রমজান ২০২২

ভোলা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ ক্লিক করে এখনি ডাউনলোড করুন

ইসলামের পাঁচটি ভিত্তি রয়েছে।এগুলো হলো কালেমা, নামাজ, রোজা, হজ ও জাকাত। এই পাঁচটি ভিক্তির মধ্যে রোজা অন্যতম।প্রতি বছরে একবার রোজা আসে। রোজার মাসে মুসলমানরা আল্লাহর অনুগ্রহ লাভ করে থাকে।

রমজান মাসে প্রতিটি ভালো কাজের জন্য সওয়াব পাওয়া যায় দ্বিগুণ। প্রতিটি মুসলিমের জন্য রোযা ফরয ইবাদত করা হয়েছে। অর্থাৎ কারণ ছাড়া রোযা ভঙ্গ করা উচিত নয়। রোজার মাসে একজন মুসলিমের মধ্যে অনেক ধরনের পরিবর্তন দেখা যায়।

মুসলিমরা আনন্দের সাথে আল্লাহর উদ্দেশ্যে পানাহার থেকে দূরে থাকে। যেহেতু খুব শীঘ্রই রোজার মাস শুরু হয়ে যাচ্ছে। কাজেই আপনাদের মধ্যে অনেকেই রোজার মাসের সেহরি এবং ইফতারের সময় সুচি সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করছেন।

আজকের পোস্টে ভোলা জেলার সেহরী এবং ইফতারের সময়সূচি নিয়ে আলোচনা করা হয়েছে।আপনাদের প্রত্যেকের উচিত হবে পোস্টটির শুরু থেকে শেষ পর্যন্ত মনযোগ দিয়ে পড়া।

বছরের সবগুলো মাসের মধ্যে রমজান মাস অত্যধিক বরকতময়। রমজান মাসে মুসলমানগন আল্লাহর উদ্দেশ্যে সেহরি থেকে সূর্যাস্ত পর্যন্ত পানাহার থেকে নিজেদেরকে বিরত রাখে। যারা রোজা রাখবে স্বয়ং আল্লাহ নিজ হাতে তাদের পুরস্কার দান করবেন।

এর থেকে মহৎ আর কিছুই হতে পারে না। মুসলমানগন যথাসময়ে সেহরি খেয়ে রোজা রেখে থাকে। আবার ইফতারের সময় পানাহার পান করে। এভাবে মুসলমানগন রোজা রাখে। যেহেতু সামনে রোজার মাস আসছে কাজেই প্রত্যেকের অবশ্যই

সেহরী এবং ইফতারের সময়সূচির প্রয়োজন হবে। বর্তমানে মোবাইলের মাধ্যমে সেহরী এবং ইফতারের সময়সূচি জানা যায়।নিচে ভোলা জেলার সেহরি ও ইফতারের সময়সূচী এর পিডিএফ ফাইল এবং ছবি দেওয়া হয়েছে।

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

আপনারা চাইলে পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন অথবা ছবি ও ডাউনলোড করতে পারবেন।আশা করি আজকের পোস্টটি আপনাদের জন্য অত্যন্ত কার্যকরী।

বরকতময় মাস হলো রমজান মাস। রমজান মাসে মুসলমানগন ইবাদতের মাধ্যমে উন্নতি লাভ করে। এই মাসে মুসলমানগন এর মাঝে পূর্ণতা আসে। একমাত্র এই মাসেই বান্দাগণের নেকির পাল্লা ভারী হতে থাকে।

প্রতিটি কাজের জন্য দিগুণ সওয়াব পাওয়া যায়। কুরআনের প্রতিটি অক্ষরের জন্য 70 গুণ নেকি পাওয়া যায়। এই মাসে মুসলমানগন সফলতা লাভ করে থাকে। রমজান মাস শেষ হলে প্রতিটি মুসলমান নফল রোজা পালনে মনোনিবেশ করে।

এই মাস হল আত্মনিয়ন্ত্রণের মাস। রমজান মাস আসলে অনেকেই সেহরির সময়সূচির সন্ধান করে থাকে। আপনাদের মধ্যে যারা ভোলা জেলার অধিবাসী আজকের পোস্টটি তাদের জন্য অত্যন্ত কার্যকরী।

নিচে ভোলা জেলার সেহরির সময়সূচির ছবি এবং পিডিএফ ফাইল শেয়ার করা হয়েছে। আশা করা যায় প্রত্যেকে উপকৃত হবে। রমজান মাস হল আত্মশুদ্ধির মাস। এই মাসে আল্লাহতালা বান্দাদের প্রতি বিশেষ অনুগ্রহ প্রকাশ করে থাক।

এই অনুগ্রহ পৃথিবীর কোন সম্পদের সাথে তুলনা করা চলে না। এই মাসে কোন বান্দা মন থেকে মাফ চাইলে আল্লাহ তায়ালা মাফ করে দেন। এছাড়াও প্রতিটি রোজা রাখার পুরষ্কার আল্লাহ তায়ালা নিজ হাতে বান্দাদের দিবেন। এর থেকে ভালো আর কিছুই হতে পারে না।

রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি বিভিন্ন জেলায় বিভিন্ন।  আজকের পোষ্টে ভোলা জেলার ইফতারের সময়সূচীর পিডিএফ এবং ছবি শেয়ার করা হয়েছে। যারা ভোলা জেলার অধিবাসী আশা করি তাদের জন্য পোস্টটি কার্যকরী ভূমিকা রাখবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button