দশম শ্রেণির অ্যাসাইনমেন্ট

দশম শ্রেণির এসাইনমেন্ট ব্যবসায় উদ্যোগ উত্তর ২০২২

হ্যালো বন্ধুরা কেমন আছেন আপনারা সবাই ? আপনারা জানেন করণা মহামারীর কারণে গত ২০  মার্চ ২০২০ তারিখ থেকে সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠানের সাময়িক  কার্যক্রম বন্ধ রয়েছে। তাই প্রত্যেক শিক্ষার্থীকে ঘরে বসে অ্যাসাইনমেন্টের কার্যক্রমের মাধ্যমে মূল্যায়ন করা হয়েছে। কিন্তু গত এপ্রিল মাস থেকে অ্যাসাইনমেন্টের  কার্যক্রম বন্ধ করে দেয় মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড।

করোনা মহামারীর বেড়ে যাওয়ার কারণে এখন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব হয়নি। তাই 25 মে 2022 তারিখ থেকে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড এক প্রজ্ঞাপনের মাধ্যমে নতুন করে নবম থেকে দশম শ্রেণীর স্থগিত কার্যক্রম শুরু করেছে। আমরা ধীরে ধীরে সব শ্রেণির সব বিষয়ের অধ্যায় ভিত্তিক অ্যাসাইনমেন্ট তৈরি করে প্রকাশ করেছি।

আজকে আমরা দশম শ্রেণীর বাণিজ্য বিভাগের ব্যবসায় উদ্যোগ অ্যাসাইনমেন্ট সম্বন্ধে আলোচনা করেছি। আজকে আমরা ব্যবসায় উদ্যোগ অধ্যায়ভিত্তিক ভাবে অ্যাসাইনমেন্ট আপনাদের সামনে নিয়ে এসেছি । আপনার যদি  প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েন।  তাহলে দশম শ্রেণির ব্যবসায় উদ্যোগ সম্পর্কে ধারনা পাবেন।

দশম শ্রেণির ব্যবসায় উদ্যোগ অ্যাসাইনমেন্ট

ব্যবসায় উদ্যোগ কমার্স গ্রুপের জন্য একটি আবশ্যিক বিষয়। বাংলাদেশের নবম দশম শ্রেণির ছাত্রছাত্রীদের এটি পড়ানো হয়। বিশ্বব্যাপী করোনাভাইরাস প্যানডেমিক এর কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।বাংলাদেশের ছাত্র ছাত্রীরা যেন  লেখাপড়া থেকে পিছিয়ে না যায় সেজন্য সরকার বেশ কিছু উদ্যোগ গ্রহণ করেছে।

এরই অংশ হিসেবে বার্ষিক পরীক্ষার বিকল্প হিসেবে অ্যাসাইনমেন্ট লিখন চলছে। এরই ধারাবাহিকতায় ষষ্ঠ থেকে নবম শ্রেণির ছাত্রছাত্রীদের অ্যাসাইনমেন্ট লিখে জমা দিতে হচ্ছে। এবং এর জন্য শিক্ষা বোর্ড হতে অ্যাসাইনমেন্ট এর সিলেবাস প্রকাশ করা হচ্ছে।

তবে অনেক ছাত্রছাত্রী ইন্টারনেট থেকে ব্যবসায় উদ্যোগ অ্যাসাইনমেন্ট এর খসড়া দেখতে চাচ্ছে। সে সকল ছাত্র-ছাত্রীর কথা চিন্তা করেই আমরা আজকে দশম শ্রেণির ব্যবসায় উদ্যোগ বিষয়ের এসাইনমেন্ট এর প্রশ্নের সমাধান উপস্থাপন করতে চলেছি।

