এসএসসি রেজাল্ট

মোবাইলে ssc রেজাল্ট ২০২১ দেখার নিয়ম

এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার দুটি নিয়ম বেশ জনপ্রিয়। তাই আপনি যে, কোন একটি পদ্ধতি অবলম্বন করে খুব সহজেই আপনাদের রেজাল্ট ডাউনলোড করে নিতে পারবেন। আমাদের এই পোস্টে আপনাদের রেজাল্ট দেখার নিয়ম নিয়ে আলোচনা করা হয়েছে।

এসএসসি পরীক্ষার রেজাল্ট 27 ডিসেম্বর 2021 সালে প্রকাশ করা হবে। তাই আপনারা এখন অনেকেই জানতে চাচ্ছেন, কিভাবে সবার আগে আপনি আপনাদের রেজাল্ট ডাউনলোড করতে পারবেন। তাই আমি বলব যে আমাদের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন।

এছাড়া আপনাদের সুবিধার্থে আমাদের এই পোস্টে মোবাইলে ssc রেজাল্ট দেখার পুরো নিয়ম উদাহরণসহ করে আলোচনা করা হয়েছে। তাই আমাদের এখান থেকে খুব সহজেই আপনি মোবাইলের এসএমএস এর মাধ্যমে আপনাদের রেজাল্ট সংগ্রহ করতে পারবেন।

মোবাইলে ssc রেজাল্ট ২০২১ দেখার নিয়ম

আপনি যদি মোবাইলে ssc রেজাল্ট দেখার নিয়ম খোঁজ করে থাকেন, তবে আমি বলব যে আপনি সঠিক জায়গায় অবস্থান করছেন। আমাদের এখানে আপনি এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার এসএমএস ফরমেটটি জেনে যাবেন। যার ফলে আপনি অনেক আগেই আপনার রেজাল্ট সংগ্রহ করতে পারবেন।

যেহেতু করোনাভাইরাস এর কারণে দীর্ঘ 18 মাস শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল। তাই নির্ধারিত সময়ের মধ্যে এ বছর আপনাদের এসএসসি পরীক্ষা শেষ করতে পারেনি। সুতরাং শিক্ষার্থীদের কথা বিবেচনা করে মাত্র তিন বিষয়ের উপর আপনাদের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এছাড়া 100 নম্বরের পরিবর্তে 50 নম্বরের এবং তিন ঘণ্টার পরিবর্তে দেড় ঘন্টা পরীক্ষা আপনাদের নেয়া হয় এবং দুটি শিফটে শিক্ষার্থীদের পরীক্ষা সম্পন্ন করা হয়। সাধারণত আপনাদের এসএসসি রেজাল্ট পরীক্ষা শেষ হওয়ার 2 মাস পর অনুষ্ঠিত হয়।

নাম্বার সহ এস এস সি রেজাল্ট ২০২১

কিন্তু এই বছর মাত্র তিন বিষয়ে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মাত্র ৩০ দিন পরেই 27 ডিসেম্বর আপনাদের রেজাল্ট প্রকাশ হতে যাচ্ছে। তাই আমি বলবো যে আমাদের এখান থেকে আপনি খুব সহজেই আপনাদের রেজাল্ট মার্কশিট এমন নাম্বার সহ ডাউনলোড করতে পারবেন।

মোবাইলে ssc রেজাল্ট ২০২১ দেখার নিয়ম

আপনারা অনেকেই নাম্বারসহ এসএসসি রেজাল্ট খোঁজ করে থাকেন, তবে আমি বলব চিন্তার কিছু নেই। কারণ আমাদের এখানে নাম্বারসহ এসএসসি রেজাল্ট ডাউনলোড করার লিংক প্রদান করা হলো। তাই আপনি চাইলে এখনই এই লিংকে ক্লিক করে আপনাদের রেজাল্ট ডাউনলোড করুন।

রেজাল্ট দেখার www.educationboard.gov.bd অফিশিয়াল ওয়েবসাইট বেশিরভাগ সময় ডাউন হয়ে থাকে। তাই আপনাদের উচিত মোবাইলের মাধ্যমে এই রেজাল্ট দেখে নেওয়া। কারণ এসএমএস করে আপনি খুব সহজেই আপনার রেজাল্ট সবার আগে দেখে নিতে পারবেন।

মোবাইলে রেজাল্ট দেখার নিয়ম

অত্যন্ত দুঃখের বিষয় এই যে মোবাইলের মাধ্যমে অনেকেই রেজাল্ট দেখার সঠিক নিয়ম জানে না। তাই তারা সাধারণত অনলাইনে মোবাইলে রেজাল্ট দেখার নিয়ম খোঁজ করে থাকে। তাই আপনাদের জন্য আমাদের এখানে মোবাইলে রেজাল্ট দেখার নিয়ম প্রদান করা হলো।

এই বছর 11 টি শিক্ষা বোর্ডের অধীনে মোট 22 লাখ 27 হাজার 117 জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। এই বিপুলসংখ্যক শিক্ষার্থীদের রেজাল্ট www.educationboard.gov.bd ওয়েবসাইটে প্রকাশ করা হবে। তাই আপনি চাইলে অনলাইনে মাধ্যমে রেজাল্ট সংগ্রহ করতে পারেন।

সুতরাং আপনি আমাদের এখানে এই এসএমএস ফরমেটটি দেখে নিতে পারেন। এই ফরমেট আপনার এসএমএস পাঠিয়ে 5 থেকে 10 মিনিটের মধ্যে আপনাদের রেজাল্ট ডাউনলোড করতে পারবেন। আপনাদের উচিত মোবাইলের মাধ্যমে এসএসসি রেজাল্ট দেখে নেওয়া।

মার্কশীট সহ এসএসসি রেজাল্ট 2021

যেহেতু আমাদের ওয়েবসাইটে মার্কশীট সহ এসএসসি রেজাল্ট প্রদান করা হয়েছে। তাই আপনাদের উচিত দেরি না করে আমাদের এখান থেকে এখনই এ রেজাল্ট ডাউনলোড করা। যার ফলে আপনি বুঝতে পারবেন কোন বিষয়ে কত নাম্বার পেয়েছেন।

SSC <Space> First three letters of your Board <Space> Roll No < Space > Exam Year and Send to 16222

Example: SSC<space>DHA <space>Your SSC Roll<space> 2021

Now send the Message to 16222

তবে যেহেতু আপনারা মোবাইলের মাধ্যমে এসএসসি রেজাল্ট খোঁজ করছেন। তাই আমি বলব যে আমাদের এই পোস্ট থেকে আপনি এসএমএস ফরমেট টি কপি করে 16222 নাম্বারে পাঠিয়ে দিয়ে আপনার রেজাল্ট দেখে নিতে পারবেন। তাই আমি বলবো যে, এখনি আপনাদের এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখে নেওয়া উচিত।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button