রমজান ২০২২

ঝালকাঠি জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ [এইমাত্র ছবি এবং পিডিএফ আকারে প্রকাশ করা হয়েছে]

ইসলামের পাঁচটি খুঁটি রয়েছে। এই পাচটি খুঁটির ওপর ইসলাম দন্ডায়মান। পাঁচটির মধ্যে রোজা অন্যতম খুঁটি। রমজান মাস আসলে মুসলমানগন আল্লাহর উদ্দেশ্যে রোজা রেখে থাকে। রমজান মাসে বান্দাগণের নেকির পাল্লা ভারী হতে থাকে।

রমজান মাসে মুসলমানগন এক অন্যরকম প্রশান্তি লাভ করে। যে মুসলমান আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে রোজা রাখবে আল্লাহতালা তাকে নিজ হাতে পুরস্কার প্রদান করবেন। এর থেকে উত্তম আর কিছুই হতে পারে না।

এর প্রতিদান আল্লাহ তাআলা নিজ হাতে দেবেন। সেহরি ও ইফতারের সময় অনুযায়ী বান্দাগণ রোজা রেখে থাকে। বিভিন্ন জেলায় সেহরি ও ইফতারের সময় বিভিন্ন। কাজেই অনেকে সেহরি ও ইফতারের সময়সূচির সন্ধান করে থাকে।

আজকের পোষ্টে সেহরি ও ইফতারের সময়সূচি পিডিএফ আকারে দেওয়া হয়েছে। সেই সাথে ছবিও দেয়া হয়েছে। আশা করা যায় প্রত্যেকে উপকৃত হবে। ইসলামিক ক্যালেন্ডার অনুযায়ী যতগুলো মাস রয়েছে তারমধ্যে রমজান মাস সর্বাপেক্ষা উত্তম মাস।

এই মাসে মুসলমানগন আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে সুবহে সাদিক থেকে সূর্যাস্ত পর্যন্ত সকল প্রকার পানাহার থেকে নিজেদেরকে বিরত রাখে। এরই নাম হলো রোজা। রোজা করার মাধ্যমে বান্দা আল্লাহর নৈকট্য লাভ করে থাকে।

রোযা রাখলে আল্লাহ নিজ হাতে বান্দাদের পুরস্কার দান করবেন। রোজার মাসের ফজিলত বলে শেষ করা যায় না। রোজার মাসে প্রতিটি মহৎ কাজের জন্য দ্বিগুণ নেকি পাওয়া যায়। প্রতিটি আরবি হরফ পড়লে 70 গুণ সোয়াব পাওয়া যায়।

রোজার মাসে বান্দাগণ সেহরির সময় অনুযায়ী সেহরী করে, ইফতারের সময় ইফতারি করে রোজা ভঙ্গ করে। যেহেতু সামনে রোজার মাস আসছে কাজেই আপনাদের মধ্যে অনেকেই সেহরি ও ইফতারের সময়সূচির সন্ধান করবেন।

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

নিচে ঝালকাঠি জেলার সেহরি ও ইফতারের সময়সূচি দেওয়া হয়েছে। আশা করি পোস্টটি সবার কাজে আসবে। খুব শীঘ্রই রোজার মাস শুরু হতে যাচ্ছে। রোজার মাস এলে মুসলমানরা অন্যরকম প্রশান্তি লাভ করে থাকে।

ফজরের আগে মুসলিমরা সেহরি খেয়ে সারাদিনের জন্য রোজা রাখে। এরপর ইফতারের সময় আল্লাহর নামে রোযা ভঙ্গ করে। সেহরির আগে অবশ্যই প্রত্যেকটি মুসলমানদের সেহরির নিয়ত পড়তে হয়।

সেহরির পর মুসলমানগন ফজরের সালাত আদায় করে বিভিন্ন নফল ইবাদত করে থাকে। বিভিন্ন জেলায় সেহরির সময় বিভিন্ন। যারা ঝালকাঠির অধিবাসী তারা অবশ্যই ঝালকাঠির সেহরির সময়সূচি সন্ধান করে থাকবে।

তাদের সুবিধার্থে আজকের পোস্টে সেহরীর সময়সূচী পিডিএফ আকারে এবং ছবি আকারে শেয়ার করা হয়েছে। সুতরাং আমার মতে প্রত্যেকের উচিত আর দেরি না করে সেহরির সময়সূচি সংগ্রহ করে মোবাইলে সেভ করা।

রমজান মাস প্রতিটি মুসলমানের জন্য এক বিশেষ উপহার। এই মাসে শয়তানকে শিকল দিয়ে বন্দী করা হয়। রমজান মাস হল বরকতময় মাস গুলোর মধ্যে একটি। মুসলমানগন সারাদিন রোজা রেখে ইফতারের সময় অনুযায়ী রোযা ভঙ্গ করে থাকে।

বিভিন্ন জায়গার ইফতারের সময় বিভিন্ন। ইফতারের আগে কোন কিছু খেলে রোজা ভঙ্গ হয়ে যায়। এছাড়াও ইফতার করার সময় প্রত্যেকটি মুসলমানকে ইফতারের নিয়ত পাঠ করতে হয়।

আজকের পোষ্টে ঝালকাঠি জেলার ইফতারের সময়সূচি শেয়ার করা হয়েছে। যারা ঝালকাঠির অধিবাসী তাদের জন্য আজকের পোস্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং কার্যকরী। সুতরাং বলা যায় প্রত্যেকের জন্য পোস্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button