রমজান ২০২২

পটুয়াখালী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ ডাউনলোড করতে ক্লিক করুন

মহান আল্লাহ পাক আমাদের পৃথিবীতে পাঠিয়েছেন কেবলমাত্র তাঁর ইবাদত করার জন্য। মৃত্যুর পর বান্দার কাছ থেকে প্রতিটি কাজের হিসাব নিকাশ নেয়া হবে। মিজানের পাল্লায় যার আমলনামা বেশি হবে সে জান্নাতে যাবে।

আর মিজানের পাল্লায় যার আমলনামা কম হবে তার স্থান হবে জাহান্নাম। আল্লাহর কাছে প্রিয় এবাদত গুলোর মধ্যে রোজা অন্যতম। রমজান মাস এলে রহমতে দরজাসমূহ খুলে দেওয়া হয়। রমজান মাসে আল্লাহ তাআলা বান্দার প্রতি অধিক অনুগ্রহ প্রকাশ করেন।

এই মাসে কোন বান্দা মন থেকে তওবা করলে তাকে মাফ করে দেওয়া হয়। মুসলমানগন সেহেরির সময় উঠে পানাহার করে সারাদিনের জন্য রোজা রাখেন। এরপর মাগরিবের আজানের সময় রোজা আল্লাহর নামে ভেঙ্গে থাকেন।

বিভিন্ন জায়গায় সেহরী এবং ইফতারের সময় বিভিন্ন।আজকের পোষ্টে পটুয়াখালী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ছবি এবং পিডিএফ আকারে দেওয়া হয়েছে। আশা করি পোস্টটি প্রত্যেকের কাজে আসবে।

বিশেষ করে যারা পটুয়াখালীর অধিবাসী তাদের জন্য পোস্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। পবিত্র মাস গুলোর মধ্যে রমজান মাস অন্যতম। প্রতিটি মুসলমানের জন্য রোজা ফরজ করা হয়েছে। আল্লাহ নিজ হাতে রোজাদারের প্রতিদান দেবেন।

আল্লাহকে খুশি করার উদ্দেশ্যে মুসলমানগন রোজা রেখে থাকে। রোজা রাখলে মনে অন্য রকম শান্তি পাওয়া যায়। রোজার মাসে বান্দাগণের নেকির পাল্লা ভারী হতে থাকে। বান্দাগণ অমায়িক হয়ে যায় এ মাসে।

রোজা রাখার মাধ্যমে যারা ধনী তারা কিছুটা গরিব-দুঃখীদের কষ্ট বুঝতে পারেন। রোজার মাসের ফজিলত অনেক বেশি। বরকতময় মাস হল রোজার মাস। এই মাসে প্রতিটি কাজের জন্য দ্বিগুণ নেকি দেওয়া হয়।

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

যেহেতু রোজার মাস চলে এসেছে কাজেই আপনাদের মধ্যে অনেকে সেহরি এবং ইফতারের সময়সূচির সন্ধান করে থাকবেন। নিচে পটুয়াখালী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি শেয়ার করা হয়েছে।

আপনারা যদি পটুয়াখালী জেলার সেহরির সময় এর সন্ধান করে থাকেন তবে আমি বলব আপনারা সঠিক জায়গায় এসেছেন। বর্তমানে মোবাইল এর মাধ্যমে খুব সহজেই যে কোন জেলার সেহরীর সময়সূচী বের করা যায়।

সেহরির সময়সূচি জানা থাকলে নফল ইবাদত গুলো করতেও সুবিধা হয়। আপনারা যারা পটুয়াখালীর অধিবাসী তাদের সুবিধার্থে আমাদের আজকের পোস্টে পটুয়াখালী জেলার সেহরির  শুরু এবং শেষ সময় শেয়ার করা হয়েছে।

এতে করে আপনাদের সেহরি করতে সুবিধা হবে। নিচে সেহরীর সময়সূচী দেওয়া হয়েছে। সুতরাং আর দেরি না করে পিডিএফ ফাইল অথবা ছবি ডাউনলোড করে নিন।

রমজান মাসে মুসলমানগন সুবহে সাদিক থেকে সূর্যাস্ত পর্যন্ত আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় সকল প্রকার পানাহার থেকে নিজেদেরকে সংযত রাখেন। এটিই হলো রোজা। রোজা রাখার মাধ্যমে বান্দাগণ আল্লাহ তাআলার নৈকট্য লাভ করেন।

আরবি মাস গুলোর মধ্যে রমজান মাসের ফজিলত অনেক বেশি। প্রতিটি রোযার প্রতিদান আল্লাহ নিজ হাতে বান্দাদের দেবেন। এর থেকে উত্তম আর কিছু নেই। সামনেই চলে আসছে রমজান মাস।

রমজান মাসে অনেকে ইফতারের সময়সূচি সন্ধান করে থাকে। তাদের সুবিধার্থে আজকের পোষ্টে পটুয়াখালী জেলার ইফতারের সময়সূচি পিডিএফ আকারে দেওয়া হয়েছে। যাদের লাগবে তারা লিংকে ক্লিক করে খুব সহজেই ডাউনলোড করতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button