রকমারি

শিশুদের নিয়ে উক্তি, কবিতা, ছন্দ, হাদিস এবং ছোট বাচ্চাদের নিয়ে ইসলামিক স্ট্যাটাস

শিশু হচ্ছে আল্লাহ তাআলার একটি নেয়ামত। যে ঘরে একটি শিশু থাকে সে ঘরকে আল্লাহ তাআলা আলোকিত করে রাখেন। শিশুরা নিষ্পাপ ও পবিত্র হয়। একটা শিশুর দিকে মায়ার চোখে তাকালে সব কষ্ট ভুলে থাকা যায়।

ইসলামে সাত বছর বয়স পর্যন্ত সকলকে শিশু বলা হয়ে থাকে। একটি শিশুর মাধ্যমে জান্নাতে প্রবেশ করা যায়। শিশুদের কোন বিবেচনাবোধ থাকে না। তাই তারা যদি কখনো কোনো ভুল করে তাদের সাথে কখনো খারাপ ব্যবহার করা উচিত নয়।

শিশুদের সাথে যারা খারাপ ব্যবহার করে আল্লাহ তাদের পছন্দ করেন না। একটি শিশুর জন্য আল্লাহ তাআলা একজন গর্ভধারিণী মায়ের অনেক ফরয ইবাদত ও মাফ করে দেন। একজন শিশুর সাথে একজন ফেরেশতা সবসময় খেলা করতে থাকে।

একজন শিশু কোন ভুল কাজ করলে তার জন্য আল্লাহ তাঁকে শাস্তি দেন না। একটি শিশুর যদি মৃত্যুবরণ করে তাহলে সে জান্নাতে প্রবেশ করে। শিশুদের প্রতি নিষ্পাপ ভালোবাসায় রয়েছে বান্দার প্রতি আল্লাহ তাআলার

ভালোবাসা ও দোয়ার প্রতিফলন। শিশুদের ভালোবাসা আল্লাহ তাআলার একটি এবাদত। বিশ্বনবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম শিশুর প্রতি ভালোবাসা দেখানো ব্যক্তির জন্য জান্নাতের সুসংবাদ দিয়েছেন।

এই শিশুদের নিয়ে সুন্দর সুন্দর কতগুলো ইসলামিক উক্তি রয়েছে। অনেকে তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে শিশুদের ইসলামিক উক্তি আপলোড দিতে চায়। আর তারা অনেকেই অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে শিশুদের বিভিন্ন ইসলামিক উক্তির খোঁজ  করে থাকে।

তাই আমরা আমাদের ওয়েবসাইটে কতগুলো পোস্টে শিশুদের নিয়ে কতগুলো ইসলামিক উক্তি প্রকাশ করেছি। আপনার যদি শিশুদের নিয়ে সুন্দর সুন্দর ইসলামিক উক্তি পড়তে চান বা ডাউনলোড দিতে চান?

তাহলে আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো পড়লে শিশুদের নিয়ে সুন্দর সুন্দর ইসলামিক উক্তি পেয়ে যাবেন। শিশুদের বিচারবুদ্ধি, বিবেচনা, দক্ষতা, জ্ঞান কোনকিছুই পর্যাপ্ত থাকে না। আল্লাহ তাআলা প্রত্যেক ব্যক্তিকে শিশুদের প্রতি দয়া দেখাতে বলেছেন।

শিশুরা হচ্ছে ফুলের মত সুন্দর ও নিষ্পাপ। আল্লাহ তাআলা নিজে  শিশুদেরকে সকল বিপদ থেকে রক্ষা করেন। এক হাদীসে এসেছে কোনো শিশু যদি মারা যায় তাহলে সে তার পিতা-মাতাকে ছাড়া জান্নাতে প্রবেশ করে না।

শৈশবে মানুষের জীবনের গতিপথ নির্ধারণ হয়। তাই ইসলামে শৈশবকালকে খুবই গুরুত্ব দেওয়া হয়েছে। শৈশবে শিশুদেরকে ইসলামের দিক নির্দেশনা দেওয়া উচিত। শিশুদের সাথে কখনো খারাপ ব্যবহার করা উচিত নয়।

তাদেরকে সবসময় স্নেহ করতে হবে।  তারা ভুল করলে তাদেরকে আদর করে সব কিছু শিখিয়ে দিতে হবে। শিশুদের নিয়ে অনেকে ফেসবুকে বিভিন্ন স্ট্যাটাস দিয়ে থাকে। তাই আমরা আমাদের ওয়েবসাইটে শিশুদের নিয়ে সুন্দর সুন্দর

কথাগুলো স্ট্যাটাস আপলোড দিয়েছি। আপনার যদি শিশুদের নিয়ে সুন্দর সুন্দর স্ট্যাটাস আপলোড দিতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে সেগুলো ডাউনলোড করে নিতে পারবেন।

অনেকে তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে শিশুদের নিয়ে বিভিন্ন ধরনের কবিতা, স্ট্যাটাস, উক্তি বা বাণী, ছন্দ, ছবি ইত্যাদি আপলোড দিতে চায়। আর এই কারনেই তারা এসব কিছুর খোঁজে অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করে থাকে।

তাই আমরা আমাদের ওয়েবসাইটে শিশুদের নিয়ে সুন্দর সুন্দর কতগুলো কবিতা আপলোড দিয়েছি। আপনার যদি শিশুদের নিয়ে সুন্দর সুন্দর কবিতা পড়তে চান বা ডাউনলোড করতে চান?

তাহলে আমাদের ওয়েবসাইটে প্রবেশ করে তা পড়তে পারবেন বা ডাউনলোড করে আপনার পিডিএফ ফাইলে রেখে দিতে পারবেন। শিশুদের কবিতা, স্ট্যাটাস ছাড়াও আমাদের ওয়েবসাইটে অন্যান্য বিষয়ে

আরো কতগুলো পোস্ট প্রকাশ করা হয়েছে। আপনারা যদি আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করতে থাকেন তাহলে উক্ত বিষয় ছাড়াও বিভিন্ন বিষয়ে নতুন নতুন তথ্য জানতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button