এসএসসি ব্যবসায় উদ্যোগ এসাইনমেন্ট এর সমাধান ২০২১

আপনারা জেনে থাকবেন ইতিমধ্যেই প্রথম সপ্তাহের ব্যবসায় উদ্যোগ বিষয়ের অ্যাসাইনমেন্ট জমা দেওয়ার সময় শেষ। পুনরায় তৃতীয় সপ্তাহের জন্য অ্যাসাইনমেন্ট এর সিলেবাস প্রকাশ করা হয়েছে। সেখানে তৃতীয়, চতুর্থ, ও পঞ্চম অধ্যায় থেকে প্রশ্ন রাখা হয়েছে।

এই লেখাটি পড়ার মাধ্যমে আপনি সে সকল প্রশ্নের উত্তর গুলো জানতে পারবেন। তাহলে আর দেরি না করে চলুন মূল আলোচনা শুরু করা যাক। দশম ব্যবসায় উদ্যোগ এসাইনমেন্ট সম্পর্কিত সকল তথ্য আমাদের এখানে বিস্তারিত আকারে আলোচনা করা হয়েছে।

সুতরাং আপনি যদি ব্যবসায় উদ্যোগ এসাইনমেন্ট সম্পর্কিত কোন তথ্য জানতে চান, তাহলে আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব ভালভাবে পড়ুন। তাহলে আশা করা যায় ক্লাস দশম  ব্যবসায় উদ্যোগ এসাইনমেন্ট সম্পর্কে সকল তথ্য আপনি আমাদের এই পোস্ট থেকে জানতে পারবেন।

৩য় সপ্তাহের ১০ম শ্রেণির এসাইনমেন্ট ব্যবসায় উদ্যোগ প্রশ্ন উত্তর ২০২২

আপনারা নিশ্চয় জানেন গত 25 জুন 2022 তারিখে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক একটি নোটিশ প্রকাশিত হয়েছে । সেই নোটিশ এ দশম শ্রেণীর অ্যাসাইনমেন্ট  কার্যক্রম সম্বন্ধে বলা হয়েছে।

তাই 25 জুন  2022 তারিখ থেকে   এক সপ্তাহের মধ্যে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে জমা দিতে হবে। যে যেহেতু প্রত্যেক শিক্ষার্থী তাদের নির্ধারিত অ্যাসাইনমেন্ট বিদ্যালয় জমা দিয়ে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হবে।

দশম শ্রেণির ব্যবসায় উদ্যোগ এসাইনমেন্ট উত্তর

সুতরাং আমি বলতে পারি যে, দশম শ্রেনীর  শিক্ষার্থীদের জন্য এই অ্যাসাইনমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই অ্যাসাইনমেন্ট আপনার বিদ্যালয় জমা দিলেই আপনি পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হতে পারবেন।

সবার আগে এসাইনমেন্ট এর উত্তর পেতে, এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

দশম শ্রেণির ব্যবসায় উদ্যোগ অ্যাসাইনমেন্ট  PDF ডাউনলোড

আমরা ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটে দশম শ্রেণির ব্যবসায় উদ্যোগ অ্যাসাইনমেন্ট পিডিএফ ফাইল গুলো প্রকাশ করেছি। এসব অ্যাসাইনমেন্ট ২০০-২৫০ শব্দের মাধ্যমে তৈরি করা হয়েছে ।

তাই লেখার ক্ষেত্রে আমাদের ওয়েবসাইট ফলো করুন এবং ওয়েবসাইটে দেওয়া অ্যাসাইনমেন্ট গুলো সংগ্রহ করে আপনারা অ্যাসাইনমেন্ট তৈরি করুন। এসব অ্যাসাইনমেন্ট আপনাকে এক সপ্তাহের মধ্যে তৈরি করে আগামী ২ জুলাই ২০২১  তারিখের মধ্যে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

আরো দেখুন

দশম শ্রেণির এসাইনমেন্ট পদার্থ বিজ্ঞান

দশম শ্রেণির এসাইনমেন্ট ব্যবসায় উদ্যোগ

দশম শ্রেণির এসাইনমেন্ট ভূগোল ও পরিবেশ

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button