দশম শ্রেণির অ্যাসাইনমেন্ট

দশম শ্রেণির এসাইনমেন্ট গণিত ২০২২ উত্তর এবং প্রশ্ন

মহামারীর কারণে ১৮/০৩/২০২০ খ্রিঃ. তারিখ থেকে  দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্বাভাবিক শ্রেণি কার্যক্রম বন্ধ । তাই  এসএসসি  শিক্ষার্থীরা নির্ধারিত পাঠ্যসূচি অনুযায়ী স্বাভাবিক শ্রেণি কার্যক্রমে অংশগ্রহণ করতে পারেনি । তাদের মূল্যায়ন করা যায়নি। শিক্ষা মন্ত্রণালয় এর বিকল্প হিসেবে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে।

উচ্চ  মাধ্যমিক পরীক্ষা ২০২২ এর পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচীর আলোকে,  কলেজ অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন নির্দেশনা 2022 মাউশি’র অফিসিয়াল ওয়েবসাইট www.dshe.gov.bd  এ প্রকাশ করা হয়েছে।এসএসসি গণিত অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও সমাধান ২০২২ আমাদের ওয়েবসাইটেও যুক্ত করা হয়েছে। চলুন কলেজ এসাইনমেন্ট ২০২২ সম্পর্কে আরো বিস্তারিত জেনে নিই।

আপনারা যদি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন  তাহলে সব সমস্যার সমাধান হয়ে যাবে । আমরা আমাদের দক্ষ শিক্ষক মন্ডলীর  মাধ্যমে এসব অ্যাসাইনমেন্ট তৈরি করেছি। এছাড়াও আমরা বিভিন্ন ধরনের টিপস শেয়ার করেছি । যেগুলো আপনাকে ভালো নাম্বার পেতে সহায়তা করবে ।

দশম শ্রেণির গণিত এসাইনমেন্ট

অনেকেই অনলাইনে অথবা গুগলে দশম শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট এর সমাধান খুজছিলেন । তাদের কথা চিন্তা করে আজকে আমরা অ্যাসাইনমেন্ট সাজিয়েছি। এসএসসি এসাইনমেন্ট ২০২২ কার্যক্রম শুরু হয়েছে।

যারা  ২০২২ সালের এসএসসি পরীক্ষায় অংশ নেবে, তাদেরকে এই এসাইনমেন্ট কার্যক্রমে অংশ নিতে হবে। এখন থেকে অনলাইনে প্রতি সপ্তাহে এসাইনমেন্ট বা নির্ধারিত কাজ প্রকাশ হবে।

সেটি সম্পন্ন করে নিজ নিজ স্কুলের নির্ধারিত শিক্ষকদের কাছে জমা দিতে হবে। এসাইনমেন্ট বিতরণ ও মূল্যায়ন সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা, মাউশির ওয়েবসাইটে (www.dshe.gov.bd)  প্রকাশিত হয়েছে।

দশম শ্রেণির এসাইনমেন্ট গণিত ১ম সপ্তাহ

চলমান করোনা পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে সরাসরি শ্রেণি কার্যক্রমে সম্পৃক্ত করতে না পারায়,  শিক্ষা মন্ত্রণালয় এর বিকল্প হিসেবে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। ইতোমধ্যে ২০২২ সালের এসএসসি পরীক্ষার পাঠ্যসূচি শর্ট সিলেবাস করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক , পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির ভিত্তিতে , শিক্ষার্থীদের শিখন কার্যক্রম পুরোপুরি সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়নের জন্য বিষয় ভিত্তিক মূল্যায়ন রুব্রিক্সসহ এসাইনমেন্ট প্রণয়ন করা হয়েছে। এ কার্যক্রম ১৩ জুন ২০২২ তারিখ থেকে শুরু হয়েছে।এই রুবিক্স এর উপর ভিত্তি করেই সবাইকে মুল্যায়ন করা হবে।

তাই আপনার এসাইনমেন্ট যেন সবার থেকে আলাদা হয় তাই ভিন্ন ভাবে লেখার চেষ্টা করুন। আপনার সামান্য কষ্ট আপনাকে ভালো নাম্বার পেতে অনেক হেল্প করবে।তাহলে দেরি না করে আমাদের আর্টিকেল মনযোগ দিয়ে  পড়ুন । আর আপনি আপনার এসাইনমেন্ট তৈরি করে নিন।

১ম সপ্তাহের দশম শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট উত্তর

গণিত অ্যাসাইনমেন্ট এর প্রথম সপ্তাহ গত 13 জুন 2022 তারিখে শুরু হয়েছে । আপনাকে 20 জুন  2022 তারিখের মধ্যে অ্যাসাইনমেন্ট কমপ্লিট করে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

আপনারা যেত যেহেতু গত বছর দশম শ্রেণীতে ছিলেন । তাহলে আপনারা জানবেন কিভাবে আপনার এসাইনমেন্ট এর সমাধান করতে হবে ।

দশম শ্রেণির গণিত এসাইনমেন্ট উত্তর

আপনারা বীজগণিত,  পাটিগণিত,  বলবিদ্যা , পরিমিতি,  সব সূত্র গুলো ভালোভাবে মুখস্ত করুন এবং আমাদের ওয়েবসাইটে এসে অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে ফেলুন।

সবার আগে এসাইনমেন্ট এর উত্তর পেতে, এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

১০ম শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট pdf file download

এ সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট এর উত্তর খুবই সহজ । মূলত বীজগণিতের অধ্যায় থেকে এবারের অ্যাসাইনমেন্ট  তৈরি করা হয়েছে । গণিত অ্যাসাইনমেন্ট সমাধান করতে হলে আপনার বীজগণিতের কিছু সূত্র মুখস্থ থাকা লাগবে ।

সূত্র গুলো মুখস্ত থাকলেই গণিত অ্যাসাইনমেন্ট করা আপনাদের জন্য একদম সহজ হয়ে যাবে । তাই আপনারা যারা এসএসসি গণিত অ্যাসাইনমেন্ট তৈরি করতে চান তার  আগে অবশ্যই এসএসসি সূত্রগুলো গণিত বই থেকে পড়ে নিতে পারেন।

তাহলে দেরি না করে , আপনারা আমাদের ওয়েবসাইট থেকে এইসব এসএসসি গণিত অ্যাসাইনমেন্ট এর পিডিএফ ফাইল গুলো ডাউনলোড করে নিন । আশা করি  আপনাদের অনেক উপকার হবে।

আরো দেখুন

দশম শ্রেণির এসাইনমেন্ট বাংলা

দশম শ্রেণির এসাইনমেন্ট গণিত

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button