রমজান ২০২২

গাইবান্ধা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ [দেখতে এখানে ক্লিক করুন]

গাইবান্ধা জেলার রমজানের সেহরী এবং ইফতারের সময়সূচি আজকে আমরা এই পোস্টের মাধ্যমে জানাবো। ইফতারের সময়সূচীর ক্যালেন্ডার সম্পর্কে বিস্তারিত তথ্য আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে ইতিমধ্যে।

সঠিক ভাবে রোজা পালন করার উদ্দেশ্যে আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য সেহরী এবং ইফতারের সঠিক ভাবে গ্রহণ করতে হবে। তবে ঢাকা জেলার সাথে গাইবান্ধা জেলার সেহরি এবং ইফতারের সময়সূচির মধ্যে ঢাকার সময়সূচির কিছুটা পার্থক্য রয়েছে।

আজ আমরা এখানে গাইবান্ধা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি, রোজার নিয়ত, রোজা ভঙ্গের কারণ সমূহ বিস্তারিত তুলে ধরব। আসুন এ সম্পর্কে আরও বিস্তারিত আলোচনা করা যাক।

গাইবান্ধা জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি পেতে চান। আসুন আমাদের ওয়েবসাইটে। আজকে আমরা এই ওয়েবসাইটের মাধ্যমে ২০২২ সালের সেহরি ও ইফতারের সময়সূচি আলোচনা করব।

উপরে আমরা পুরো মাসের সেহরি ইফতারের সময়সূচি সম্বলিত ক্যালেন্ডার সংযুক্ত করেছি। আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ঢাকা থেকে গাইবান্ধার কিছু সময়ের পার্থক্য রয়েছে তা আমরা নিচের সারণিতে তুলে ধরেছি এখান থেকে দেখে নিতে পারবেন।

অনেক সময় দেখা যায় আকাশে গাঢ় অন্ধকার নেমে আসে বা আবার জনিত কারণে ঝড় উঠে তখন আজান শোনা বা সেহরির সময় বুঝতে পারা অনেক কষ্টকর হয়।

এজন্য এরকম পরিস্থিতি যাতে আপনাদের না পোহাতে হয়। তাই আমি আপনাদের মাঝে গাইবান্ধা জেলার সেহরি ও ইফতারের সময়সূচী 2022 সম্পর্কিত একটি ক্যালেন্ডার নিয়ে হাজির হয়েছি। গাইবান্ধা জেলার ইফতারের সময়সূচি নিয়ে আজকে আমাদের পোষ্ট।

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

আজ 3 এপ্রিল, শনিবার। আজকের সেহরি এবং ইফতারের সময়সূচি জানা সকলের জন্য প্রয়োজন। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে গাইবান্ধা জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি জানাবো।

আজকের সেহরির শেষ সময় ভোর 4:26 ফজরের ওয়াক্ত শুরু হবে ভোর 4:30 ইফতারের সময় সন্ধ্যা 6 টা 25 মিনিটে। ঢাকা থেকে গাইবান্ধা জেলার সেহরির সময় পার্থক্য – 1 মিনিট এবং ইফতারের সময় পার্থক্য 6 মিনিটের ক্যালেন্ডারে যোগ-বিয়োগ করে দেওয়া হয়েছে।

তাহলে বন্ধুরা, এ পোস্টের মাধ্যমে আমরা গাইবান্ধা জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি সম্পর্কে বিস্তারিত আলোচনা করলাম। আরও কোন তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটে কমেন্ট সেকশনে জানাবেন।

আমরা সেই অনুযায়ী আপনার সকল ধরনের তথ্য সরবরাহ করব। ইফতার ও সেহরীর সময়সূচী জানতে চান? আসুন আমাদের ওয়েবসাইটের।এর মাধ্যমে আপনারা সকল তথ্য পাচ্ছেন।

গাইবান্ধা জেলার সেহরি এবং ইফতারের সময় আজকে আমরা এই পোস্টের মাধ্যমে জানাবো। সেহেরির সময় আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়। এই সময়টা আমাদের সবার প্রতি দিন অর্থাৎ সেহরির সময় জানা প্রয়োজন।

কারণ সেহরির সময় আগে আমাদের সেহেরি খাওয়া শেষ করতে হয়। না হলে রোজা হবে না। তাই অবশ্যই সঠিক নিয়ম মেনে সেহরী এবং ইফতারের গ্রহণ করতে হয়। তাই আপনাদের অবশ্যই সেহরী এবং ইফতারের সময়সূচি সম্বন্ধে পূর্ণ জ্ঞান থাকা উচিত।

এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের সামনে সেহরী এবং ইফতারের সময়সূচি সম্পর্কে বিস্তারিত আলোচনা করলাম। আরও কোন তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের কমেন্টে জানাবেন। অথবা ভেরিফাইড ফেসবুক পেজে জানাবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button