দশম শ্রেণির অ্যাসাইনমেন্ট

দশম শ্রেণির এসাইনমেন্ট উত্তর ২০২২ (১ম সপ্তাহের)

আজকে আপনাদের সামনে একটি গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে হাজির হয়েছি । আপনারা অনেকেই আগ্রহ প্রকাশ করেছিলেন যে,  কিভাবে আপনারা দশম শ্রেণীর অ্যাসাইনমেন্ট সম্বন্ধে জানতে। তাই আপনাদের জন্য আমাদের এই আর্টিকেল ।

আপনারা জানেন যে , গত 6 ফেব্রুয়ারি দশম শ্রেণীর অ্যাসাইনমেন্ট তৈরি করার জন্য নির্দেশিকা প্রকাশ করা হয়েছে । এরই ধারাবাহিকতায় মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড দশম শ্রেণীর বাংলা বিষয়ের যাবতীয় তথ্য প্রকাশ করেছে।

তাই আপনাদের সামনে উপস্থাপন করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন এবং এটির কার্যক্রম দেখে নিন। আপনারা এসাইনমেন্ট এর নির্দেশিকা পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন অথবা মাধ্যমিক

১০ম শ্রেণির এসাইনমেন্ট ২০২২ ১ম সপ্তাহ

এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর অফিসিয়াল ওয়েবসাইট www.dss.gov.bd ওয়েবসাইট ভিজিট করুন। ২০২২  সালের এসএসসি পরীক্ষার জন্য শিক্ষা অধিদপ্তর ১০ম শ্রেণির জন্য সাপ্তাহিক এসাইনমেন্ট প্রকাশ করেছে।

আজ এই সংক্রান্ত একটি নোটিশ তারা তাদের অফিসিয়াল ওয়েবসাইটে দিয়ে দিয়েছে। এই নোটিশ অনুযায়ী এসএসসি ১০ম শ্রেণির শিক্ষার্থীদের মোট ৩২টি এসাইনমেন্ট ১২ সপ্তাহের জন্য দেওয়া হবে।

তবে শিক্ষার্থীরা তাদের ৪র্থ বিষয় ছাড়া মোট ২৪টি এসাইনমেন্ট প্রস্তুত করতে পারবে।আপনি যদি এই ১০ম শ্রেণির শিক্ষার্থী হয়ে থাকেন তবে এই এসাইনমেন্ট পোস্টটি আপনার জন্য।

১০ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট সমাধান ২০২২

এখানে আমরা সকল সপ্তাহের এসএসসি ১০ম শ্রেণির এসাইনমেন্ট ২০২২  প্রশ্ন এবং সমাধান প্রকাশ করছি।আশা করছি এই সম্পূর্ণ পোস্টটি পড়ার মাধ্যমে আপনি আপনার কাঙ্ক্ষিত এসএসসি ১০ম ক্লাসের এসাইনমেন্ট এর পুরো তথ্য সংগ্রহ করতে পারবেন।

সুতরাং এই পুরো পোস্টটি আপনার জন্য খুবই একটি গুরুত্বপূর্ণ পোস্ট। তাই কোন অংশ বাদ না দিয়ে সম্পূর্ণ অংশ মনযোগ দিয়ে পড়ুন। দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য আমাদের এই আর্টিকেল এ আর্টিকেল এর মাধ্যমে আমি আপনাদেরকে জানানোর চেষ্টা করব।

দশম শ্রেণির বাংলা এসাইনমেন্ট উত্তর

কিভাবে আপনারা দশম শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম শেষ করবেন । আপনারা জানেন যে,  6 ফেব্রুয়ারি দশম শ্রেণীর কার্যক্রম শুরু হয়েছে।  আপনার ১৬ ফেব্রুয়ারির মধ্যে অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম সম্পন্ন করে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিবেন ।

দশম শ্রেণির এসাইনমেন্ট গণিত ২০২২ উত্তর

আপনারা জানেন যে , দশম শ্রেণীর গণিত বিষয়ের অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম শুরু হয়েছে। এই বিষয়ের শিরোনাম ছিল বৃত্ত সংক্রান্ত উপপাদ্য প্রমাণ ও প্রয়োগ । এই শিরোনামের শিখনফল ও বিষয়বস্তু প্রণয়ন করেছে মাধ্যমিক

এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর । অ্যাসাইনমেন্টের বরাদ্দকৃত নম্বর হচ্ছে 14। আজকে আমি আপনাদের জানাবো ইংরেজি বিষয়ের অ্যাসাইনমেন্ট তথ্য নিয়ে আপনারা

SSC Math Assignment Solution

যারা দশম শ্রেণির ইংরেজি বিষয়ের অ্যাসাইনমেন্ট এর যাবতীয় তথ্য জানতে চাচ্ছিলেন । এরই ধারাবাহিকতায় আমাদের সকল তথ্য পুঙ্খানুপুঙ্খভাবে জানানোর চেষ্টা করছি।

দশম শ্রেণির এসাইনমেন্ট ২০২২ ইংরেজি pdf download

দশম শ্রেণি ইংরেজি প্রথম পত্র অ্যাসাইনমেন্ট প্রকাশ হয়েছে। তাই আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকে এবং শিক্ষা বোর্ডের অফিস ওয়েবসাইট থেকে এটি ডাউনলোড করতে পারবেন।

দশম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট উত্তর

প্রথম পত্র এসাইনমেন্ট তৈরি করার জন্য সর্বাধিক সাত দিন সময় দেয়া হয়েছে। অবশ্যই 16 ই ফেব্রুয়ারির মধ্যে অ্যাসাইনমেন্ট কমপ্লিট করে নির্দেশ শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে ।

6 ফেব্রুয়ারি এসাইনমেন্ট তৈরি করার কার্যক্রম প্রকাশ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় আপনাদের অবশ্যই প্রত্যেক সাবজেক্ট 10 দিনের মধ্যে অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে নিয়েছে শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

আরো দেখুন…

৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button