দশম শ্রেণির অ্যাসাইনমেন্ট

দশম শ্রেণির এসাইনমেন্ট বাংলা ২০২২ উত্তর এবং প্রশ্ন

অনেকেই অনলাইনে দশম শ্রেণির বাংলা প্রথম পত্রের অ্যাসাইনমেন্ট খোঁজ করছিলেন । তাদের জন্য সুখবর । কারণ আমরা আজকে  দশম শ্রেণির বাংলা প্রথম পত্রের এসাইনমেন্ট এর আদ্যোপান্ত আলোচনা করব ।

আমাদেরকে অ্যাসাইনমেন্ট সম্পূর্ণ  অভিজ্ঞ শিক্ষক মন্ডলী দ্বারা তৈরি করা হয়েছে।  এটা আমাদের অ্যাসাইনমেন্ট  100% নির্ভুল। সরকারি বেসরকারি স্কুল সমূহের দশম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের দশম শ্রেণির পরীক্ষা ২০২২ এ হবে । দশম শ্রেণীর প্রথম সপ্তাহের এসারমেনট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।

বর্তমানে যেসব শিক্ষক-শিক্ষার্থী দশম শ্রেণীতে আছেন এবং 2022 সালের দশম শ্রেণির পরীক্ষায় অংশগ্রহণ করবে । তাদের জন্য প্রণীত দশম শ্রেণিরর সংক্ষিপ্ত পাঠ্যসূচি ও পাঠক্রম এর জন্য 25 সপ্তাহের এসাইনমেন্ট  প্রস্তুত করেছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড এনসিটিবি।

দশম শ্রেণির বাংলা এসাইনমেন্ট

করোনা মহামারীর কারণে গত 18 মার্চ 2020 তারিখ হতে সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করেছে । তাই  প্রত্যেক শিক্ষার্থীকে এসাইনমেন্ট তৈরি করার মাধ্যমে পরবর্তী ক্লাসে প্রমোশন নিতে হবে । যদি এই বছর দশম শ্রেণির পরীক্ষা না হয় তাহলে দশম শ্রেণির পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে মূল্যায়ন করে  কলেজে উত্তীর্ণ হতে হবে।

তাই শিক্ষার্থীদের নিকট এই অ্যাসাইনমেন্ট অনেক গুরুত্বপূর্ণ । অ্যাসাইনমেন্ট লেখার ক্ষেত্রে অনেক টিপস এবং ট্রিকস অবলম্বন করতে হবে । আপনি যদি প্রথম থেকে শেষ পর্যন্ত এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন । তাহলে দশম শ্রেণির বাংলা প্রথম পত্রের অ্যাসাইনমেন্ট সম্পর্কে জানতে পারবেন।

মাধ্যমিক স্তরের সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান দশম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের ২৫ সপ্তাহের এসাইনমেন্ট এর মধ্যে প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে কর্তৃপক্ষ। অ্যাসাইনমেন্ট অনুযায়ী  দশম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য বাংলা ১ম পত্র   বিষয়ের নির্ধারিত কাজ দেওয়া হয়।

১০ম শ্রেণির বাংলা অ্যাসাইনমেন্ট সমাধান 2022

করোনাভাইরাসের সামাজিক সংক্রমণ রোধে শিক্ষা প্রতিষ্ঠান সমূহ বন্ধ থাকায় , গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় দশম শ্রেণির পরীক্ষা ২০২২  অ্যাসাইনমেন্ট প্রক্রিয়ার মাধ্যমে নেবে বলে  সিদ্ধান্ত গ্রহণ করেছে । এর আগে এইচএসসি পরীক্ষা ২০২২ আলিম পরীক্ষা ২০২২  এর সংক্ষিপ্ত প্রক্রিয়া শুরু হয়।

দশম শ্রেণির এসাইনমেন্ট বাংলা ২০২২ উত্তর

2022 সালের দশম শ্রেণির পরীক্ষায় অংশগ্রহণের এর জন্য। বর্তমান দশম শ্রেণিতে অধ্যয়নরত বিজ্ঞান ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের শিক্ষার্থীদের  নির্দেশনা অনুসরণ করে

এসাইনমেন্ট সম্পন্ন করার পর সংশ্লিষ্ট বিষয়ের  শিক্ষকদের নিকট সাবমিট করবে। আপনাদের জন্য দশম শ্রেণীর প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্টের বিষয় ভিত্তিক পিডিএফ এবং ছবি প্রকাশ করা হয়েছে।

১ম সপ্তাহের ১০ম শ্রেণির বাংলা প্রথম পত্র অ্যাসাইনমেন্ট উত্তর

প্রিয় শিক্ষার্থীরা আপনারা জানেন প্রথম সপ্তাহের দশম শ্রেণির বাংলা প্রথম পত্রের  কার্যক্রম 13 জুন 2022 তারিখে শুরু হয়েছে।  নির্দিষ্ট তারিখের মধ্যে এসাইনমেন্ট এর সম্পন্ন করে 20 জুন  2022 তারিখের মধ্যে জমা দিতে হবে নিজেদের শিক্ষা প্রতিষ্ঠান।

SSC Bangla 1st Paper Assignment Solution

সবার আগে এসাইনমেন্ট এর উত্তর পেতে, এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

আপনারা যদি মন দিয়ে আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পারেন তাহলে  পুরোপুরি ধারণা পেয়ে যাবেন । এছাড়া আমাদের আর্টিকেলে কিছু টিপস শেয়ার করেছি যেগুলো আপনাকে ভালো নম্বর পেতে সহায়তা করবে।

কোন ধরনের সমস্যা থাকলে আমাদের ওয়েবসাইটের কমেন্ট সেকশনে অথবা আমাদের ভেরিফাইড ফেসবুক পেজে জানিয়ে দিন । আপনাদের সহযোগিতা করার জন্য আমরা সবসময় রয়েছি ।

দশম শ্রেণির বাংলা প্রথম পত্র অ্যাসাইনমেন্ট  pdf  file download

অনেকেই অনলাইনে দশম শ্রেণি  দশম শ্রেণির পরীক্ষার বাংলা প্রথম পত্র এসাইনমেন্ট  খোঁজ করছিলেন। আমরা আমাদের দক্ষ শিক্ষক মন্ডলীর মাধ্যমে তৈরি করে আমাদের ওয়েবসাইটে পিডিএফ আকারে এবং ছবি আকারে প্রকাশ করেছি।

অ্যাসাইনমেন্টে উল্লেখিত প্রত্যেকটি প্রশ্নের সঠিক উত্তর রুবিক্স অনুযায়ী উত্তর দিতে পারলে অতি উত্তম হিসেবে বিবেচিত হবে ।  আংশিক দিতে পারলেও উত্তম এবং ভালো ।  একদম না দিতে পারলে একদম অগ্রগতি প্রয়োজন হিসেবে বিবেচিত হবে ।  আর এই রুবিক্স অনুযায়ী আমরা আমাদের অ্যাসাইনমেন্টের সাজিয়েছি দক্ষ শিক্ষক মন্ডলী দ্বারা ।

আপনারা যদি মনোযোগ সহকারে আর্টিকেলটি পড়ে ,  তাহলে জানতে পারবেন কিভাবে আপনি রুবিক্স অনুযায়ী আপনার অ্যাসাইনমেন্ট তৈরি করবেন।

আরো দেখুন

দশম শ্রেণির এসাইনমেন্ট বাংলা

দশম শ্রেণির এসাইনমেন্ট গণিত

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button