এসএসসি রেজাল্ট

বরিশাল বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২১

এবছরে যারা এসএসসি পরীক্ষা দিয়েছে তাদের সিলেবাস এবং মানবন্টন এ পরিবর্তন এসেছে।  করণা ভাইরাসের কারণে শ্রেণী কার্যক্রম পরিচালনা করা সম্ভব হয়ে ওঠেনি। যার ফলে এসএসসি পরীক্ষার সিলেবাস কিছুটা কমিয়ে দেওয়া হয়েছে।

পরীক্ষার মানবন্টনেও যথেষ্ট পরিবর্তন পাওয়া গেছে। আগামী 30 ডিসেম্বর 2021 সালে সকল বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। অনেক শিক্ষার্থী এবং অভিভাবক আছে যারা

এসএসসি পরীক্ষার ফলাফল বের করতে পারেনা। আমাদের আজকের পোস্টটি মনোযোগ দিয়ে পড়লে আশা করি তারা  এসএসসি পরীক্ষার ফলাফল বের করতে সক্ষম হবে।

বরিশাল বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২১

আপনি যদি বরিশাল বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল এর সন্ধান করে থাকেন তবে আমি বলব আপনি সঠিক স্থানে এসেছেন। অনেকেই আছে যারা অনলাইন এবং অফলাইন এর মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল বের করতে পারেনা।

আজকের পোস্টটি তাদের জন্য করা হয়েছে। ইন্টারনেট সংযোগ থাকলে আপনি খুব সহজেই যে কোন বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল কয়েক সেকেন্ডে বের করতে পারবেন।

আপনাদের মধ্যে যাদের মোবাইলে ইন্টারনেট সংযোগ নেই তারাও এসএসসি পরীক্ষার ফলাফল এসএমএস এর মাধ্যমে খুব সহজেই বের করতে পারবেন। আজকের পোস্টে প্রত্যেকটি পদ্ধতি সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে।

মার্কশীট & নাম্বার সহ এসএসসি রেজাল্ট 2021

প্রত্যেকটি শিক্ষার্থীর জন্য এসএসসি পরীক্ষার মার্কশীট অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজকের পোস্টটি পড়লে আপনার খুব সহজেই নিজেরা এসএসসি পরীক্ষার মার্কশিট বের করতে পারবেন এবং ডাউনলোড করতে পারবেন।

মার্কশিট বের করার অনেকগুলো পদ্ধতি রয়েছে। এর মধ্যে যেকোনো একটি পদ্ধতি অবলম্বন করেই মার্কশিট ডাউনলোড করা যায়। মার্কশিট বের করার পদ্ধতি গুলো হলো-

১. শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করার মাধ্যমে

২. মোবাইলে এসএমএসের মাধ্যমে

৩. স্কুলের Eiin Code এর মাধ্যমে

আমাদের আজকের পোষ্টে উপরের প্রত্যেকটি প্রক্রিয়া নিয়ে আলোচনা করা হয়েছে।সুতরাং আমি বলতে পারি আজকের পোস্টটি আপনাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

দেখুনঃ বরিশাল বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২১

বরিশাল বোর্ড এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

যদি আপনার মোবাইলে ইন্টারনেট সংযোগ থেকে থাকে তবে আপনি খুব সহজেই বরিশাল বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। কয়েক সেকেন্ডে মার্কশিট সহ ফলাফল বের হয়ে যাবে। এর জন্য যা করতে হবে তা হল-

১. প্রথমে শিক্ষা মন্ত্রণালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। ওয়েবসাইটটি হল- https://eboardresults.com.

২. এরপর ক্লিক করতে হবে SSC/HSC/JSC/Equivalent অপশনের যেকোন একটিতে। অর্থাৎ আপনি যে পরীক্ষার ফলাফল ফলাফল বের করতে চান সে পরীক্ষায় ক্লিক করতে হবে।

৩. এরপর এক্সাম টাইপ অপশনটিতে গিয়ে  SSC এ ক্লিক করতে হবে।

৪. এরপর আপনি যে সালে পরীক্ষা দিয়েছেন সে সালে ক্লিক করতে হবে।

৫. অতঃপর আপনি যে বোর্ডে পরীক্ষা দিয়েছেন সে বোর্ড এ ক্লিক করতে হবে।

৬. সবশেষে আপনার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে ক্লিক করতে হবে গেট রেজাল্ট অপশনটিতে।

এভাবে অল্প সময়ের মধ্যেই যেকোনো বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল বের করা যায়। আশা করা যায় আজকের পোস্ট এর মাধ্যমে আপনারা খুব সহজেই ফলাফল বের করতে পারবেন।

এসএমএসের মাধ্যমে SSC রেজাল্ট বরিশাল বোর্ড ২০২১

ইন্টারনেট সংযোগ ছাড়াও এসএমএসের মাধ্যমে বরিশাল বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল সহজে বের করা যায়। এর জন্য মোবাইলের মেসেজ অপশনে যেতে হবে। প্রথমে টাইপ করতে হবে SSC।

এরপর স্পেস দিয়ে টাইপ করতে হবে যে বোর্ডে পরীক্ষা দিয়েছেন সে বোর্ডের প্রথম তিন অক্ষর। বরিশাল বোর্ডের জন্য লিখতে হবে BOR। অতঃপর আবার স্পেস দিয়ে আপনার রোল নাম্বার লিখতে হবে। সবশেষে স্পেস দিয়ে লিখতে হবে পরীক্ষার বছর।

অর্থাৎ আপনি যদি 2021 সালের এসএসসি পরীক্ষা দিয়ে থাকেন তবে 2021 লিখতে হবে। মেসেজটি পাঠিয়ে দিতে হবে 16222 নাম্বারে। এভাবে নিয়মটি ফলো করে খুব সহজে এসএমএসের মাধ্যমে যেকোনো পরীক্ষার ফলাফল দেখতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button