুপার ব্রেসলেট

যদি তা তাড়াতাড়ি গলতে শুরু করে তাহলে ভাববেন যে এটি আসল রুপা। বর্তমানে অনেকেই জানতে চাচ্ছেন যে 1 ভরি রুপার দাম কত ।এর  ধারাবাহিকতায়

আমি আজকে আপনাদের এর মাধ্যমে জানাতে চাচ্ছি যে । বর্তমান বাজারে এক ভরি রুপার দাম কত বাংলাদেশ জুয়েলারি সমিতি রুপার দাম নির্ধারণ করেছে 22 ক্যারেট

হলমার্ক রুপার দাম নির্ধারণ করা হয়েছে 1556 টাকা। 21, 18 ক্যারেট প্রতি ভরি রুপার অলংকার কিনতে লাগবে যথাক্রমে 1434 টাকা ও 1224 টাকা।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button