দশম শ্রেণির অ্যাসাইনমেন্ট

দশম শ্রেণির এসাইনমেন্ট পদার্থ বিজ্ঞান উত্তর ২০২২

সুপ্রিয় শিক্ষার্থীরা কেমন আছেন আপনারা সবাই ?  আপনারা জানেন মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে শিক্ষার্থীদের মূল্যায়ন করছে।  আপনারা জানেন যে করোনা মহামারীর কারণে গত 20 মার্চ ২০২০ তারিখ থেকে সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তাই প্রত্যেক শিক্ষার্থীকে অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে পরবর্তী ক্লাসে প্রমোশন নিতে হবে।

আজকে আমরা দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের পদার্থ বিজ্ঞানের  বিভিন্ন টপিক সম্পর্কে  আলোচনা করছি । এছাড়া আমরা দশম শ্রেণীর বিজ্ঞান এর অন্যান্য রসায়ন , বায়োলজি, পদার্থ বিজ্ঞান , উচ্চতর গণিত  সম্পর্কে অ্যাসাইনমেন্ট তৈরি করেছি।  আমরা এসব অ্যাসাইনমেন্ট দক্ষ শিক্ষক মন্ডলী দ্বারা তৈরি করেছি। বিধায় এসব অ্যাসাইনমেন্ট যদি আপনাকে ফলো করেন তাহলে ভালো নম্বর পেতে সহায়তা করতে পারে ।

এ জন্য আপনাকে প্রথমে আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে । তাহলে পদার্থবিজ্ঞান অ্যাসাইনমেন্ট সম্পর্কে আদ্যোপান্ত ধারণা পাবেন। এছাড়া আমরা আমাদের অ্যাসাইনমেন্ট এর কিছু টিপস শেয়ার করেছি।  যেগুলো পড়লে আপনারা ভালো নম্বর পেতে সহায়তা করতে পারে।  আমরা কিছু ট্রিকস শেয়ার করেছি । এগুলো ফলো করলে পরবর্তীতে অন্য সাবজেক্ট এর অ্যাসাইনমেন্ট তৈরি করতে অনেক সহায়ক ভূমিকা পালন করবে।

দশম শ্রেণির পদার্থ বিজ্ঞান এসাইনমেন্ট

সুপ্রিয় শিক্ষার্থীরা আপনারা জানেন যে এপ্রিল মাস থেকে সব ধরনের অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম বন্ধ করে দিয়েছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড । কিন্তু করণা না কমায় সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হয়নি । তাই গত 24 মে 2022 তারিখ থেকে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড  একটি প্রজ্ঞাপন জারি করে।

এ প্রজ্ঞাপনের মাধ্যমে তারা জানিয়ে দিয়েছে যে, স্থগিতকৃত সব ধরনের কার্যক্রম পুনরায় চালু করবে। এরই ধারাবাহিকতায় আমরা আজকে তৃতীয় সপ্তাহের বিজ্ঞান বিভাগের পদার্থ বিজ্ঞান বিষয় নিয়ে আসেসমেন্ট সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। এসব  অ্যাসাইনমেন্ট ন্যাশনাল কারিকুলাম টেক্সট বুক (এনসিটিবি)  কর্তৃক প্রণীত বোর্ড বই থেকে তৈরি করা হয়েছে ।

এজন্য আপনারা যদি মনোযোগ সহকারে ফলো করেন , তাহলে এসব এসাইনমেন্ট তৈরি করতে অনেক সুবিধা হবে। একটি কথা না বললেই নয়,  এসাইনমেন্ট তৈরি করার সময় পদার্থ বিজ্ঞানের সব সূত্র বলে ভালোভাবে মুখস্ত করুন ।  সেগুলো অনুসরণ করুন।  তাহলে এসাইনমেন্ট তৈরি করার ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে।

এসএসসি পদার্থবিজ্ঞান এসাইনমেন্ট এর সমাধান ২০২২

সুপ্রিয় শিক্ষার্থীরা আপনারা জানেন দশম শ্রেণির পদার্থবিজ্ঞান তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট আগামী 27 জুন 2022 তারিখ থেকে শুরু হতে যাচ্ছে । আপনাদের জন্য কোন প্রকার কোনো সমস্যা না হয় তাই আমরা ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটে অগ্রিম তৃতীয় সপ্তাহে পদার্থ বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান করে প্রকাশ করেছি।

আপনারা অনেকেই অনলাইনে দশম শ্রেণীর পদার্থ বিজ্ঞান সম্বন্ধে জানতে চাচ্ছিলেন। তাহলে  আপনারা সঠিক জায়গায় আছেন। আমরা আমাদের এই পোষ্টের মাধ্যমে পদার্থবিজ্ঞানের অধ্যায়ভিত্তিক ভাবে আলোচনা করে অ্যাসাইনমেন্ট তৈরি করেছি।

তাছাড়া আমরা বিভিন্ন ধরনের সূত্রাবলী অ্যাসাইনমেন্ট এর পাশে  লিখে দিয়েছি । তাহলে যেকোনো ধরনের অংক,  গাণিতিক সমস্যাবলি সমাধান করতে  পারবেন।

৩য় সপ্তাহের ১০ম শ্রেণির এসাইনমেন্ট পদার্থ বিজ্ঞান প্রশ্ন উত্তর ২০২২

সুপ্রিয় শিক্ষার্থীরা আপনারা নিশ্চয়ই জানেন যে দশম শ্রেণির পদার্থ বিজ্ঞান এসাইনমেন্ট এর কার্যক্রম তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম ২৬  জুন  ২০২২  তারিখ থেকে শুরু হবে ।

তাই আপনাকে ২  জুলাই 2022 তারিখের মধ্যে অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে জমা দিতে হবে। সব অ্যাসাইনমেন্ট আপনারা বিনামূল্যে এবং খুব কম সময়ে আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন।

দশম শ্রেণির পদার্থ বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর

তাহলে দেরি না করে এই আমাদের ওয়েব সাইটের লিংকটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন এতে তারা অনেক উপকার পাবে।

সবার আগে এসাইনমেন্ট এর উত্তর পেতে, এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

দশম শ্রেণির পদার্থ বিজ্ঞান অ্যাসাইনমেন্ট  PDF ডাউনলোড

সুপ্রিয় শিক্ষার্থীরা দেখতে পাচ্ছি আপনারা অনেকেই গুগল অথবা বিভিন্ন ওয়েবসাইটে দশম শ্রেণির পদার্থ বিজ্ঞান অ্যাসাইনমেন্ট পিডিএফ  খোঁজ  করছিলেন। আমরা ইতিমধ্যে দশম শ্রেণির পদার্থ বিজ্ঞান  তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান করে আমাদের ওয়েবসাইটে পিডিএফ আকারে অথবা ছবি আকারে প্রকাশ করেছি।

আরো দেখুন

দশম শ্রেণির এসাইনমেন্ট পদার্থ বিজ্ঞান

দশম শ্রেণির এসাইনমেন্ট ব্যবসায় উদ্যোগ

দশম শ্রেণির এসাইনমেন্ট ভূগোল ও পরিবেশ

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button