রমজান ২০২২

[Download] বরগুনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ PDF

Sehri and Iftar Time of Barguna 2022

ইসলামে রয়েছে পাঁচটি স্তম্ভ। এগুলো হলো কালেমা, নামাজ, রোজা, হজ্ব ও যাকাত।এই পাঁচটি স্তম্ভের মধ্যে রোজা অন্যতম স্তম্ভ। দ্বিতীয় হিজরীতে রোজার প্রত্যেকটি উম্মতের জন্য রোজা ফরয ইবাদত করা হয়েছে।

কেউ যদি রমযানের রোযা না রাখে তবে এর জন্য শাস্তি রয়েছে। রোজা রাখা মুসলমানদের জন্য বাধ্যতামূলক করা হয়েছে। রোজা রাখার জন্য আল্লাহতালা নিজ হাতে বান্দাদের পুরস্কার প্রদান করবেন। এ সম্পর্কে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম

ইরশাদ করেছেন: আল্লাহ্ তাআলা বলেন: ”রোজা আমারই জন্য। আমি নিজে এর প্রতিদান দেব। আমার বান্দা আমার জন্য পানাহার ছেড়ে দেয়, কামনা-বাসনা ছেড়ে দেয়।” কাজেই আমাদের প্রত্যেকের উচিত কারণ ছাড়া রোজা ভঙ্গ না করা।

আজকের পোষ্টে বরগুনা জেলার সেহরি এবং ইফতারের সময়সূচী পিডিএফ ফাইল আকারে এবং ছবি আকারে শেয়ার করা হয়েছে। যাদের লাগবে তারা দেরি না করে সংগ্রহ করে নিন।

রমজান মাস হল বরকতময় মাস। এ মাসের ফজিলত গুনে শেষ করা যায় না। রহমতের দরজাসমূহ খুলে দেওয়া হয় রমজান মাসে। মুসলমানদের জন্য রমজান মাস আল্লাহর পক্ষ থেকে বিশেষ উপহার।

মুসলমানগন আল্লাহ তালা কে খুশি করার জন্য শুধু সাদিক থেকে সূর্যাস্ত পর্যন্ত পানাহার থেকে দূরে থাকেন। এভাবে মুসলমানগন আল্লাহর নৈকট্য অর্জন করেন। রোজার মাসে ইফতারের সময় যে দোয়া করা হয় তাই আল্লাহ কবুল করে নেন।

প্রত্যেকটি মুসলমানের জন্য রোজার মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ। যেহেতু রমজান মাস চলে এসেছে কাজেই অনেক মুসলিম সেহরি ও ইফতারের সময়সূচি সন্ধান করে থাকেন। যারা বরগুনা জেলার অধিবাসী তাদের জন্য আজকের

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

পোস্টে বরগুনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি শেয়ার করা হয়েছে। আপনাদের মধ্যে যারা বরগুনা জেলার সেহরির সময়সূচির সন্ধান করছেন আমি বলব আপনারা সঠিক স্থানে এসেছেন।

আজকের পোষ্টে বরগুনা জেলায় সেহরীর সময়সূচী পিডিএফ ফাইল এবং ছবি আকারে শেয়ার করা হয়েছে। যাদের যেভাবে সুবিধা সেভাবে সংগ্রহ করতে পারবেন। আপনারা প্রত্যেকে জানেন বর্তমানে মোবাইল এর মাধ্যমে যে কোন জেলার

সেহরীর সময়সূচী সহজে কম সময়ে বের করা যায়। যেহেতু খুব শীঘ্রই রমজান মাস শুরু হয়ে যাচ্ছে কাজেই আপনাদের সুবিধার কথা ভেবে সেহরির সময়সূচি শেয়ার করা হয়েছে। এখন থেকে আপনার মোবাইলেই সেহরীর সময়সূচী জানতে পারবেন।

সুতরাং আমি বলতে পারি আজকের পোস্টটি আপনাদের প্রত্যেকের জন্য অত্যন্ত কার্যকরী। মুসলমানগন রমজান মাসে আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য রোজা থাকে। রমজান মাসে শয়তানকে এক মাসের জন্য শিকল বন্দি করা হয়।

এই মাসের ফজিলত অনেক বেশি। এই মাসে বান্দাগণের নেকীর পাল্লা সময়ের সাথে সাথে থাকে। কুরআনের প্রতিটি অক্ষরের জন্য 70 গুণ বেশি সওয়াব পাওয়া যায়। সারাদিন রোজা রাখার পর মুসলমানগন ইফতারের সময় রোজা ভঙ্গ করে থাকে।

বিভিন্ন জায়গায় ইফতারের সময়সূচি বিভিন্ন। আপনাদের মধ্যে অনেকেই আছেন যারা বরগুনা জেলার ইফতারের সময়সূচির সন্ধান করছেন। আজকের পোষ্টে বরগুনা জেলার ইফতারের সময়সূচি শেয়ার করা হয়েছে।

আশা করা যায় পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়লে প্রত্যেকে উপকৃত হবে। রোজা সম্পর্কে এমন আরও অনেক কিছু জানতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button