রমজান ২০২২

[Check] পাবনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ আজকের আপডেট সময় দেখুন

আপনারা কি মাহে রমজান ক্যালেন্ডার ২০২২ এর অনুসন্ধান করছেন? তাহলে আপনারা একদম সঠিক ওয়েবসাইটে এসেছেন। এখানে আমরা আপনাদের কে প্রতিদিনের সেহরি এবং ইফতারের সময়সূচী সহ, রমজানের ৩০ দিনের পূর্ণ ক্যালেন্ডার সরবরাহ করছি।

 এখান থেকে আপনারা রমজানের ক্যালেন্ডার ২০২২ সংগ্রহ করতে পারবেন। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে পাবনা জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি ডাউনলোড করতে পারেন ইসলামিক ফাউন্ডেশন এর গণনা মতে বাংলাদেশের 3 এপ্রিল 2022 থেকে

প্রথম পহেলা রমজান শুরু হবে এবং এই পবিত্র রমজান মাসে ৩ মে 2022 এ শেষ হবে। প্রথমবার পহেলা রমজান সেহরির শেষ সময় হচ্ছে 4:27 ইফতারের সময় 6:19। আপনাদের সুবিধার জন্য ইসলামিক ফাউন্ডেশন থেকে যে সময়সূচী প্রণয়ন করা হয়েছে।

সেটার পিডিএফ ফাইল দিয়ে দিলাম। আপনারা কি পাবনা জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি জানতে চান? আসুন আমাদের ওয়েবসাইটে। ওয়েবসাইটের মাধ্যমে আমি আপনাদেরকে জানাবো পাবনা জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি।

 অনেকেই রমজান মাসে ইফতারের সময় খুঁজছেন, আপনি চাইলে আমাদের দেওয়া 2022 সালের রমজান ক্যালেন্ডার থেকে আজকের ইফতারের শেষ সময় জানতে পারেন। উপরে রমজান 2022 এর ক্যালেন্ডার রয়েছে।

আপনি চাইলে সেখান থেকে জানতে পারেন অথবা আপনি পিডিএফ ফরম্যাটে আমাদের রমজান ক্যালেন্ডার ডাউনলোড করতে পারেন।আজ 1 এপ্রিল 2022  আজকের পাবনার সেহরীর সতর্কতামূলক শেষ সময় 4:33,

ফজরের ওয়াক্ত শুরু হবে ভোর চারটা 39 মিনিট, ইফতারের সময় সন্ধ্যা ছয়টা 22 মিনিট। ঢাকা থেকে পাবনা জেলার সেহরির সময় পার্থক্য 4 মিনিট এবং ইফতারের সময় পার্থক্য পাঁচ মিনিট বাড়ানো হয়েছে।

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

আজকে আমরা এই পোস্টের মাধ্যমে পাবনা জেলার সেহেরি এবং ইফতারের শেষ সময় জানিয়ে দিব। আপনাদের সুবিধার জন্য আমরা 2022 সালের ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক  সেহরি এবং ইফতারের সময়সূচি প্রকাশ করেছে। সেটা দিয়ে দিয়েছি।

আপনারা আমাদের ওয়েবসাইট থেকে খুব কম সময়ের মধ্যে এটা ডাউনলোড করে নিতে পারেন। যেহেতু রমজান মাস শুরু হতে যাচ্ছে 3 এপ্রিল থেকে। তাই প্রত্যেক মুসল্লিদের জন্য রমজান মাসে রোজা রাখা ফরজ।

তাই অবশ্যই নির্দিষ্ট সময়ের মধ্যেই সেহরী এবং ইফতারের গ্রহণ করতে হবে। নির্দিষ্ট সময়ের পর সেহরি গ্রহণ করলে সেটা রোজা বলে গণ্য হবে না এবং নির্দিষ্ট সময়ের পরে ইফতার করলে সেটা রোজা বলে গণ্য হবে না।

তাই আপনাদেরকে অবশ্যই নির্দিষ্ট সময় অনুসরণ করেই সেহরি এবং ইফতারের করতে হবে। এজন্য দরকার নির্দিষ্ট ক্যালেন্ডার বার সময়সূচী। যেটা আমরা আমাদের ওয়েবসাইটে দিয়ে দিয়েছি।

আজকের সেহরি এবং ইফতারের সময়সূচি পেতে চান? আসুন আমাদের ওয়েবসাইটে। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে পাবনা জেলার সেহরির শেষ সময় আলোচনা করব। 3 এপ্রিল পবিত্র মাহে রমজান শুরু হতে যাচ্ছে যা দুই মে পর্যন্ত চলবে।

অর্থাৎ ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে 3 মে। তাহলে বন্ধুরা, এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সামনে পাবনা জেলার সেহরি এবং ইফতারের শেষ সময় এসেছে আলোচনা করলাম।

আশা করি বুঝতে পেরেছেন। আরও কোন তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের কমেন্টে জানাবেন। আমরা সেই অনুযায়ী সে সকল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি আপডেট করব।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button